HomeMobilesTCL বাজারে আনছে একাধিক 5G স্মার্টফোন, ডিসপ্লের বিশেষ প্রযুক্তি চোখকে রাখবে সুস্থ

TCL বাজারে আনছে একাধিক 5G স্মার্টফোন, ডিসপ্লের বিশেষ প্রযুক্তি চোখকে রাখবে সুস্থ

টিসিএল (TCL) গত ফেব্রুয়ারি মাসে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ (MWC 2024) ইভেন্টে প্রাথমিকভাবে TCL 50 সিরিজটিকে আনুষ্ঠানিক প্রকাশ করেছিল। তারপর গত এপ্রিল মাসে তাদের এই লেটেস্ট নম্বর সিরিজটিকে বাজারে উন্মোচন করে। TCL 50 সিরিজে TCL 50 5G, TCL 50 SE, TCL 505 এবং TCL 501 মডেলগুলি রয়েছে। তবে টিসিএল শীঘ্রই এই সিরিজে আরও দুটি নতুন মডেল সংযোজন করতে চলেছে, এগুলি হল TCL 50L 5G এবং TCL 50 Pro NXTPAPER 5G। ব্র্যান্ডটি সাধারণত তাদের স্মার্টফোন লাইনআপের অধীনে প্রচুর ডিভাইসের লঞ্চ করে থাকে। যেমন, TCL 50 XL 5G মডেলটিকে এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ করা হয়েছিল।

TCL 50L 5G এবং TCL 50 Pro NXTPAPER 5G শীঘ্রই আসছে বাজারে

একটি অনলাইন ডেটাবেসে “টিসিএল ৫০এল ৫জি” এবং “টিসিএল ৫০ প্রো নেক্সটপেপার ৫জি” নামের সাথে দুটি ভিন্ন টিসিএল ডিভাইসকে দেখা গেছে। যদিও এই ফোনগুলির লঞ্চের তারিখ এবং স্পেসফিকেশনগুলি এখনও উপলব্ধ নেই, তবে এটা নিশ্চিত যে টিসিএল এই স্মার্টফোনগুলিতে কাজ শুরু করেছে৷ টিসিএল ৫০এল ৫জি “T550K” মডেল নম্বর বহন করে, যেখানে টিসিএল ৫০ প্রো নেক্সটপেপার ৫জি “T803E” মডেল নম্বর সহ প্রদর্শিত হয়েছে।

এই মুহূর্তে, আসন্ন টিসিএল ফোনগুলির মডেল নম্বর এবং নামের বাইরে আর কোনও তথ্য উপলব্ধ নেই। টিসিএল এর আগে “নেক্সটপেপার” ডিসপ্লে সমন্বিত ফোনগুলি লঞ্চ করেছে। টিসিএল ৪০ সিরিজের ফোনে নেক্সটপেপার ডিসপ্লে সহ কিছু মডেল রয়েছে, যার মধ্যে পূর্বে উন্মোচিত টিসিএল ৪০ নেক্সটপেপার রয়েছে। টিসিএল ব্র্যান্ডটি ডিসপ্লে প্রযুক্তিতে উদ্ভাবনী অগ্রগতির জন্য পরিচিত। উদাহরণস্বরূপ, নেক্সটপেপার প্রযুক্তি তীক্ষ্ণ এবং প্রাণবন্ত ছবি বজায় রেখে ক্ষতিকারক ব্লু লাইটকে ৬১% কমাতে পারে। আগের টিসিএল ৪০ নেক্সটপেপার মডেলটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ফুলএইচডি+ রেজোলিউশনের স্ক্রিন রয়েছে। এছাড়াও, কোম্পানি কিছু ট্যাবলেটেও নেক্সটপেপার ফিচার অফার করে।

উল্লেখ্য, টিসিএল-এর ডিসপ্লে উদ্ভাবনগুলি অভিনব হলেও, তাদের ফোনগুলি হাই-এন্ড নয়। যেমন, রেগুলার TCL 50 5G মডেলটি MediaTek Dimensity 6100+ চিপসেটের সাথে এসেছে এবং শুধুমাত্র ৪ জিবি র‍্যাম সহ একটি ভ্যারিয়েন্ট অফার করে। যদিও স্পেসিফিকেশন সম্পর্কে নির্দিষ্ট বিবরণের অভাব রয়েছে, তবে আসন্ন TCL 50L এবং TCL 50 Pro NXTPAPER মডেলগুলিতেও মিডিয়াটেক চিপসেট থাকতে পারে।

RELATED ARTICLES

Most Popular