HomeMobilesOppo-র সবচেয়ে সস্তা 5G ফোনে হাজার টাকার উপরে ছাড়, সুযোগ হাতছাড়া করবেন না

Oppo-র সবচেয়ে সস্তা 5G ফোনে হাজার টাকার উপরে ছাড়, সুযোগ হাতছাড়া করবেন না

বর্তমানে ভারতের অধিকাংশ শহর-অঞ্চলেই 5G নেটওয়ার্ক উপলব্ধ। ফলে আরো হাই-স্পিড ইন্টারনেট ও ফাস্ট পারফরম্যান্সের আশায় বহু মানুষ এই নতুন প্রজন্মের নেটওয়ার্ক সমর্থিত ফোন কিনছেন। যদিও ভালো মানের 5G স্মার্টফোনের দাম অনেক বেশি। আর সকলের পক্ষে একগাদা টাকা খরচ করে 5G ফোন কেনা সম্ভব হয় না। যেকারণে Oppo গত বছর ২২শে ডিসেম্বর তাদের সবথেকে সস্তার 5G হ্যান্ডসেট লঞ্চ করেছিল, যা আসার পর একপ্রকার হট কেকের মতো বিকিয়েছিল। আমরা কথা বলছি Oppo A59 5G স্মার্টফোনের প্রসঙ্গে। লঞ্চের সময় এর দাম ১৪,৯৯৯ টাকা থাকলেও, এখন ডিভাইসটির বেস ভ্যারিয়েন্ট কেবল ১৩,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। সর্বোপরি Flipkart ও Amazon -এ ডিভাইসটি ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্টের সাথে বিক্রি হচ্ছে। যার লাভ ওঠাতে পারলে আপনারা ১২,৬০০ টাকায় Oppo A59 5G বাড়ি নিয়ে আসতে পারবেন।

Oppo A59 5G স্মার্টফোনের দাম

ভারতের বাজারে ওপ্পো এ৫৯ ৫জি স্মার্টফোনের দাম ১৩,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। এই দাম এর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের। আবার উচ্চতর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পটি ১৫,৪৯৯ টাকায় কেনা যাবে। এটি – স্টারি ব্ল্যাক এবং সিল্ক গোল্ড কালার অপশনে এসেছে।

এই ৫জি হ্যান্ডসেট বর্তমানে ই-কমার্স প্লাটফর্ম অ্যামাজন (Amazon), ফ্লিপকার্ট (Flipkart), সংস্থার ওয়েবসাইট এবং ওপ্পো -এর পার্টনার অফলাইন রিটেল স্টোরগুলির মাধ্যমে কেনার জন্য উপলব্ধ।

জানিয়ে রাখি, ফ্লিপকার্ট ও অ্যামাজনে ডিভাইসটির সাথে একাধিক অফার দেওয়া হচ্ছে। যার দরুন এই ফোন আরো সস্তায় কেনা সম্ভব। এক্ষেত্রে উভয় অনলাইন শপিং পোর্টালেই এই স্মার্টফোন ১,৩৯৯ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট সহ তালিকাভুক্ত। এই অফারের লাভ ওঠাতে পারলে হ্যান্ডসেটটি মাত্র ১২,৬০০ টাকায় পকেটস্থ করা সম্ভব। তবে একটা শর্ত আছে। ডিসকাউন্ট পাওয়ার জন্য HDFC, ICICI, Axis অথবা SBI ব্যাঙ্কের ক্রেডিট বা ডেবিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করতে হবে। প্রসঙ্গত, এই অফার আগামী ৩১শে পর্যন্ত বৈধ থাকছে।

Oppo A59 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন

ফ্ল্যাট ফ্রেম ডিজাইনের সাথে আসা Oppo A59 5G স্মার্টফোনে ৬.৫৬-ইঞ্চির এইচডি প্লাস (১৬১২x৭২০ পিক্সেল) এলসিডি ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে। এই ডিসপ্লের ডিজাইন ডিউড্রপ-নচ স্টাইলের এবং এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ৭২০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩.১ কাস্টম স্কিনে রান করে। এটি ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। তদুপরি সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

Oppo A59 5G স্মার্টফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স। এদিকে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে। কানেক্টিভিটির জন্য এতে ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক এবং একটি মাইক্রোএসডি কার্ড স্লট অন্তর্ভুক্ত। Oppo A59 5G ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। এই ব্যাটারি মাত্র ৭০ মিনিটের ডিভাইস ফুল চার্জ করতে সমর্থ। এটি প্রায় ৮.১২ মিমি পুরু এবং ওজনে ১৮৭ গ্রাম। পরিশেষে এই ফোন স্প্ল্যাশ প্রতিরোধের জন্য IP54 রেটিং প্রাপ্ত।

RELATED ARTICLES

আরও পড়ুন