ফাটাফাটি ক্যামেরা, Sharp AQUOS R8s ও R8s Pro লঞ্চ হল 1 ইঞ্চি ক্যামেরা সেন্সরের সাথে

Avatar

Published on:

Sharp AQUOS R8s R8s Pro Launched

জাপান ভিত্তিক ইলেকট্রনিক্স ব্র্যান্ড Sharp সম্প্রতি তাইওয়ানের বাজারে দুটি নতুন স্মার্টফোনের ঘোষণা করেছে। যাদের নাম Sharp Aquos R8s এবং Aquos R8s Pro। উভয় স্মার্টফোনেই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ২৫৬ জিবি স্টোরেজ, এবং ২৪০ হার্টজ রিফ্রেশ রেটের OLED ডিসপ্লে প্যানেল বিদ্যমান। যদিও ‘Pro’ মডেলে বেস ভ্যারিয়েন্টের তুলনায় অধিক র‌্যাম এবং শক্তিশালী ব্যাটারি দেওয়া হয়েছে। যার দরুন দামের ক্ষেত্রেও বড়সড় ফারাক নজরে পড়বে। চলুন সদ্য লঞ্চের মুখ দেখা Sharp Aquos R8s এবং Aquos R8s Pro স্মার্টফোনের স্পেসিফিকেশন এবং দাম জেনে নেওয়া যাক।

Sharp Aquos R8s Pro এর স্পেসিফিকেশন এবং দাম

শার্প অ্যাকোস আর৮এস প্রো স্মার্টফোনে রয়েছে ৬.৬-ইঞ্চির কোয়াড এইচডি (১,২৬০x২,৭৩০ পিক্সেল) IGZO OLED ডিসপ্লে, যা ২৪০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০০ নিট পিক ব্রাইটনেস সমর্থন করে। উন্নত পারফরম্যান্স অফারের জন্য এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর সহ এসেছে। এই ফোনে ১২ জিবি LPDDR5X র‌্যাম এবং ২৫৬ জিবি UFS 4.0 স্টোরেজ পাওয়া যাবে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

Sharp Aquos R8s Pro স্মার্টফোনের ব্যাক প্যানেলে ডুয়াল ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ১-ইঞ্চি সাইজের ৪৭.২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ১.৯ মেগাপিক্সেল স্পেকট্রাম সেন্সর। এদিকে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এতে ১২.৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অ্যাকোস ইউএক্স ১৩ কাস্টম ওএস চালিত এই হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ফাস্ট ওয়্যারড চার্জিং এবং ওয়্যারলেস চার্জিং সমর্থন করে।

তাইওয়ানের বাজারে Sharp Aquos R8s Pro -এর দাম ৩২,৪৯০ তাইওয়ান ডলার (ভারতীয় মূল্যে প্রায় ৮৪,৫০০ টাকা) রাখা হয়েছে। এটিকে একক ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

Sharp Aquos R8s এর স্পেসিফিকেশন এবং দাম

শার্প অ্যাকোস আর৮এস মডেলটি উপরে উল্লেখিত ‘প্রো’ বিকল্পেরই একটি ছোট সংস্করণ। এতে ৬.৪-ইঞ্চির ফুল এইচডি IGZO OLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ১৩০০ নিট পিক ব্রাইটনেস এবং ২৪০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এটিকে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের সাথে নিয়ে আসা হয়েছে। ডিভাইসটিকে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে পাওয়া যাবে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত সম্প্রসারণযোগ্য। শার্প ব্রান্ডিংয়ের এই নয়া হ্যান্ডসেটে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। আর কানেক্টিভিটি অপশন হিসাবে ৩.৫ মিমি অডিও হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত।

Sharp Aquos R8s স্মার্টফোনকে ২৩,৪৯০ তাইওয়ান ডলার (প্রায় ৬১,১০০ টাকা) মূল্যে লঞ্চ করা হয়েছে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে, প্রি-অর্ডারকারীদের বিনামূল্যে ফোন কেস এবং লেন্স ফিল্টার দেওয়া হবে৷

সঙ্গে থাকুন ➥