এত বড় ক্যামেরা ফোন আগে দেখেননি, Tecno Phantom X2 এই মাসে দেশে আসছে, দমদার ফিচার

Avatar

Published on:

Tecno Phantom X2 India January pre-booking

প্রখ্যাত স্মার্টফোন ব্র্যান্ড টেকনো সম্প্রতি দুবাইয়ে একটি মেগা লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল, যেখানে গ্লোবাল মার্কেটের জন্য Tecno Phantom X2 সিরিজটি উন্মোচিত হয়েছে। আর আজ (১৭ ডিসেম্বর) কোম্পানির তরফে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে যে, Phantom X2 5G ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি আগামী জানুয়ারি মাসে ভারতের বাজারে পা রাখবে। এমনকি, এর ল্যান্ডিং পেজটিও জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন ইন্ডিয়া (Amazon India)-এর সাইটে লাইভ হয়েছে, যা ফোনটির প্রি-বুকিং ও প্রথম সেলের তারিখটি প্রকাশ করেছে। আসুন তাহলে নির্ধারিত তারিখগুলির পাশাপাশি, ভারতে আসন্ন Phantom X2 5G-এর মূল্য এবং স্পেসিফিকেশনগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Phantom X2 5G ভারতের বাজারে আসছে আগামী মাসেই

ফ্যান্টম এক্স২ ৫জি-এর অ্যামাজন পেজ প্রকাশটি করেছে যে, তাদের সাইটে ফোনটির প্রি-বুকিং প্রক্রিয়াটি আগামী ২ জানুয়ারি থেকে শুরু হবে। আর এর প্রথম সেলটি ৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়েছে। তবে, ফ্যান্টম এক্স২ সিরিজের প্রো মডেলটি ভারতীয় বাজারে লঞ্চ হবে কিনা, তা এখনও স্পষ্টভাবে জানা যায়নি। তাই মনে করা হচ্ছে, এটি সম্ভবত আগামী মাসে স্ট্যান্ডার্ড ফ্যান্টম এক্স২-এর সাথে বাজারে পা রাখবে না।

এছাড়াও অ্যামাজন তালিকায় বলা হয়েছে যে, সীমিত সংখ্যক গ্রাহক, যারা ফ্যান্টম এক্স২ ফোনটি প্রি-বুক করবেন, তারা তাদের ডিভাইসটিকে পরবর্তী প্রজন্মের ফ্যান্টম এক্স৩-এ বিনামূল্যে আপগ্রেড করতে সক্ষম হবেন। ফ্যান্টম এক্স৩ সিরিজটি সম্ভবত ২০২৩ সালের দ্বিতীয়ার্ধে বাজারে আসবে।

টেকনো ফ্যান্টম এক্স২-এর স্পেসিফিকেশন এবং দাম – Tecno Phantom X2 Specifications and Price

ফ্ল্যাগশিপ টেকনো ফ্যান্টম এক্স২-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ৬.৮ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) কার্ভড-এজ ডিসপ্লে রয়েছে, যা একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং গরিলা গ্লাস ভিকটাস-এর সুরক্ষা অফার করে। এই ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেট দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ৮ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ অফার করে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক হাইওএস ১২ (HiOS 12) কাস্টম স্কিনে রান করে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Tecno Phantom X2-এর ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পরিশেষে, পাওয়ার ব্যাকআপের জন্য, Phantom X2 শক্তিশালী ৫,১৬০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে।

দামের ক্ষেত্রে, সৌদি আরবের মার্কেটে Tecno Phantom X2-এর দাম রাখা হয়েছে ২,৭০০ সৌদি রিয়াল (প্রায় ৫৯,৩৫০ টাকা)। ভারতীয় বাজারের এর দাম কত হতে পারে সেসম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে, এটি সম্ভবত গ্রে এবং সিলভার কালার অপশনে পাওয়া যাবে। এছাড়া, Phantom X2 Pro 5G মডেলটিও এদেশে উন্মোচিত হতে পারে। এটি ২০২৩ সালের প্রথম ত্রৈমাসিকের মধ্যেই বাজারে আত্মপ্রকাশ করে কিনা তাই এখন দেখার।

সঙ্গে থাকুন ➥