iPhone: মূল্য 5 কোটি! বিশ্বের সবচেয়ে দামী আইফোনের সৌন্দর্য দেখলে ফিদা হয়ে যাবেন

Avatar

Published on:

Apple iPhone 14 Pro Max Costs RS 5 Crore

অ্যাপল (Apple)-এর আইফোন সিরিজের ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলিকে নিয়ে সারা বিশ্বের স্মার্টফোন প্রেমীদের মধ্যে উন্মাদনায় কখনও ঘাটতি দেখা যায়না। এই হ্যান্ডসেটগুলি উন্নত ফিচার সমৃদ্ধ, ফলে মূল্যের দিক থেকেও এগুলি যথেষ্ট ব্যয়বহুল। বর্তমানে iPhone 14 Pro Max অ্যাপলের এখনও পর্যন্ত সবচেয়ে দামী মডেল, ভারতের বাজারে এর দাম ১,২৭,৯৯৯ টাকা। তবে, ক্যাভিয়ার (Caviar) দ্বারা কাস্টমাইজ করা এই আইফোনের সাম্প্রতিক ডায়মন্ড স্নোফ্লেক ভ্যারিয়েন্টের মূল্যের কাছে স্ট্যান্ডার্ড সংস্করণটি নিতান্তই সস্তা। ব্রিটিশ জুয়েলারি ব্র্যান্ড গ্রাফ (Graff)-এর কোলাবরেশনে নির্মিত iPhone 14 Pro-এর এই স্নোফ্লেক সংস্করণটির মূল্য ৬,১৬,০০০ ডলার (প্রায় ৫ কোটি টাকা)। অবিশ্বাস্যভাবে, এটি বিলাসবহুল ল্যাম্বরগিনি হুরাকান ইভো (Lamborghini Huracan Evo) সুপারকারের দামকেও ছাড়িয়ে গেছে, যা বর্তমানে ভারতে ৩.৭ কোটি টাকায় পাওয়া যায়। সবচেয়ে উল্লেখযোগ্য হল, iPhone 14 Pro Max-এর বিশেষ সংস্করণটি শুধুমাত্র তিনটিই রয়েছে। আসুন তাহলে এই লাক্সারি আইফোন মডেলটির সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

iPhone 14 Pro Max-এর Diamond Snowflake Edition-এর বিশেষত্ব

ডায়মন্ড স্নোফ্লেক আইফোন ১৪ প্রো ম্যাক্স মডেলের ব্যাকপ্লেটে লাগানো রয়েছে বিশাল পেন্ডেন্ট। এই পেন্ডেন্টটি প্ল্যাটিনাম এবং হোয়াইট গোল্ড দিয়ে তৈরি করা হয়েছে এবং একগুচ্ছ বৃত্তাকার ও মার্কুইস-কাট হীরের সমাহার এর শোভা বৃদ্ধি করছে। আলাদাভাবে এই পেন্ডেন্টটির দাম ৭৫,০০০ ডলার (প্রায় ৬২ লাখ টাকা)। এছাড়াও, এটিতে একটি ১৮ ক্যারেটের হোয়াইট গোল্ড ব্যাকপ্লেট রয়েছে যার ওপর ৫৭০টি হীরে আকর্ষণীয় প্যাটার্নে সজ্জিত রয়েছে।

মডেলটির উচ্চ মূল্য নিঃসন্দেহে ফোনের পিছনে হীরক-খচিত আবরণের কারণে। আইফোন ১৪ প্রো ম্যাক্স মূলত ভারতে ১,৩৯,৯০০ টাকায় লঞ্চ করা হয়েছিল এবং এটি বর্তমানে ছাড়যুক্ত মূল্যে বিক্রি হচ্ছে। তবে, এর ১,২৭,৯৯৯ টাকার প্রাইস ট্যাগও বেশ ব্যয়বহুল। যারা ডায়মন্ড স্নোফ্লেক সংস্করণ কিনতে চান তারা এটি ক্যাভিয়ারের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে পেতে পারেন। কোম্পানিটি প্রোডাক্টটির জন্য এক বছরের ওয়ারেন্টিও প্রদান করে l।

জানিয়ে রাখি, iPhone 14 Pro Max এই মুহূর্তে অ্যাপলের সবথেকে সেরা স্মার্টফোন। এটি কোম্পানির ফ্ল্যাগশিপ এ১৬ বায়োনিক প্রসেসর দ্বারা চালিত, যা খুবই শক্তিশালী এবং একটি মসৃণ পাররম্যান্স প্রদান করে। iPhone 14 Pro মডেলের তুলনায়, Max ভ্যারিয়েন্টটি এক্সটেন্ডেড ব্যাটারি লাইফ এবং বড় ডিসপ্লের মাধ্যমে একটি নিমগ্ন স্ক্রিন এক্সপেরিয়েন্স প্রদান করে। তাই, Pro সংস্করণের তুলনায় Max ভ্যারিয়েন্টের জন্য যে অতিরিক্ত ১০,০০০ টাকা খরচ করতে হয়, তা একেবারেই যুক্তিযুক্ত। কারণ ইউজাররা একটি তুলনামূলক বড় স্ক্রিন এবং ব্যাটারি পান। তবে, iPhone 14 Pro Max-এর ওজন খানিকটা বেশি, এটি প্রায় ২৪০ গ্রামের। এই মুহূর্তে এদেশের লিডিং ই-কমার্স প্ল্যাটফর্ম, অ্যামাজন (Amazon) এবং ফ্লিপকার্ট (Flipkart) উভয়ই ডিসকাউন্টের সাথে iPhone 14 Pro Max বিক্রি করছে। তবে কবে এই ডিলের মেয়াদ শেষ হবে তা আপাতত অজানা। উল্লিখিত মূল্যটি ফোনের ১২৮ জিবি স্টোরেজ মডেলের প্রযোজ্য।

সঙ্গে থাকুন ➥