4K ভিডিও শুট করা যাবে, Tecno-র সবচেয়ে সেরা ফোনের সেল শুরু, রয়েছে বাম্পার ডিসকাউন্ট

Avatar

Published on:

Tecno Phantom X2 Sale Today starts from Amazon offer

Tecno কিছুদিন পূর্বেই তাদের লেটেস্ট প্রিমিয়াম রেঞ্জের স্মার্টফোন Tecno Phantom X2 ভারতে লঞ্চ করেছিল।এরপর গত ২রা জানুয়ারি থেকে মডেলটির প্রি-বুকিং শুরু হয়। আর প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ৯ই জানুয়ারি অনলাইন শপিং সাইট Amazon -এর মাধ্যমে এই স্মার্টফোনটি প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ হল। এক্ষেত্রে সরাসরি ই-কমার্স সাইটটির মাধ্যমে খরিদ করলে – ব্যাঙ্ক কার্ড অফ, ইএমআই বিকল্প, এক্সচেঞ্জ বোনাস সহ একাধিক লোভনীয় অফারের ফায়দা তুলে ধার্য মূল্যের থেকে তুলনায় কম দামে এই লেটেস্ট 5G ফোনটিকে পকেটস্থ করা সম্ভব হবে। বিশেষত্বের কথা বললে, ফোনটি ডাবল-কার্ভড AMOLED ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেট, ১২ জিবি র‌্যাম, ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট, আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ৫,১৬০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। আবার মেমরিফিউশন ২.১ প্রযুক্তির সাহায্যে অতিরিক্তভাবে আরো ৫ জিবি র‌্যাম ব্যবহারের সুবিধাও মিলবে এতে। চলুন Tecno Phantom X2 স্মার্টফোনের দাম, সেল অফার এবং স্পেসিফিকেশন দেখে নেওয়া যাক।

ভারতে টেকনো ফ্যান্টম এক্স২ -এর দাম ও সেল অফার (Tecno Phantom X2 Price and sale offer in India)

ভারতে টেকনো ফ্যান্টম এক্স২ স্মার্টফোনের দাম রাখা হয়েছে ৩৯,৯৯৯ টাকা। এই বিক্রয় মূল্য ফোনের ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের। লভ্যতার কথা বললে, আগ্রহীরা ই-কমার্স সাইট অ্যামাজনের মাধ্যমে আজ এই মুহূর্ত থেকেই উক্ত হ্যান্ডসেটকে স্টারডাস্ট গ্রে এবং মুনলাইট সিলভার কালারে কিনে নিতে পারবেন।

প্রসঙ্গত, প্রথম সেলের অংশ হিসাবে টেকনোর এই স্মার্টফোনের সাথে একাধিক অফার পাওয়া যাচ্ছে। যেমন – Amazon Pay ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে ৫% পর্যন্ত ক্যাশব্যাক মিলবে। যেসকল ক্রেতারা তাদের পুরোনো মোবাইল আপগ্রেড করে এই নয়া স্মার্টফোনটি কিনবেন তাদের ৫,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস দেওয়া হবে। আবার কিস্তিতে টাকা শোধ করতে চাইলে প্রতি মাসে ৬,৬৬৭ টাকার প্রাথমিক নো-কস্ট ইএমআই প্রদান করেও ফোনটিকে ঘরে নিয়ে আসতে পারবেন আপনারা। এছাড়া ১২ মাসের অ্যামাজন প্রাইম অ্যাপের মেম্বারশিপ বিনামূল্যে মিলবে। তবে আগেই বলে দিই, উল্লেখিত অফারগুলির মধ্যে কয়েকটি শুধুমাত্র ৩১শে জানুয়ারি পর্যন্তই বৈধ থাকবে বলে জানা গেছে।

টেকনো ফ্যান্টম এক্স২ -এর স্পেসিফিকেশন (Tecno Phantom X2 specifications)

টেকনো ফ্যান্টম এক্স২ ফোনে কর্নিং গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত ৬.৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস ডবল-কার্ভড AMOLED ডিসপ্লে আছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের এবং এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ২০:৯ এসপেক্ট রেশিও সমর্থন করে। এটি হল একটি ১০-বিট প্যানেল, যা ১০০% DCI-P3 কালার গ্যামেট কভার করতে সক্ষম। আর নিরাপত্তার জন্য ডিভাইসে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

মাল্টিটাস্কিং ও ফাস্ট পারফরম্যান্সের জন্য Tecno Phantom X2 ফোনে ৪এনএম প্রসেসিং নোড ভিত্তিক মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক হাইওএস ১২.০ (HiOS 12.0) কাস্টম স্কিনে চলে। ডিভাইসটি ১২ জিবি LPDDR5x র‌্যাম এবং ২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ সহ এসেছে। এছাড়া এই ফোনে মেমরিফিউশন ২.১ (MemFusion 2.1) র‌্যাম এক্সটেনশন ফিচার সাপোর্ট করায়, এতে অতিরিক্তভাবে আরো ৫ জিবি অর্থাৎ মোট ১৩ জিবি র‌্যাম পাওয়া যাবে। টেকনোর এই নয়া সংযোজনটি ভ্যাপার চেম্বার কুলিং সিস্টেমের সাথে এসেছে।

ক্যামেরার কথা বললে, এই ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এই ক্যামেরাগুলি হল- OIS এনাবল ৬৪ মেগাপিক্সেল Samsung GWB প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল টারশিয়ারি সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট স্ন্যাপার রয়েছে। রিয়ার ক্যামেরা তিনটি ৬০ এফপিএস রেটে ৪কে (4K) রেজোলিউশন ভিডিও শুট করতে সক্ষম এবং সেলফি ক্যামেরাটি ১০৮০পিক্সেল রেজোলিউশনে ভিডিও শুটিং অফার করে।

কানেক্টিভিটির জন্য এই টেকনো হ্যান্ডসেটে – ৫জি, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.৩, ডুয়াল সিম স্লট, জিএনএসএস, এনএফসি এবং ইউএসবি টাইপ-সি ২.০ পোর্ট অন্তর্ভুক্ত। যদিও এই তালিকায় ৩.৫ মিমি অডিও হেডফোন জ্যাক সামিল নেই। যাইহোক পাওয়ার ব্যাকআপের জন্য Tecno Phantom X2 5G স্মার্টফোনে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,১৬০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥