নতুন বছরের শুরুতেই Xiaomi ইউজারদের জন্য সুখবর! ব্র্যান্ডের এই ফোনগুলিতে মিলবে Jio 5G সার্ভিস

Avatar

Published on:

Xiaomi Smartphones gets Jio True 5G Support 2023

দেখতে দেখতে শুরু হয়ে গেল আরও একটা নতুন বছরের পর্ব! আজ ১লা জানুয়ারী, বছরের প্রথমদিন – ভালো থাকার অনেক আশা, পরিকল্পনা নিয়ে ২০২৩ সালে পা রাখছেন সবাই। অন্যদিকে বিভিন্ন কোম্পানি বা অর্গানাইজেশনও এগিয়ে যেতে নানাবিধ নিউ ইয়ার রেজোলিউশন নিচ্ছে। সেক্ষেত্রে আসন্ন দিনগুলিতে নিজের ইউজারদের আরও ভালো পরিষেবা দিতে, ইংরেজী নববর্ষের গোড়াতেই একটি উল্লেখযোগ্য পদক্ষেপ নিয়ে বসেছে ভারতের এক নম্বর স্মার্টফোন ব্র্যান্ড Xiaomi। আসলে বিগত কয়েক বছর ধরে এই চীন ভিত্তিক সংস্থাটি একের পর এক ধামাকাদার মোবাইল ইন্ডিয়ান মার্কেটে এনেছে; কম দামে দুর্দান্ত ফিচার এবং পারফরম্যান্স মেলায় এই ব্র্যান্ডের ফোনগুলি দেশের অধিকাংশ মানুষেরই পছন্দের তালিকার শীর্ষে থাকছে। এমত পরিস্থিতিতে নতুন বছরে লক্ষ লক্ষ স্মার্টফোন ইউজারকে আধুনিক প্রযুক্তি আরও ভালোভাবে পরখ করে দেখার সুযোগ করে দিতে, Xiaomi সম্প্রতি Reliance Jio True 5G নেটওয়ার্কের পার্টনারশিপ করেছে। আর এই অংশীদারিত্বের সাথে সাথেই সংস্থার Xiaomi এবং Redmi ব্র্যান্ডিংয়ের স্মার্টফোনগুলিতে Jio True 5G সাপোর্ট মিলছে। অর্থাৎ, আপনারা যদি Reliance Jio-র গ্রাহক হন এবং আপনাদের কাছে Xiaomi বা Redmi-র কোনো 5G হ্যান্ডসেট থাকে, তাহলে আপনারা এখন অনেক গুণ বেশি ইন্টারনেট স্পিড এবং ভালো কভারেজ উপভোগ করতে পারবেন।

Xiaomi-র এই ফোনগুলিতে রকেটের স্পিডে চলবে Jio 5G নেটওয়ার্ক

শাওমি ও জিওর পার্টনারশিপের জেরে এখন Mi 11 Ultra 5G, Xiaomi 12 Pro 5G, Xiaomi 11T Pro 5G, Redmi Note 11 Pro+ 5G, Xiaomi 11 Lite NE 5G, Redmi Note 11T 5G, Redmi 11 Prime 5G, Redmi Note 10T 5G, Mi 11X 5G, Mi 11X Pro 5G, Redmi K50i 5G, Xiaomi 11i 5G এবং Xiaomi 11i HyperCharge 5G-র মত স্মার্টফোন মডেলগুলিতে দুর্দান্ত স্পিডে জিও ট্রু ৫জি পরিষেবা ব্যবহার করা যাবে। তবে এর জন্য ইউজারদের ফোনটি লেটেস্ট সফ্টওয়্যার ভার্সনে আপডেট করতে হবে। এছাড়া ফোন আপডেট হলে সেটির নেটওয়ার্ক মোড স্যুইচ করতে হবে (সিম কার্ড অ্যান্ড মোবাইল নেটওয়ার্ক সেটিংয়ে এই অপশন উপলব্ধ) ৫জি-তে।

5G পরিষেবা পেতে মানতে হবে এই শর্ত

মনে রাখবেন, শুধু ৫জি পরিষেবাপ্রাপ্ত ফোন হাতে থাকলেই আপনি জিওর নতুন নেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন – এমন কিন্তু নয়। কারণ এই মুহূর্তে দেশের নির্বাচিত শহরেই জিওর ৫জি নেটওয়ার্ক ব্যবহারের জন্য উপলব্ধ। তাই আপনার শহরে এই পরিষেবা মিললে তবেই আপনি আপনার শাওমি ফোনে জিও ট্রু ৫জির স্বাদ পাবেন।

প্রসঙ্গত উল্লেখ্য জিওর ৫জি পরিষেবা অধিকাংশ বড় ব্র্যান্ডের মোবাইলে সাপোর্ট করলেও, কিছু ব্র্যান্ড এখনও এর সুবিধা থেকে বঞ্চিত। যেমন বর্তমানে গুগল (Google)-এর পিক্সেল (Pixel) সিরিজের স্মার্টফোনগুলিতে এই নেটওয়ার্ক অনুপলব্ধ। যদিও ইন্টারনেট জায়ান্ট কোম্পানিটি দাবি করেছে যে অতি শীঘ্রই তাদের ৫জি রেডি সফ্টওয়্যার, সমর্থিত ফোনগুলির জন্য প্রকাশিত হবে।

সঙ্গে থাকুন ➥