HomeMobilesTecno Camon 30 4G এবং Camon 30 5G দমদার প্রসেসর ও দুর্দান্ত...

Tecno Camon 30 4G এবং Camon 30 5G দমদার প্রসেসর ও দুর্দান্ত ক্যামেরা সহ লঞ্চ হল

আজ Tecno অনুষ্ঠানিকভাবে তাদের লেটেস্ট স্মার্টফোন সিরিজ Camon 30 লঞ্চ করলো। নতুন এই সিরিজে মোট চারটি ডিভাইস অন্তর্ভুক্ত, যথা – Camon 30, Camon 30 5G, Camon 30 Pro 5G এবং Camon 30 Premier 5G। যার মধ্যে শেষ দুটি টপ-এন্ড মডেল সম্পর্কে আমরা ইতিমধ্যেই আলোচনা করেছি। এই প্রতিবেদনে Camon 30 স্মার্টফোনের 4G এবং 5G ভ্যারিয়েন্টের প্রসঙ্গে আপনাদের জানাবো আমরা। আলোচ্য হ্যান্ডসেট দুটি যথাক্রমে হেলিও জি৯৯ এবং ডাইমেনসিটি ৭০২০ প্রসেসরের সাথে এসেছে। তবে অন্যান্য বিভাগে ফিচারগত সদৃশ্যতা নজরে পড়বে। এক্ষেত্রে উভয় হ্যান্ডসেটেই – FHD+ AMOLED ডিসপ্লে, অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কাস্টম ওএস, ২৫৬ জিবি স্টোরেজ, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ডুয়াল স্টেরিও স্পিকার সিস্টেম এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারির সুবিধা পাওয়া যাবে। নিচে বিস্তারিতভাবে নতুন Tecno Camon 30 4G এবং Camon 30 5G -এর বিশেষত্ব সম্পর্কে আলোচনা করা হল।

Tecno Camon 30 4G এবং Camon 30 5G এর স্পেসিফিকেশন ও ফিচার

টেকনো ক্যামন ৩০ ৫জি স্মার্টফোন গ্লাস এবং লেদার ব্যাক ফিনিশিং ডিজাইনের সাথে লঞ্চ হয়েছে। এতে রয়েছে ৬.৭৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০x২৪৩৬ পিক্সেল) AMOLED ডিসপ্লে প্যানেল, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। উক্ত চিপসেটটি মূলত ডাইমেনসিটি ৯৩০ -এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ। আর এই ফোন অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইওএস ১৪ কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে। আবার স্টোরেজ হিসাবে এতে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি রম পাওয়া যাবে।

নয়া Tecno Camon 30 5G ফোনও সিরিজের অন্যান্য মডেলের মতো ডুয়েল LED ফ্ল্যাশ ও অটোফোকাস সমর্থিত ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার সাথে এসেছে যা কালার টেম্পারেচার সামঞ্জস্য করতে সক্ষম। আবার ডিভাইসের পিছনে রয়েছে ট্রিপল ক্যামেরা ইউনিট। এই ক্যামেরাগুলি হল – OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স এবং একটি এআই (AI) শুটার। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, ডিভাইসটি – ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়াল স্টেরিও স্পিকার সিস্টেম এবং একটি IR ব্লাস্টারের সুবিধা অফার করে।

জানিয়ে রাখি স্ট্যান্ডার্ড Tecno Camon 30 4G ফোনে 5G সংস্করণের অনুরূপ যাবতীয় ফিচার উপস্থিত। তবে পার্থক্যের কথা বললে, এটি যেহেতু একটি 4G হ্যান্ডসেট সেহেতু এতে হেলিও জি৯৯ চিপসেট রয়েছে। আবার ডিভাইসটিতে এনএফসি সমর্থন করে, যা Camon 30 সিরিজের আর কোনো ফোনে উপলব্ধ নেই। এদিকে Tecno Camon 30 এবং Camon 30 5G উভয় স্মার্টফোনই সিরিজের উচ্চতর ভ্যারিয়েন্টগুলির মতো ৭০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ এসেছে।

এই মুহূর্তে Tecno Camon 30 4G এবং Camon 30 5G -এর দাম বা প্রাপ্যতা বিষয়ক কোনো তথ্য প্রকাশ্যে আনা হয়নি। তবে আশা করা হচ্ছে খুব শীঘ্রই এই সম্পর্কিত তথ্য সামনে নিয়ে আসা হবে।

RELATED ARTICLES

Most Popular