Tecno Phantom X2 সিরিজ অসাধারণ ফিচার নিয়ে লঞ্চ হবে এই দিন, চমকে যাবেন প্রসেসরের নাম শুনলে

Avatar

Published on:

Tecno Phantom X2 Series with Mediatek Dimensity 9000 soc

টেকনো (Tecno) গত বছর এপ্রিল মাসে Mediatek প্রসেসর এবং প্রিমিয়াম ডিজাইন সহ Phantom X উন্মোচন করেছিল। আর এখন সংস্থাটি নিশ্চিত করেছে যে, ডিসেম্বরেই পরবর্তী প্রজন্মের Phantom X2 সিরিজ লঞ্চ করবে তারা। এছাড়াও টেকনো জানিয়েছে যে, এই লাইনআপটি ফ্ল্যাগশিপ MediaTek Dimensity 9000 প্রসেসর দ্বারা চালিত হবে। Phantom X2 এবং X2 Pro নামে দুটি হ্যান্ডসেট আত্মপ্রকাশ করবে বলে বলে আশা করা হচ্ছে। আসুন এবিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Phantom X2 সিরিজটি MediaTek-এর ফ্ল্যাগশিপ প্রসেসরের সাথে বাজারে আসছে আগামী মাসেই

গতকাল (২২ নভেম্বর) লন্ডনে টেকনোর পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে যে, ফ্ল্যাগশিপ টেকনো ফ্যান্টম এক্স২ সিরিজ আগামী ৭ ডিসেম্বর দুবাইতে লঞ্চ হবে। কোম্পানিটি জানায় যে, সিরিজটি ক্রেতাদের একটি প্রিমিয়াম স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতার পাশাপাশি “ফ্যান্টমের ট্রেইলব্লেজিং ইনোভেশন”-ও প্রদান করবে।
টেকনো নিশ্চিত করেছে যে, আসন্ন স্মার্টফোনগুলি উন্নত ক্যামেরা ক্ষমতার সাথে আসবে।

আপগ্রেডেড ইমেজিং পারফরম্যান্সের পরিপ্রেক্ষিতে, হ্যান্ডসেটগুলিতে মাল্টি-এক্সপোজার এবং জটিল এইচডিআর শ্যুটিং মোড থাকতে পারে। ফ্যান্টম এক্স২ এবং এক্স২ প্রো ফটো এবং ভিডিওতে আরও আলো এবং ছায়া ক্যাপচার করতে পারবে, এমনকি বাড়ির ভেতরে থাকাকালীন বা কম আলোতেও।

আগেই উল্লেখ করা হয়েছে যে, আসন্ন সিরিজে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ থাকবে। পূর্ববর্তী প্রজন্মের মডেলের মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসরের তুলনায় এটি একটি বিশাল আপগ্রেড। ডাইমেনসিটি ৯০০০-এ ৩ গিগাহার্টজ পর্যন্ত গতিসম্পন্ন একটি দ্রুত কর্টেক্স-এক্স২ কোর, ২,৮৫ গিগাহার্টজ পর্যন্ত তিনটি এ৭১০ কোর এবং সর্বাধিক ১.৮ গিগাহার্টজ ক্লক স্পিডের চারটি পাওয়ার-এফিশিয়েন্ট কোর রয়েছে।

চিপটি তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর ৪ ন্যানোমিটার প্রসেস নোডের ওপর ভিত্তি করে নির্মিত। দাবি করা হচ্ছে, প্রসেসরটি আরও ভাল কর্মক্ষমতা প্রদান করবে এবং উল্লেখযোগ্যভাবে শক্তি খরচও কমাবে। জানিয়ে রাখি, ২০২১-এর এপ্রিলে বাজারে আত্মপ্রকাশ করা Phantom X-এ ৬.৭ ইঞ্চির কার্ভড অ্যামোলেড ডিসপ্লে সহ ফুলএইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে।

হ্যান্ডসেটটির রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ১৩ মেগাপিক্সেলের পোর্ট্রেট ইউনিট অবস্থান করছে।

আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা সাথে যুক্ত একটি ৪৮ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Phantom X-এ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥