HomeMobilesবিনামূল্যে ১৭০০ টাকার স্মার্টওয়াচ, দুর্ধর্ষ ফিচারের Tecno Camon 30 5G এবং Camon 30 Premier 5G ফোনের সেল শুরু

বিনামূল্যে ১৭০০ টাকার স্মার্টওয়াচ, দুর্ধর্ষ ফিচারের Tecno Camon 30 5G এবং Camon 30 Premier 5G ফোনের সেল শুরু

গত ১৮ই মে ভারতে আত্মপ্রকাশ করেছে Tecno Camon 30 5G এবং Tecno Camon 30 Premier 5G। আর প্রতিশ্রুতি মতো আজ (২৩শে মে) ফোন দুটি প্রথমবার এদেশে ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon -এর মাধ্যমে ওপেন সেলে বিক্রির জন্য উপলব্ধ হল। সেল অফারের অংশ হিসাবে ক্রেতারা ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট এবং নো-কস্ট ইএমআই বিকল্পের লাভ ওঠাতে পারবেন। সর্বোপরি উভয় মডেলের সাথেই বিনামূল্যে একটি স্মার্টওয়াচ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে Tecno। চলুন বিস্তারে Tecno Camon 30 5G এবং Camon 30 Premier 5G স্মার্টফোনের দাম, লঞ্চ অফার ও স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

ভারতে Tecno Camon 30 5G এবং Camon 30 Premier 5G স্মার্টফোনের দাম ও সেল অফার

এদেশের বাজারে টেকনো ক্যামন ৩০ ৫জি ফোন মোট দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে। এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং টপ-এন্ড ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ বিকল্পের দাম যথাক্রমে ২২,৯৯৯ টাকা ও ২৬,৯৯৯ টাকা রাখা হয়েছে। এটি – আইসল্যান্ড ব্যাসাল্টিক ডার্ক এবং ইউনি সল্ট হোয়াইট কালারে পাওয়া যাবে।

যেসকল ক্রেতারা সিরিজের এই স্ট্যান্ডার্ড মডেলটি অ্যামাজন থেকে ICICI ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে কিনবেন তাদের ফ্লাট ৩,০০০ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে। যারপর এর ৮ জিবি র‍্যাম এবং ১২ জিবি র‍্যাম বিকল্প দুটি নূন্যতম ১৯,৯৯৯ টাকা ও ২৩,৯৯৯ টাকা খরচ করে পকেটস্থ করা সম্ভব। যারা কিস্তিতে টাকা শোধ করতে চান, তারা এই ফোনের সাথে ১২ মাসের বৈধতাসম্পন্ন নো-কস্ট ইএমআই বিকল্পের সুবিধা পেয়ে যাবেন।

অন্যদিকে টেকনো ক্যামন ৩০ প্রিমিয়াম ৫জি ফোন ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ অপশনে লঞ্চ হয়েছে। এর দাম থাকছে ৩৯,৯৯৯ টাকা। এটি – লাভা ব্ল্যাক এবং স্নোই সিলভার কালারে উপলব্ধ।

লঞ্চ অফারের অংশ হিসাবে, সিরিজের এই উচ্চতর ভ্যারিয়েন্টের সাথেও ফ্লাট ৩,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হয়েছে। এর জন্য আপনাদের অ্যামাজনের মাধ্যমে ICICI ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে পেমেন্ট করতে হবে। যারপর ডিভাইসটি ৩৬,৯৯৯ টাকায় বাড়ি নিয়ে আসতে পারবেন আপনারা।

সর্বোপরি, টেকনো ক্যামন ৩০ ৫জি এবং টেকনো ক্যামন ৩০ প্রিমিয়াম ৫জি উভয় ফোনের অনলাইন ও অফলাইন ক্রেতাদের ১,৬৯৯ টাকা মূল্যের AMOLED ডিসপ্লে যুক্ত একটি স্মার্টওয়াচ সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হবে।

Tecno Camon 30 5G এবং Camon 30 Premier 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন

Tecno Camon 30 5G ফোনে ৬.৭৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস LTPS AMOLED ডিসপ্লে আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১২০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ প্রসেসর এবং মালি জি৬১০ জিপিইউ ব্যবহার করা হয়েছে। অন্যদিকে Tecno Camon 30 Premier 5G মডেলে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত ৬.৭৭-ইঞ্চি ১.৫কে LTPO AMOLED ডিসপ্লে প্যানেল, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং পিক ব্রাইটনেস ১৪০০ নিট। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ আল্টিমেট চিপসেট এবং মালি জি৬১০ জিপিইউ সহ এসেছে। উভয় হ্যান্ডসেটই লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইওএস ১৪ কাস্টম স্কিন চালিত। সংস্থাটি এই সিরিজের সাথে তিনটি অ্যান্ড্রয়েড ওএস আপগ্রেড এবং তিন বছরের সিকিউরিটি প্যাচ আপডেট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

এবার আসা যাক ক্যামেরা বিভাগের প্রসঙ্গে। স্ট্যান্ডার্ড Tecno Camon 30 5G ফোনে ডুয়াল ফ্ল্যাশ ও লাইট সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট বর্তমান। এই ক্যামেরাগুলি হল – OIS সমর্থিত ১০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার ডিভাইসের সামনে ডুয়াল কালার টেম্পারেচার ফ্ল্যাশ সহ ৫০ মেগাপিক্সেলের অটোফোকাস সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়।

অন্যদিকে Tecno Camon 30 Premier 5G মডেলটি – OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর + ৩এক্স জুম যুক্ত ৫০ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স + ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড শুটার সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ এসেছে। এর রিয়ার ক্যামেরা মডিউলে কোয়াড ফ্ল্যাশ বিদ্যমান। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং অটোফোকাস ক্যামেরা দেওয়া হয়েছে। এই টপ-এন্ড ভ্যারিয়েন্টে সনি ইমেজিং চিপ ব্যবহার করা হয়েছে।

সিরিজ অধীনস্ত উভয় মডেলেই ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৭০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়া দুটি ফোনেই ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ডলবি অ্যাটমস প্রযুক্তি সমর্থিত স্টেরিও স্পিকার সিস্টেম পাওয়া যাবে। পরিশেষে Tecno Camon 30 5G ফোনের পরিমাপ ১৬৫.৩৭×৭৫.৯৩×৭.৮৩ মিমি এবং Tecno Camon 30 Premier 5G মডেলের পরিমাপ ১৬২.৬৬×৭৬.২৩×৭.৯ মিমি।

RELATED ARTICLES

আরও পড়ুন