HomeMobiles108MP ক্যামেরা ও চোখধাঁধানো লেদার ব্যাক প্যানেল সহ লঞ্চ হল Tecno Spark...

108MP ক্যামেরা ও চোখধাঁধানো লেদার ব্যাক প্যানেল সহ লঞ্চ হল Tecno Spark 20 Pro 5G

Tecno Spark 20 Pro 5G লঞ্চ হল গ্লোবাল মার্কেটে। একাধিক আকর্ষণীয় বৈশিষ্ট্যের সাথে বাজারে এসেছে এই মিড রেঞ্জ স্মার্টফোনটি। এতে মিলবে শক্তিশালী Qualcomm Snapdragon প্রসেসর, হাই-রেস (Hi-Res) সার্টিফাইড স্টেরিও ডুয়েল স্পিকার, ১২০ হার্টজের ডিসপ্লে সহ একাধিক উল্লেখযোগ্য স্পেসিফিকেশন।

Tecno Spark 20 Pro 5G স্মার্টফোনটি আজ গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে। এটি Spark সিরিজের প্রথম 5G হ্যান্ডসেট, যা মিড-রেঞ্জ স্মার্টফোন সেগমেন্টকে নতুনভাবে সংজ্ঞায়িত করতে ডিজাইন করা হয়েছে। এই উদ্ভাবনী হ্যান্ডসেটটি আগামী ২০ জুন সৌদি আরব, মধ্যপ্রাচ্য, আফ্রিকা, দক্ষিণ-পূর্ব এশিয়া এবং ল্যাটিন আমেরিকার বাজারে উপলব্ধ হবে বলে ঘোষণা করা হয়েছে। আসুন Tecno Spark 20 Pro 5G ফোনের সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Tecno Spark 20 Pro 5G ফোনের প্রধান স্পেসিফিকেশন এবং আপগ্রেড

টেকনো স্পার্ক ২০ প্রো ৫জি ফোনের অন্যতম হাইলাইট হল শক্তিশালী মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ ৫জি প্রসেসর। প্রায় ৪,৩০,০০০ পয়েন্টের বেশি চিত্তাকর্ষক আনটুটু (AnTuTu) বেঞ্চমার্ক স্কোর নিয়ে, এই চিপসেটটি নির্বিঘ্ন পারফরম্যান্স এবং দক্ষ মাল্টিটাস্কিং নিশ্চিত করে। স্মার্ট ৫জি ফাংশনগুলির ইন্টিগ্রেশন ডিভাইসটিকে বুদ্ধিমত্তার সাথে ৪জি এবং ৫জি নেটওয়ার্কগুলির মধ্যে পরিবর্তন করতে দেয়, যা গতি এবং পাওয়ার এফিসিয়েন্সি অপ্টিমাইজ করে।

সংযোগকে আরও উন্নত করে টেকনো স্পার্ক ২০ প্রো ৫জি ফোনের ইউপিএস আল্ট্রা পাওয়ার সিগন্যাল প্রযুক্তি মজবুত সিগন্যাল শক্তি এবং স্থিতিশীলতা প্রদান করে, যা উল্লেখযোগ্যভাবে ডেটা রেট উন্নত করে। এদিকে, লিংকব্লুমিং ১.০ (Linkbooming 1.0) ২৫% পর্যন্ত লেটেন্সি কমায়, একটি মসৃণ, দ্রুত অনলাইন অভিজ্ঞতা নিশ্চিত করে। সুপার ওয়াই-ফাই ফিচারটি দ্রুত গতি এবং কম ব্যাটারি খরচও অফার করে। এটি যারা ভ্রমণ করেন তাদের জন্য উপযুক্ত।

Tecno Spark 20 Pro 5G একটি অতুলনীয় অডিও-ভিজ্যুয়াল অভিজ্ঞতা প্রদান করে। এতে হাই-রেস (Hi-Res) সার্টিফাইড স্টেরিও ডুয়েল স্পিকার এবং ডলবি অ্যাটমস সাপোর্ট করে, যার মাধ্যমে ব্যবহারকারীরা উচ্চ-মানের সাউন্ড উপভোগ করতে পারবেন। ৪০০% বিগ ভলিউম ফিচারটি ডিভাইসের অডিও ক্ষমতাকে বাড়ায়, যা উন্নত সাউন্ড আউটপুট অফার করে।

ভিজ্যুয়ালের দিক থেকেও ফোনটি উন্নত। এতে ১,০৮০ x ২,৪৬০ পিক্সেল রেজোলিউশনের ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই ডিসপ্লেটি শুধুমাত্র চিত্রকর্ষক স্বচ্ছতা এবং প্রাণবন্ত রঙই প্রদান করে না, তার পাশাপাশি এতে একটি স্মার্ট রিফ্রেশ অ্যালগরিদমও রয়েছে, যা ব্যবহারের ওপর ভিত্তি করে স্ক্রিনের রিফ্রেশ রেটকে অ্যাডজাস্ট করে, যা একটি মসৃণ এক্সপেরিয়েন্স এবং উন্নত ব্যাটারি লাইফ নিশ্চিত করে।

ফটোগ্রাফির জন্য,Tecno Spark 20 Pro 5G ফোনের রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ১০৮ মেগাপিক্সেলের আল্ট্রা সেন্সিং প্রাইমারি ক্যামেরা উপস্থিত রয়েছে। এই উচ্চ-রেজোলিউশন ক্যামেরাটি ক্রিস্টাল-ক্লিয়ার ফটোগুলি নিশ্চিত করে এবং এতে থাকা ৩x লসলেস ইন-সেন্সর জুম এবং ১০x ডিজিটাল জুম দূর থেকেও ওয়াইড শট ক্যাপচার করতে পারে। ৯-ইন-১ অ্যাডাপ্টিভ পিক্সেল প্রযুক্তি এবং সুপার নাইট মোড বিভিন্ন আলোক পরিস্থিতিতে ছবির গুণমানকে উন্নত করে, প্রতিটি শটকে নিখুঁত করে তোলে। প্রধান ক্যামেরার সাথে এই সেটআপে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স যুক্ত রয়েছে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Spark 20 Pro 5G ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ৩৩ ওয়াট সুপার চার্জ সাপোর্ট করে। এই ফোনে মোট ১৬ জিবি র‍্যাম (৮ জিবি ফিজিক্যাল + ৮ জিবি এক্সপ্যান্ডেবল) এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ মিলবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে হাইওএস ১৪ (HiOS 14) কাস্টম স্কিনে রান করে, যা অনেকগুলি নতুন ফিচার এবং এনহ্যান্সমেন্ট সহ ইউজার-ফ্রেন্ডলি ইন্টারফেস অফার করে।

Tecno Spark 20 Pro ফোনের দাম ও লভ্যতা

Tecno Spark 20 Pro 5G ফোনটি সৌদি আরবে আগামী ২০ জুন থেকে বিক্রি করা হবে। এরপর মধ্য-পূর্ব, আফ্রিকা, দক্ষিণ পূর্ব এশিয়া এবং ল্যাটিন আমেরিকায় এটি প্রবেশ করবে। এই ফোনটির প্রারম্ভিক দাম রাখা হয়েছে ১৯০ ডলার (প্রায় ১৫,০০০ টাকা)। তবে মার্কেটের ওপর নির্ভর করে এর দাম পরিবর্তিত হবে। Tecno Spark 20 Pro ফোনটি স্টারট্রেল ব্ল্যাক, গ্লসি হোয়াইট এবং নিয়ন গ্রিন কালার পাওয়া যাবে। ফোনটির একটি ভ্যারিয়েন্টে ভিগান লেদার ব্যাক প্যানেল রয়েছে এবং বাকি দুটি মডেল গ্লসি ফিনিশ সহ এসেছে।

RELATED ARTICLES

Most Popular