Tecno Camon 20 Pro 5G: ক্যামেরায় জোর দিয়ে নয়া ফোন আনছে টেকনো, লঞ্চের আগে পিছনের ডিজাইন সামনে এল

Avatar

Published on:

Tecno Camon 20 Pro 5G Receives FCC Bluetooth SIG

বেশ কিছুদিন ধরেই টেকনো (Tecno)-এর আসন্ন Camon 19 Pro 5G স্মার্টফোনটিকে নিয়ে প্রযুক্তি মহলে আলোচনা চলছে। মনে করা হচ্ছে কোম্পানি তাদের ক্যামেরা-কেন্দ্রিক Camon সিরিজের এই নয়া হ্যান্ডসেটটি শীঘ্রই বাজারে আনবে। আর এখন সেই জল্পনাকে আরও বাড়িয়ে দিয়ে এই টেকনো ফোনটি মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) এবং ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG)-এর মতো সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে। এই সার্টিফিকেশনগুলি ডিভাইসটির কিছু স্পেসিফিকেশন প্রকাশ করেছে। এছাড়া, এফসিসি-এর নথিগুলির মধ্যে একটি Tecno Camon 19 Pro 5G-এর রিয়ার প্যানেলের ডিজাইনটিও প্রকাশ করেছে৷ আসুন তাহলে আপকামিং এই হ্যান্ডসেটটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Tecno Camon 20 Pro 5G-কে দেখা গেল একাধিক সার্টিফিকেশন প্ল্যাটফর্মে

CK8n মডেল নম্বর সহ একটি টেকনো ফোন ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG)-এর ডেটাবেসে উপস্থিত হয়েছে৷ এই তালিকাটি প্রকাশ করেছে যে, ডিভাইসটি বাজারে টেকনো ক্যামন ২০ প্রো নামে আত্মপ্রকাশ করবে। এছাড়াও, এতে ব্লুটুথ ৫.৩ সংযোগ সাপোর্ট করবে বলে নিশ্চিত করা হয়েছে।

আবার, মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর ডেটাবেসেও এই একই ডিভাইস তালিকাভুক্ত হয়েছে। এই তালিকা অনুযায়ী, ক্যামন ২০ প্রো ৫জি-এর পরিমাপ হবে ১৬৩ x ৭৬ x ৮ মিলিমিটার, যা ইঙ্গিত করে যে এতে পূর্বসূরি ক্যামন ১৯ প্রো ৫জি-এর থেকে একটি ছোট ডিসপ্লে থাকতে পারে। কারণ গত জুন মাসে লঞ্চ হওয়া ক্যামন সিরিজের এই ফোনটির পরিমাপ ১৬৬.৭ x ৭৪.৩ x ৮.৬ মিলিমিটার এবং এতে ৬.৮ ইঞ্চির ডিসপ্লে রয়েছে।

এছাড়াও, এফসিসি-এর তালিকাটি প্রকাশ করেছে যে, Camon 20 Pro 5G ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি বিল্ট-ইন স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি (৪,৯০০ এমএএইচ টিপিক্যাল ভ্যালু) এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং অফার করবে বলেও এফসিসি-এর লিস্টিংয়ে উল্লেখ করা হয়েছে। তবে, এই স্পেসিফিকেশনগুলি পূর্বসূরি মডেলেও পাওয়া যায়। Camon 20 Pro 5G সম্ভবত মিডিয়াটেকের চিপসেট দ্বারা চালিত হবে।

Camon 20 Pro 5G-এর স্কিম্যাটিকও এফসিসি তালিকায় উপলব্ধ রয়েছে, যা প্রদর্শন করেছে যে, ডিভাইসটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট উপস্থিত থাকবে। আর ফোনটির ডান প্রান্তে ভলিউম রকার্স এবং পাওয়ার বাটনটি অবস্থান করবে।

Tecno Camon 20 Pro 5G

উল্লেখ্য, ইউরেশিয়ান ইকোনমিক কমিশন (EEC) জানুয়ারিতে Camon 20 Premiere 5G নামের একটি নতুন হ্যান্ডসেটকে প্রত্যয়িত করেছে। তাই, অনুমান করা হচ্ছে যে, Camon 20 লাইনআপে কমপক্ষে তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকতে পারে, এগুলি হল Camon 20, 20 Premiere 5G এবং Camon 20 Pro 5G।

সঙ্গে থাকুন ➥