Sony Xperia 1 VI: ক্যামেরায় বিরাট চমক, সনির নয়া স্মার্টফোনের বিশেষত্ব অবাক করব

Avatar

Published on:

Sony Xperia 1 VI Launch Date

গত মে মাসে সনি (Sony) তাদের ক্যামেরা কেন্দ্রিক Xperia 1 V ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচন করেছে, যার মধ্যে লেটেস্ট Exmor T ক্যামেরা সেন্সর এবং ফ্ল্যাগশিপ Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর রয়েছে। আর এখন, অনুমান করা হচ্ছে যে কোম্পানিটি আগামী বছরের শুরুর দিকে এর উত্তরসূরি মডেলটি প্রকাশ করার জন্য প্রস্তুত হচ্ছে। আপকামিং Sony Xperia 1 VI কিছু আকর্ষণীয় ক্যামেরা আপগ্রেড সমন্বিত একটি নতুন চিপসেটের সাথে বাজারে আসতে পারে।

Sony Xperia 1 VI বাজারে পা রাখতে চলেছে আগামী বছরের শুরুতেই

রিপোর্ট অনুযায়ী, সনি এক্সপেরিয়া ১ আইভি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ (MWC 2024)-এ উন্মোচন করা হবে। এই ইভেন্টটি বার্সেলোনায় আগামী বছর ২৬ থেকে ২৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। স্মার্টফোনটিতে স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট থাকবে বলে আশা করা হচ্ছে। মার্কিন চিপসেট প্রস্তুতকারক কোয়ালকম (Qualcomm) আগামী ২৪ অক্টোবর প্রসেসরটি প্রকাশ করার পরিকল্পনা করছে।

এছাড়াও, ফাঁস হওয়া তথ্য থেকে বোঝা যায় যে এক্সপেরিয়া ১ আইভি একটি বড় সেন্সর সমন্বিত ৬x জুম ক্যামেরা সহ আসতে পারে। এটি অন্যান্য ফোনে প্রচলিত ১২৫ মিলিমিটার বা ৫x জুম ক্ষমতাকে ছাড়িয়ে ক্যামেরাটিকে প্রায় ১৪০ মিমি পর্যন্ত জুম করতে সক্ষম করবে। ক্যামেরাটিতে সনির ক্লিয়ার ইমেজ জুম প্রযুক্তি অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে, যা জুম করা ছবির গুণমান উন্নত করবে।

উল্লেখ্য, এমন খবরও শোনা যাচ্ছে যে সনি তাদের আসন্ন ফ্ল্যাগশিপ Sony Xperia 1 VI ফোনের জন্য আরও বেশি পরিবেশ-বান্ধব প্যাকেজিং ব্যবহার করার কথা ভাবছে। তবে এটা মনে রাখা দরকার যে উল্লেখিত বিবরণগুলি বর্তমানে একটি অসমর্থিত সূত্র মারফৎ সামনে এসেছে। অতএব, এই তথ্যগুলির সত্যতা সম্পর্কে নিশ্চিত হতে আনুষ্ঠানিক নিশ্চিতকরণ এবং আরও আপডেটের জন্য অপেক্ষা করাই শ্রেয়।

সঙ্গে থাকুন ➥