অপেক্ষার বাঁধ ভাঙলো, 64MP ক্যামেরার Tecno Camon 20 Pro 5G ফোনের সেলের তারিখ ঘোষণা হল

Avatar

Published on:

Tecno Camon 20 Pro 5G Sale Date

গত মে মাসের শেষের দিকে টেকনো তাদের ক্যামেরা-কেন্দ্রিক Camon 20 সিরিজের স্মার্টফোনগুলি ভারতের বাজারে লঞ্চ করেছে। এই লাইনআপে তিনটি মডেল অন্তর্ভুক্ত রয়েছে – Tecno Camon 20, Camon 20 Pro 5G এবং Camon 20 Premier 5G। এরমধ্যে স্ট্যান্ডার্ড মডেলটি ইতিমধ্যেই এদেশে ১৪,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। ব্র্যান্ডটি নিশ্চিত করেছে যে Pro এবং Premier মডেলগুলি যথাক্রমে জুনের দ্বিতীয় এবং তৃতীয় সপ্তাহে কেনার জন্য উপলব্ধ হবে। গত সপ্তাহে, কোম্পানি Camon 20 Pro 5G-এর জন্য প্রি-অর্ডার নেওয়া শুরু করেছে। আর এখন টেকনো অবশেষে এই ডিভাইসটির সেলের তারিখ নিশ্চিত করেছে।

ভারতে Tecno Camon 20 Pro 5G-এর মূল্য ও সেলের তারিখ

টেকনো নিশ্চিত করেছে যে, ক্যামন ২০ প্রো ৫জি ভারতে আগামী ১৫ জুন রাত ১২ টা (স্থানীয় সময়) থেকে কেনার জন্য উপলব্ধ হবে। ততক্ষন পর্যন্ত গ্রাহকরা অ্যামাজন (Amazon) থেকে ডিভাইসটি প্রি-বুক করতে পারবেন। যারা প্রি-অর্ডার করবেন তারা কমপ্লিমেন্টারি উপহার হিসেবে একটি টেকনো ওয়্যারলেস ইয়ারবাড বিনামূল্যে পাবেন।

জানিয়ে রাখি, ক্যামন ২০ প্রো ৫জি ভারতে দুটি বিকল্পে পাওয়া যাবে – ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। এই ভ্যারিয়েন্টগুলির দাম যথাক্রমে ১৯,৯৯৯ টাকা এবং ২১,৯৯৯ টাকা। ডিভাইসটি ডার্ক ওয়েলকিন এবং সেরেনিটি ব্লু -এই দুই কালার অপশনে বেছে নেওয়া যাবে।

Tecno Camon 20 Pro 5G-এর স্পেসিফিকেশন

Tecno Camon 20 Pro 5G-এ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ১,০৮০ x ২,৪০০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। নিরাপত্তার জন্য, এতে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও অন্তর্ভুক্ত রয়েছে। ডিভাইসটি মিডিয়াটেকের ডাইমেনসিটি ৮০৫০ চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক হাইওএস ১৩ (HiOS 13) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Tecno Camon 20 Pro 5G-এর ব্যাক প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত। আর সেলফির জন্য, ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Camon 20 Pro 5G বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

এদিকে Camon 20 সিরিজে Camon 20 Pro 4G মডেলটিও অন্তর্ভুক্ত রয়েছে, যা ভারতে আত্মপ্রকাশ করেনি। তবে এই সিরিজের Camon 20 Premier 5G মডেলটি চলতি মাসের তৃতীয় সপ্তাহে এদেশে বিক্রির জন্য উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥