লোভনীয় অফার সহ অভিনব ডিজাইনের Tecno Pova 5 ও Pova 5 Pro আজ প্রথমবার কেনা যাবে

Avatar

Published on:

Tecno Pova 5 Pova 5 Pro Sale Today

গত ১১ই আগস্ট ভারতের বাজারে পা রাখে Tecno Pova 5 সিরিজ। আলোচ্য লাইনআপের অধীনে মোট দুটি মডেল আত্মপ্রকাশ করেছে, যথা – Pova 5 এবং Pova 5 Pro। আর আজ অর্থাৎ ২২শে আগস্ট এই ফোন দুটিকে ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজনের (Amazon.in) মাধ্যমে প্রথমবার ওপেন সেলে বিক্রির জন্য উপলব্ধ করা হল। এক্ষেত্রে জানিয়ে রাখি, সেল অফার হিসাবে সংস্থাটি তাদের এই নয়া দুটি হ্যান্ডসেটের সাথে এক্সচেঞ্জ বোনাস এবং নো-কস্ট ইএমআই বিকল্পের সুবিধা দিচ্ছে। বিশেষত্বের কথা বললে, উভয় স্মার্টফোনই অভিনব ব্যাক প্যানেল ডিজাইনের সাথে এসেছে। Tecno Pova 5 এবং Pova 5 Pro – ৬.৭৮ ইঞ্চির FHD+ ডিসপ্লে প্যানেল, ৮ জিবি পর্যন্ত র‌্যাম, অ্যান্ড্রয়েড ১৩ ওএস এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার সেন্সরের মতো একাধিক উল্লেখযোগ্য ফিচার অফার করে।

ভারতে Tecno Pova 5 এবং Pova 5 Pro স্মার্টফোনের দাম ও সেল অফার

ভারতে টেকনো পোভা ৫ স্মার্টফোনের দাম ১১,৯৯৯ টাকা রাখা হয়েছে। এটি – অ্যাম্বার গোল্ড, মেচা ব্ল্যাক এবং হারিকান ব্লু কালার বিকল্পে উপলব্ধ।

অন্যদিকে, টেকনো পোভা ৫ প্রো স্মার্টফোনকে দুটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম ১৪,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে কেনার যাবে ১৫,৯৯৯ টাকায়। এটি – সিলভার ফ্যান্টাসি এবং ডার্ক ইলিউশন কালার অপশনে এসেছে।

সেল অফারের কথা বললে, টেকনো ব্র্যান্ডের উভয় স্মার্টফোনের সাথেই ১,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস এবং ৬ মাসের বৈধতাসম্পন্ন নো-কস্ট ইএমআই বিকল্পের সুবিধা পেয়ে যাবেন ক্রেতারা।

Tecno Pova 5 Pro এর স্পেসিফিকেশন

টেকনো পোভা ৫ প্রো স্মার্টফোনের রিয়ার প্যানেলে ৩ডি-টেক্সচার্ড ডিজাইন সহ ডায়নামিক আরজিবি (RGB) লাইট-এনেবল আর্ক ইন্টারফেস অবস্থিত। এই আরজিবি লাইট গ্যামেট – নোটিফিকেশন এলে, গেমিং বা ভয়েস কল চলাকালীন এবং চার্জিং স্ট্যাটাস প্রদর্শন করার সময়ে বিভিন্ন রঙে আলোকিত হয়। এতে ৬.৭৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০x২৪৬০ পিক্সেল) ডিসপ্লে প্যানেল রয়েছে, যা NEG গ্লাসের স্তর দ্বারা সুরক্ষিত এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য ডিভাইসে অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক হাইওএস ১৩ কাস্টম ইউজার ইন্টারফেস দ্বারা চালিত। আর স্টোরেজ হিসাবে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত 256GB মেমরি পাওয়া যাবে। যদিও সংস্থার দাবি অনুসারে, এই ফোন অতিরিক্তভাবে আরো ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম ফিচারও সাপোর্ট করে।

ক্যামেরা বিভাগের ক্ষেত্রে, Tecno Pova 5 Pro স্মার্টফোনে ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৬ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি এআই (AI) সেকেন্ডারি শুটার। আর ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান, যার সাথে একটি LED ফ্ল্যাশ লাইট দেওয়া হয়েছে। কানেক্টিভিটির জন্য আলোচ্য হ্যান্ডসেটে – ডুয়েল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ, জিপিএস, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক অন্তর্ভুক্ত৷ Tecno Pova 5 Pro স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

Tecno Pova 5 এর স্পেসিফিকেশন

টেকনো পোভা ৫ স্মার্টফোনেও অভিনব ব্যাক প্যানেল ডিজাইন লক্ষ্যণীয়, যা অনেকটা রোবট আর্মরের মতো দেখতে এবং সংস্থার ভাষায় ‘টার্বো মেকা’ নাম পরিচিত। এটি ৬.৭৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০X২৪৬০ পিক্সেল) আইপিএস এলসিডি ডিসপ্লে সহ এসেছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এই ফোনে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৯৯ চিপসেট এবং ৮ জিবি র‍্যাম দেওয়া হয়েছে। এর অপারেটিং সিস্টেম বিভাগ ‘প্রো’ মডেলের অনুরূপ।

Tecno Pova 5 স্মার্টফোনের পেছনে ডুয়াল রিয়ার ক্যামেরা ইউনিট লক্ষ্যণীয়। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং এআই (AI) সেকেন্ডারি লেন্স। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য মিলবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। সর্বোপরি টেকনো ব্র্যান্ডের এই স্মার্টফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি আছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥