ডিসপ্লে, ক্যামেরা, ব্যাটারি অসাধারণ, Tecno Camon 30 Pro 5G ও Camon 30 Premier 5G ফাটাফাটি ফিচার সহ লঞ্চ হল

Avatar

Published on:

Tecno Camon 30 Premier 5G Camon 30 Pro 5G Launched

সম্প্রতি MWC 2024 টেক শো চলাকালীন Tecno Camon 30 লাইনআপ প্রদর্শন করা হয়েছিল। আর আজ এই একই সিরিজকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হল। উক্ত লাইনআপের অধীনে এসেছে মোট চারটি মডেল, যথা – Camon 30, Camon 30 5G, Camon 30 Pro 5G এবং Camon 30 Premier 5G। যার মধ্যে শেষ দুটি হ্যান্ডসেট তুলনায় শক্তিশালী চিপসেট অর্থাৎ মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ আল্ট্রা দ্বারা চালিত। আজ আমরা বিশেষভাবে এই দুটি টপ-এন্ড মডেল সম্পর্কেই আলোচনা করবো। এক্ষেত্রে ফিচার হিসাবে এগুলিতে – ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে, ডুয়েল LED ফ্ল্যাশ সহ ৫০ মেগাপিক্সেলের সেলফি শুটার, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ডলবি অ্যাটমস সমর্থিত ডুয়াল স্টেরিও স্পিকার সিস্টেম, ৭০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত শক্তিশালী ব্যাটারি পাওয়া যাবে। চলুন এবার উচ্চতর Tecno Camon 30 Pro 5G ও Camon 30 Premier 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Tecno Camon 30 Pro 5G ও Camon 30 Premier 5G এর স্পেসিফিকেশন ও ফিচার

Tecno Camon 30 Premier 5G এবং Camon 30 Pro 5G স্মার্টফোনে রয়েছে ৬.৭৮-ইঞ্চির AMOLED ডিসপ্লে প্যানেল যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করে। এক্ষেত্রে ‘প্রিমিয়ার’ ভ্যারিয়েন্টটি LTPO ডিসপ্লে ফিচার সমর্থন করলেও, প্রো মডেলে এই বৈশিষ্ট্যটি অনুপস্থিত। আর প্রিমিয়ার মডেলের টাচস্ক্রীন ১.৫কে (১২৬৪x২৭৮০ পিক্সেল) রেজোলিউশন এবং প্রো সংস্করণটি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪৩৬ পিক্সেল) রেজোলিউশন অফার করে।

ভালো পারফরম্যান্স প্রদানের জন্য উভয় স্মার্টফোনেই মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ আল্ট্রা চিপসেট রয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে দুটি মডেলেই অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইওএস ১৪ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। তবে স্টোরেজ ক্যাপাসিটির ক্ষেত্রে পার্থক্য নজরে পড়বে। যেমন Camon 30 Pro 5G এসেছে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি বিল্ট-ইন স্টোরেজ সহ। অন্যদিকে প্রিমিয়ার সংস্করণে ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ পাওয়া যাবে। শুধু তাই নয় ১২ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম ফিচারও সমর্থন করবে।

এবার আসা যাক ক্যামেরা বিভাগের প্রসঙ্গে। Tecno Camon 30 Premier এবং Camon 30 Pro 5G ফোনে ডুয়াল LED ফ্ল্যাশ ও অটোফোকাস সহ ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। তবে হ্যান্ডসেট দুটির রিয়ার ক্যামেরা ইউনিট ভিন্ন। যেমন উভয় ফোনেই OIS সমর্থিত ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর এবং ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেকেন্ডারি লেন্স মিলবে। তবে তৃতীয় সেন্সরটি স্বতন্ত্র। এক্ষেত্রে প্রো ভ্যারিয়েন্টের পিছনে তৃতীয় ক্যামেরা হিসাবে ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর পাওয়া যাবে। যেখানে প্রিমিয়ার সংস্করণটি – ৭০ মিমি ফোকাল লেন্থ ও ৬০এক্স হাইব্রিড জুম সহ ৫০ মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা অফার করে। এছাড়া এই টপ-এন্ড মডেলটি সংস্থার নিজস্ব পোলারএস (PolarAce) ইমেজিং সিস্টেম সহ এসেছে। একই সাথে, HDR ভিডিও রেকর্ডিংয়ের ক্ষেত্রে AI নয়েজ রিডাকশনের জন্য একটি ডেডিকেটেড ISP, ৪কে আল্ট্রা নাইট ভিশন ভিডিও এবং যথাযথ স্কিন টোন রেন্ডারিংয়ের মতো বৈশিষ্ট্যও সমর্থন করে।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, টেকনো ব্র্যান্ডের এই দুটি হ্যান্ডসেট – একটি IR ব্লাস্টার, ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ডলবি অ্যাটমস সমর্থিত ডুয়াল স্টেরিও স্পিকার সিস্টেমের সুবিধা অফার করে। পরিশেষে Tecno Camon 30 Premier এবং Camon 30 Pro 5G স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৭০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

সঙ্গে থাকুন ➥