HomeMobilesPhones under 15000: কম বাজেটের ৫টি সেরা স্মার্টফোন, মিলবে নজরকাড়া ডিজাইন ও...

Phones under 15000: কম বাজেটের ৫টি সেরা স্মার্টফোন, মিলবে নজরকাড়া ডিজাইন ও পারফরম্যান্স

সময়ের পরিবর্তনের সাথে সাথে স্মার্টফোনের ডিজাইন, ফিচার তথা পারফরম্যান্সেও বদল আসছে বটে, তবে এখনও বাজেট রেঞ্জের হ্যান্ডসেটই একাংশ মানুষের পছন্দের তালিকায় থাকছে। এদিকে ক্রেতাদের চাহিদা অনুযায়ী বিভিন্ন ব্র্যান্ডই এই সেগমেন্টের স্মার্টফোন লঞ্চ করে চলেছে, যার ফলে এই ধরণের প্রচুর ফোন এখন বাজারে উপলব্ধ। তাই এদের মধ্যে থেকে কোন মডেল ছেড়ে কোনটি কিনবেন সেই সিদ্ধান্ত নেওয়াও বেশ কঠিন। তবে এই মুহূর্তে যদি আপনার নতুন ফোন কেনার পরিকল্পনা থাকে এবং বাজেট হয় ১৫,০০০ টাকার কম, তাহলে আমাদের এই প্রতিবেদনে আপনি সেরা কিছু বিকল্পের সন্ধান পেয়ে যাবেন। কারণ আজ আমরা এই দামে উপলব্ধ Xiaomi, Realme, Oppo, Motorola, Samsung-এর পাঁচটি নজরকাড়া ডিজাইন ও ফিচারবিশিষ্ট স্মার্টফোনের কথা বলব – যার মধ্যে থেকে পছন্দসই মডেলটি বেছে নেওয়া আপনার পক্ষে সহজ হবে। তো আসুন দেখে নিই তালিকা।

১৫,০০০ টাকায় সেরা এই ব্র্যান্ডেড স্মার্টফোনগুলি

১. Realme Narzo N55: এই স্মার্টফোনটির প্রারম্ভিক মূল্য ১০,৯৯৯ টাকা।

ফিচার বলতে এটি ৬.৭২ ইঞ্চি ফুল-এইচডি+ ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৬ জিবি পর্যন্ত র‌্যাম, ১২৮ জিবি স্টোরেজ এবং ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে। তাছাড়াও এতে আছে স্টাইলিশ ডিজাইন, যেখানে আপনি প্রাইম ব্লু এবং প্রাইম ব্ল্যাক দুটি কালার অপশন পাবেন।

২. Samsung Galaxy M13: এই স্মার্টফোনটির দাম ১১,৬৯৯ টাকা থেকে শুরু।

ফোনটিতে পাবেন ৬.৬ ইঞ্চি ডিসপ্লে, এক্সিনস ৮৫০ প্রসেসর, ৬,০০০ এমএএইচ ব্যাটারি, ৬ জিবি র‌্যাম, ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এটি অ্যাকোয়া গ্রিন, মিডনাইট ব্লু এবং স্টার ডাস্ট গ্রিন রঙের বিকল্পগুলিতে কেনা যাবে।

৩. Redmi 12C: এই স্মার্টফোনটির প্রাথমিক দাম পড়বে ১৩,৯৯৯ টাকা।

শাওমির এই সস্তা ফোনে ফিচার হিসেবে রয়েছে ৬.৭১ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি, মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেট এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা। এই স্মার্টফোনটি ম্যাট ব্ল্যাক, রয়েল ব্লু, মিন্ট গ্রিন এবং ল্যাভেন্ডার পার্পল কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ।

৪. Moto G13: তালিকার এই স্মার্টফোনটি কিনতেও নূন্যতম ১৩,৯৯৯ টাকা খরচ হবে।

স্মার্টফোনটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫ ইঞ্চি এইচডি+ এলসিডি ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সম্বলিত রিয়ার ক্যামেরা সেটআপ মিলবে। এটি কেনার ক্ষেত্রে পাবেন ম্যাট চারকোল এবং লাভেন্ডার ব্লু রঙের দুটি বিকল্প।

৫. OPPO A54 5G: এই স্মার্টফোনটির দাম শুরু হচ্ছে ১৪,৯৯০ টাকা থেকে।

বাজেট সেগমেন্টের অন্যতম শক্তিশালী এই স্মার্টফোনে আছে ৬.৫১ ইঞ্চি ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা সেটআপ। আবার এটি কেনার ক্ষেত্রে ক্রিস্টাল ব্ল্যাক, স্টারি ব্লু এবং মুনলাইট ব্লু কালার বেছে নেওয়া যাবে।

RELATED ARTICLES

Most Popular