এই ডিসেম্বরে লঞ্চ হচ্ছে 5টি নতুন Smartphone, একটু অপেক্ষায় হাতের মুঠোয় পাবেন সেরা ফিচার

Avatar

Published on:

These-5-upcoming-smartphone-to-launch-india-this-december-from-iqoo-to-oneplus-honor

Upcoming Smartphone: চলতি বছরে ভারতের বাজার প্রচুর স্মার্টফোন লঞ্চের সাক্ষী থেকেছে। Apple iPhone 15 লাইনআপ, Samsung Galaxy S23 সিরিজ, Google Pixel 8 সিরিজ, Xiaomi 14 সিরিজের মতো প্রিমিয়াম রেঞ্জ থেকে শুরু করে প্রতিমাসেই বিভিন্ন ব্র্যান্ডের বাজেট বা মিড রেঞ্জার মডেল আত্মপ্রকাশ করেছে। এদিকে দেখতে দেখতে ২০২৩ সাল শেষের দিকে এসে দাঁড়িয়েছে, যে কারণে আগামী নতুন বছরে আরও নতুন ডিভাইসের প্রত্যাশা করছে টেকমহল। তবে মজার ব্যাপার হচ্ছে, বছর শেষের মুখে এসেও স্মার্টফোন ব্র্যান্ডগুলি কোনোরকম গ্যাপ নিতে চাইছেনা। ফলত, এই ডিসেম্বর মাসেই আরও কিছু দুর্দান্ত স্মার্টফোন লঞ্চ হতে চলেছে। হ্যাঁ, সাল সমাপ্তির এই সময়ে দাঁড়িয়েও বাজেটের পাশাপাশি মিড-বাজেট ও প্রিমিয়াম ক্যাটাগরির স্মার্টফোন লঞ্চ হওয়ার কথা শোনা যাচ্ছে। তাই আপনি যদি একটি ব্র্যান্ড নিউ স্মার্টফোন কেনার পরিকল্পনা করে থাকেন, তবে আপনার একটু অপেক্ষা করা উচিত, অন্যথায় পরে আপনাকে আফসোস করতে হতে পারে। ঠিক কোন ফোনগুলি এমাসে লঞ্চ হবে? আসুন দেখে নিই তালিকা।

Redmi, OnePlus, Samsung-এর এই ফোনগুলি চলতি মাসে লঞ্চ হবে

১. Redmi 13C: এই ফোনটি আগামীকাল মানে ৬ই ডিসেম্বর লঞ্চ হবে। এর প্রত্যাশিত মূল্য: ১০,০০০ হাজার টাকা।

নতুন এই রেডমি ফোনটিতে ৪৫০ নিটস পিক ব্রাইটনেস ও ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭৪ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারির মতো ফিচার থাকবে।

২. iQOO 12: এর লঞ্চের তারিখ ধার্য হয়েছে আগামী ১২ই ডিসেম্বর এবং এটি আনুমানিক ২৫ থেকে ৩০ হাজার টাকা বাজেটে লঞ্চ হতে পারে।

স্মার্টফোনটিতে ১৪৪ হার্টজ ভ্যারিয়েবল রিফ্রেশ রেট, ১,৪০০ নিটস পিক ব্রাইটনেস এবং ২,১৬০ হার্টজ পিডব্লিউএম (PWM) ডিমিং প্রযুক্তিসহ ৬.৭৮ ইঞ্চি এলটিপিও অ্যামোলেড (LTPO AMOLED) ডিসপ্লে থাকবে। সাথে মিলবে স্ন্যাপড্রাগন ৮ জেন প্রসেসর। আবার, ফটোগ্রাফির জন্য এটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ৫০ মেগাপিক্সেল ১৫০° আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে।

৩. Samsung Galaxy M44: এটি চলতি মাসের ঠিক কবে লঞ্চ হবে তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি। ফোনটির প্রত্যাশিত মূল্য ২৯,৯৯৯ টাকা।

এই ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫৮ ইঞ্চি ডিসপ্লে, ৬ জিবি র‍্যাম, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাসহ আসবে। এতে অ্যান্ড্রয়েড ১৩ (Android 13) অপারেটিং সিস্টেমও দেওয়া যেতে পারে।

৪. Honor 100: চলতি মাসে এই ফোনটি ৩০ হাজার টাকা বাজেটে লঞ্চ হতে পারে। এটি ইতিমধ্যেই সংস্থার দেশীয় বাজার চীনে পা রেখেছে।

এটি স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, অপ্টিমাইজড ক্যামেরা সেটআপ ইত্যাদি ফিচারের সাথে লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে।

৫. OnePlus 12: এটি আজ মানে ৫ই ডিসেম্বর লঞ্চ হবে এবং এর দাম আনুমানিক ৬০ হাজার টাকার কাছাকাছি হতে পারে।

লঞ্চের আগেই এই ফোনের মূল ফিচারগুলি নেটদুনিয়ায় লিক হয়েছে। সেক্ষেত্রে এটি ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট বিশিষ্ট ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সাথে লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥