TCL ক্রেতাদের মন জিততে সস্তায় Ion X ফোন লঞ্চ করল, দাম-ফিচার জেনে নিন

Avatar

Published on:

TCL Ion X Smartphone Launched

টিমোবাইল (T-Mobile)-অধীনস্থ মেট্রো (Metro), টিসিএল-এর সাথে একত্রিত হয়ে TCL Ion X নামে এক স্মার্টফোন অত্যন্ত কম দামে বাজারে লঞ্চ করেছে। মেট্রোর সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ফোনগুলির মধ্যে অন্যতম এই নবাগত হ্যান্ডসেটটি ছোটো ৬ ইঞ্চির স্ক্রিন, MediaTek Helio G25 প্রসেসর, ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৩,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। আসুন তাহলে TCL Ion X-এর দাম ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

TCL Ion X-এর স্পেসিফিকেশন এবং মূল্য

টিসিএল আইওএন এক্স একটি অবিশ্বাস্যভাবে পুরানো দিনের স্মার্টফোনের ডিজাইন এবং লো হার্ডওয়্যারের সাথে এসেছে। এতে কম-রেজোলিউশন সহ ৬ ইঞ্চির স্ক্রিন রয়েছে। ডিভাইসটির অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর দ্বারা চালিত, যা ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। নতুন মেট্রো বাই টি-মোবাইল স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১২ ইউজার ইন্টারফেসে রান করবে। এটি নতুন অপারেটিং সিস্টেমের সব লেটেস্ট ফিচারগুলিও অফার করবে।

ফটোগ্রাফির জন্য, টিসিএল আইওএন এক্স-এর রিয়ার প্যানেলে একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ডিসপ্লের ওপরে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, টিসিএল আইওএন এক্স ছোটো আকারের রিমুভেবল ৩,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। এছাড়াও, এই এন্ট্রি লেভেলের হ্যান্ডসেটে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, মাইক্রোএসডি কার্ড স্লট এবং হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে। এগুলি হল মৌলিক কিছু বৈশিষ্ট্য যা যেকোনো স্ট্যান্ডার্ড স্মার্টফোনে প্রত্যাশিত। তাই স্মার্টফোনের দামটি কেনার জন্য একটি শক্তিশালী অনুপ্রেরণা হলেও, এর বৈশিষ্ট্যগুলি ক্রেতাদের সেভাবে নাও আকর্ষণ করতে পারে।

সর্বোপরি দামের ক্ষেত্রে, Metro By T-Mobile TCL Ion X-এর একমাত্র ৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি আমেরিকায় ১১৯.৯৯ ডলার (প্রায় ৯,৮০০ টাকা) খুচরো মূল্যে কেনা যাবে। কম দাম হওয়া সত্ত্বেও, এই ডিভাইসটি বর্তমান বাজারে সাদর অভ্যর্থনা গ্রহণ করবে বলে আশা করা যায় না। এটি প্রধানত ফোনটির নিম্ন মানের বৈশিষ্ট্যগুলির কারণে হতে পারে। কেননা, আরও বেশ কিছু সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেট ইতিমধ্যেই বাজারে উপলব্ধ রয়েছে যা গ্রাহকরা বেশি পছন্দ করতে পারেন।

সঙ্গে থাকুন ➥