আইফোন ভেবে অ্যান্ড্রয়েড ফোন চুরি করায় ডিভাইস ফেরত দিল চোর

Avatar

Published on:

Thieves return Android Phone

কতই রঙ্গ দেখি দুনিয়ায়! সম্প্রতি এমন একটা চুরির ঘটনা ঘটেছে যাকে ‘রঙ্গ’ বলাই সবথেকে উপযুক্ত হবে। কেননা মোবাইল চুরি করার পর খোদ অপহর্তা নিজে এসে ভিক্টিমকে তা ফেরত দিয়ে গেছে! এমন ঘটনা টিকটিকের কন্টেন্টে অনেক দেখি আমরা। কিন্তু বাস্তবে হয়তো এই প্রথম হল। আপনারা হয়তো ভাবছেন চুরি করার পর মোবাইল কেন ফেরত দেওয়া হল? আসলে ভিক্টিমের মাথায় বন্দুক ঠকিয়ে ভয় পাইয়ে যে মোবাইলটি ছিনতাই করা হয়েছিল তা আইফোন না বরং অ্যান্ড্রয়েড ফোন ছিল। চুরির পর এই বিষয়টি আবিষ্কার করার পর আশাহত হয়েই অপহর্তারা মোবাইল ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়।

এই ‘অনন্য’ চুরির ঘটনার শিকার হয়েছিলেন আমেরিকার ওয়াশিংটন, ডিসি শহরে বসবাসকারী এক দম্পতি। জানা যাচ্ছে, কাজের শিফট শেষ হওয়ার পর বাড়ি ফিরতে ফিরতে অনেক রাত হয়ে গিয়েছিল অপহৃত মহিলার। যেকারণে তার স্বামী গাড়ি পার্ক করতে সাহায্য করার জন্য অ্যাপার্টমেন্টের বাইরে তার সাথে দেখা করার প্রস্তাব দিয়েছিলেন। বাড়ির কাছে আসার পর দম্পতি পার্কিং লটে দেখা করেন। তারপর গাড়ি পার্ক করে অ্যাপার্টমেন্টে ফেরার জন্য অগ্রসর হন। আর তখনই তারা মুখোশ পড়া দু’জন বন্দুকধারীর মুখোমুখি হন।

মহিলাটি এই মর্মান্তিক ঘটনার পুঙ্খানুপুঙ্খ বর্ণনা দিয়ে বলেছেন, অপহর্তারা তার এবং তার স্বামীর কাছে থাকা যাবতীয় জিনিষ ছিনতাই করে নেয়। এমনকি ট্রাকের চাবি পর্যন্ত নিয়ে নিয়েছিল এবং তাতে করেই পালায় চোরেরা।

তবে ফেরার হওয়ার আগে একটা অদ্ভুত ঘটনা ঘটায় দুই চোর। আমেরিকার বেশিরভাগ মানুষই অ্যাপলের আইফোন ব্যবহার করতে বিশেষ পছন্দ করে। এক্ষেত্রে গুটিকয়েক ব্যক্তির কাছে অ্যান্ড্রয়েড মোবাইল খুঁজে পাওয়া যাবে। ফলে বন্দুকধারী দুই চোর তাদের দ্বারা ছিনতাই করা মোবাইলটি আইফোন বলেই ধরে নিয়েছিল। কিন্তু ট্রাকে ওঠার পর তারা আবিষ্কার করে যে, মোবাইলটি দামি আইফোন নয় বরং অ্যান্ড্রয়েড। যারপর তারা অবিলম্বে ফোনটি ফিরিয়ে দেয়।

মহিলা জানান – “অপহর্তাদের একজনের হাতে মোবাইলটি ছিল। ট্রাকে ওঠার পর তাতে নজরে পরে তার। যারপর সে বলে ওঠে – ‘ওহ এটা একটি অ্যান্ড্রয়েড? আমরা চাই না। আমি ভেবেছিলাম এটা আইফোন।”

ছিনতাইয়ের মূল উদ্দেশ্য ছিল দামি জিনিষ নেওয়া। তাই মনে হয় সামান্য কয়েক হাজার টাকার অ্যান্ড্রয়েড ফোনের পেছনে সময় অপচয় করতে নারাজ ছিল লুঠেরারা।

ব্যক্তিটি তার ফোন ফিরে পেলেও, মহিলা জানিয়েছেন এই ঘটনা তাদের জীবনে গভীর প্রভাব ফেলেছে। কেননা আইফোন ভেবে অ্যান্ড্রয়েড মোবাইল লুঠ করা এবং ভুল বুঝতে পেরে তা ফেরত দেওয়ার বিষয়টি মজাদার ছিল ঠিকই। তবে সামগ্রিক ঘটনাটি যথেষ্টই হিংসাত্মক এবং অপ্রত্যাশিত ছিল এই দম্পতির জন্য।

সঙ্গে থাকুন ➥