16 জিবি র‌্যাম সহ ফাটাফাটি ফিচার, Tecno Spark 20C ভারতে আসছে চলতি মাসেই

Avatar

Published on:

tecno-spark-20c-indian-launch-date-set-27-february-expected-specifications

Tecno বর্তমানে ভারতের বাজারে Tecno Spark 20C নামের একটি নয়া স্মার্টফোন উন্মোচনের প্রস্তুতি নিচ্ছে। যদিও এতদিন আসন্ন এই মডেলের নির্দিষ্ট কোনো লঞ্চ টাইমলাইন প্রকাশ্যে আসেনি। তবে আজ স্বয়ং সংস্থার পক্ষ থেকে Spark-সিরিজের এই লেটেস্ট স্মার্টফোনের আনুষ্ঠানিক ভারতীয় লঞ্চের তারিখ ঘোষণা করা হয়েছে। শুধু তাই নয়, Tecno Spark 20C স্মার্টফোনের কয়েকটি কী-ফিচারও অনলাইনে ফাঁস করা হয়েছে। জানিয়ে রাখি, ডিভাইসটি গত বছরের নভেম্বরে বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করেছিল। এবার পালা ভারতের।

Tecno Spark 20C স্মার্টফোনের ভারতীয় লঞ্চের তারিখ নিশ্চিত করল সংস্থা

সংস্থার ঘোষণা অনুযায়ী, টেকনো স্পার্ক ২০সি স্মার্টফোন এদেশে ২৭শে ফেব্রুয়ারি অর্থাৎ আসন্ন মঙ্গলবার মুক্তি পেতে চলেছে। ই-কমার্স সাইট অ্যামাজন ইন্ডিয়া তাদের প্ল্যাটফর্মে ইতিমধ্যে ডিভাইসটির জন্য একটি ডেডিকেটেড মাইক্রোসাইট লাইভ করে দিয়েছে। যা স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে যে, লঞ্চ-পরবর্তী সময়ে হ্যান্ডসেটটি উক্ত অনলাইন পোর্টালের মাধ্যমে বিক্রি হবে। অ্যামাজন লিস্টিং থেকে জানা গেছে, এই ফোন – হোয়াইট, ব্ল্যাক এবং লেদার টেক্সচার ব্যাক প্যানেল যুক্ত গ্রীন কালার ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হবে।

এবার আসা যাক ফিচারের প্রসঙ্গে। আপকামিং টেকনো স্পার্ক ২০সি স্মার্টফোনে পাঞ্চ-হোল স্টাইলের (কেন্দ্রীভূত) ডিসপ্লে দেওয়া হবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এই ডিসপ্লের মধ্যেই ডায়নামিক পোর্ট বিদ্যমান থাকছে, যা কার্যকারিতার নিরিখে অনেকটা অ্যাপলের ডায়নামিক আইল্যান্ডের অনুরূপ। নিরাপত্তার জন্য এর পাওয়ার বাটনের মধ্যেই সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেডেড থাকবে। ফ্ল্যাট ফ্রেম ডিজাইনের সাথে আসন্ন এই মডেলে ৫০ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হবে। স্টোরেজ হিসাবে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি মেমরি পাওয়া যাবে। তবে সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে, এই ফোন অতিরিক্তভাবে আরো ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম ফিচার সাপোর্ট করবে। আবার এর অনবোর্ড স্টোরেজ মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব।

টেকনো ব্র্যান্ডের এই লেটেস্ট হ্যান্ডসেটের অন্যান্য ফিচার বিশদ এখনো অজানা। তবে মনে করা হচ্ছে এর ভারতীয় সংস্করণটি গ্লোবাল ভ্যারিয়েন্টের অনুরূপ কনফিগারেশন অফার করবে। এক্ষেত্রে উক্ত ফোন – ৬.৬ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, একটি অক্টা-কোর প্রসেসর এবং ১৮ ওয়াট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ ভারতে আত্মপ্রকাশ করতে পারে।

Tecno Spark 20C স্মার্টফোনের বিক্রয় মূল্য সম্পর্কে কিছু জানা সম্ভব হয়নি। ডিভাইসটি সম্পর্কে খুঁটিনাটি জানতে আপনাদের আরো চার দিন অপেক্ষায় থাকতে হবে…

সঙ্গে থাকুন ➥