16 জিবি র‍্যামের সঙ্গে দুর্ধর্ষ ক্যামেরা, বাজার কাঁপানো স্মার্টফোন লঞ্চ করতে চলেছে Sony

Avatar

Published on:

Sony Xperia 1 VI 5 VI 10 VI Launch Soon

সনি (Sony) এ বছর তাদের পরবর্তী প্রজন্মের Xperia স্মার্টফোন বাজারে আনার প্রস্তুতি শুরু করেছে। আশা করা হচ্ছে, চলতি বছর এই সিরিজের অধীনে অন্তত তিনটি মডেল আত্মপ্রকাশ করবে – Sony Xperia 1 VI, Sony Xperia 5 VI এবং Sony Xperia 10 VI৷ লঞ্চের আগে একটি রিপোর্টে সনির নতুন Xperia ফোনগুলির র‍্যাম অপশন ফাঁস করা হয়েছে।

Sony Xperia 1 VI, Sony Xperia 5 VI এবং Sony Xperia 10 VI-এর র‍্যাম ভ্যারিয়েন্ট

সুমাহোডাইজেস্ট-এর রিপোর্ট অনুযায়ী, ফ্ল্যাগশিপ এক্সপেরিয়া ১ ভিআই ১২ জিবি এবং ১৬ জিবি র‍্যাম কনফিগারেশনে পাওয়া যাবে। অন্যদিকে, এক্সপেরিয়া ৫ ভিআই ৮ জিবি মেমরির সাথে লঞ্চ হবে, আর এক্সপেরিয়া ১০ ভিআই ৬ জিবি এবং ৮ জিবি র‍্যাম সহ বাজারে আসবে। এগুলি ছাড়া, প্রতিবেদনটিতে স্মার্টফোনগুলির স্পেসিফিকেশন সম্পর্কে আর কোনও তথ্য উল্লেখ করা হয়নি।

যদিও, এক্সপেরিয়া ৫ ভিআই এবং এক্সপেরিয়া ১০ ভিআই সম্পর্কে এখনও পর্যন্ত সেভাবে কিছু উপলব্ধ নেই, তবে আসন্ন ফ্ল্যাগশিপটির সম্পর্কে কিছু তথ্য ইতিমধ্যেই জানা গেছে, বিশেষত ক্যামেরা সম্পর্কে। আগের রিপোর্ট অনুযায়ী, এক্সপেরিয়া ১ ভিআই-এর রিয়ার প্যানেলের তিনটি ক্যামেরাতেই ৪৮ মেগাপিক্সেলের এক্সমোর টি (Exmor T) সেন্সর থাকবে। এটি একই সেন্সর, যা এক্সপেরিয়া ১ ভি-এর প্রাইমারি ক্যামেরায় পাওয়া যায়।

সঠিকভাবে বলতে গেলে, এক্সমোর টি সেন্সরটি একটি ৫২ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর, তবে, ৪.৩:৩ অনুপাতের কারণে ছবিগুলি ৪৮ মেগাপিক্সেলে সীমাবদ্ধ। সনি এটিকে একটি স্ট্যাকড সেন্সর বলে, কারণ ব্র্যান্ড ফটোডায়োড এবং ট্রানজিস্টরকে আলাদা করতে এবং ক্যাপচার করা আলোর পরিমাণ উন্নত করতে ও নয়েজের মাত্রা কমাতে একে অপরের ওপর স্ট্যাক করতে সক্ষম হয়েছে।

এছাড়া, Sony Xperia 1 VI-এর প্রধান লেন্সে বড় এফ/১.৪ অ্যাপারচার, ২x অপটিক্যাল জুম এবং ডুয়েল-ফেজ ডিটেকশন অটোফোকাস রয়েছে বলে জানা গেছে। এটি ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (EIS) সহ ১,০৮০ পিক্সেলের ভিডিও রেকর্ডিং সাপোর্ট করবে বলেও আশা করা হচ্ছে।

Sony Xperia 1 VI-এর আল্ট্রা-ওয়াইড ক্যামেরাটি ১৪-১৮ মিলিমিটার ফোকাল লেন্থ-এর সাথে আসবে এবং এতে অন-চিপ অটোফোকাস রয়েছে। টেলিফোটো লেন্সটি ৬x জুম অফার করে বলে জানা গেছে, তবে অনুমান করা হচ্ছ যে ৬x জুম সম্ভবত সেন্সর ক্রপিংয়ের মাধ্যমে অর্জন করা যাবে। কারণ নেটিভ অপটিক্যাল জুম ৩x-এ সেট করা হয়েছে। লঞ্চ যত এগিয়ে আসবে, ততই Sony Xperia 1 VI-এর পাশাপাশি বাকি দুই Xperia ফোনের সম্পর্কেও বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য সামনে আসবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥