Tecno Spark Go: সাক্ষাৎ গরীবের আইফোন বাজারে আনল টেকনো, সস্তায় সেরা ফিচার্স

Avatar

Published on:

Tecno Spark Go 2024 launched India

চলতি বছরের শুরুতে লঞ্চ হওয়া Tecno Spark Go 2023 স্মার্টফোনের উত্তরসূরি মডেল ভারতের বাজারে হাজির হল। হ্যাঁ, ২০২৪ শুরুর আগেই আজ টেকনো সস্তায় Spark Go 2024 এ দেশে লঞ্চ করেছে। ফোনটি পূর্বসূরির তুলনায় বড়মাপের আপগ্রেড নিয়ে এসেছে। কিছু ফিচার আবার প্রাইস সেগমেন্টে প্রথম বলে দাবি করা হয়েছে। দাম ৭,০০০ টাকারও কম। Tecno Spark Go 2024-এ আছে এইচডি+ ডিসপ্লে, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, Unisoc T606 প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি। চলুন ফোনটির দাম সহ খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Tecno Spark Go 2024-এর মূল্য এবং লভ্যতা

টেকনো স্পার্ক গো ২০২৪ মিস্টিক হোয়াইট এবং গ্র্যাভিটি ব্ল্যাক কালারে অপশনে উপলব্ধ। বেস ৩ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ৬,৬৯৯ টাকা। তবে উচ্চতর ৮ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম এখনও ঘোষণা করা হয়নি। এটি ৭ ডিসেম্বর থেকে অ্যামাজনে (Amazon) কিনতে পাওয়া যাবে।

Tecno Spark Go 2024-এর স্পেসিফিকেশন এবং ফিচার

টেকনো স্পার্ক গো ২০২৪ তার পূর্বসূরির মতো একই বক্সি এবং কমপ্যাক্ট ফর্ম ফ্যাক্টর বজায় রেখেছে। এটির রিয়ার প্যানেলে বর্গাকার ক্যামেরা মডিউল রয়েছে যা বাইরের দিকে উত্থিত নয়। নিরাপত্তার জন্য, পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা রয়েছে। স্পার্ক গো ২০২৪-এর সামনে ডায়নামিক পোর্ট ফিচার সহ পাঞ্চ-হোল কাটআউট আছে, যা অ্যাপলের ডায়নামিক আইল্যান্ডের মতো কাজ করে অর্থাৎ নোটিফিকেশন প্রদর্শন করে।

স্মার্টফোনটিতে এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৬ ইঞ্চির ডিসপ্লে বর্তমান। টেকনো স্পার্ক গো ২০২৪ ইউনিসক টি৬০৬ প্রসেসর দ্বারা চালিত, যা ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত। মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে এই ফোনের স্টোরেজ সম্প্রসারন করাও সম্ভব।

ফটোগ্রাফির জন্য, Tecno Spark Go 2024-এ ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা রয়েছে, যা একটি এআই (AI) লেন্সের সাথে যুক্ত। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং সেলফি ক্যামেরা বিদ্যমান। উন্নত অডিও অভিজ্ঞতার জন্য, ডিভাইসটিতে ডিটিএস (DTS) দ্বারা টিউন করা ডুয়েল স্টেরিও স্পিকার রয়েছে, যা ৪০০ শতাংশ জোরে সাউন্ড আউটপুটের প্রতিশ্রুতি দেয়। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত, যা ইউএসবি-সি পোর্টের মাধ্যমে স্ট্যান্ডার্ড ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক হাইওএস ১৩ (HiOS 13) কাস্টম স্কিনে চলে।

সঙ্গে থাকুন ➥