20000 টাকা বাজেটে ভালো ক্যামেরার Smartphone কিনবেন? দেখে নিন 5টি সেরা বিকল্প

Avatar

Updated on:

Best Camera Smartphone under 20000

Best Camera Phone Under 20000: দেখতে দেখতে চলতি বছরের ৬টা মাস (পড়ুন বছরের অর্ধেক দিন) প্রায় শেষ! কিন্তু এই কয়েক মাসে ভারতের বাজারে অনেক স্মার্টফোন লঞ্চ হয়েছে – বিভিন্ন দামে এবং ভিন্ন ভিন্ন আধুনিক ফিচার সহযোগে। এমতাবস্থায় আপনি যদি ২০,০০০ টাকার কম দামে একটি নতুন স্মার্টফোন কিনতে চান, আর এক্ষেত্রে আপনার গুরুত্ব থাকে ফোনের ক্যামেরা কোয়ালিটির ওপর – তাহলে আপনার সুবিধার জন্যই আমাদের আজকের এই প্রতিবেদন। এখানে আমরা পাঁচ-পাঁচটি সেরা ক্যামেরা ফোন সম্পর্কে বলব যেগুলি কিনতে তো বেশি খরচ হবেই না, অন্যদিকে আপনি চুটিয়ে মোবাইল ফটোগ্রাফি করতে পারবেন।

কম বাজেটে এই ফোনগুলিতে পাবেন সেরা ক্যামেরা

১. Redmi Note 11S: রেডমির এই ফোনটি ন্যূনতম ১৪,৪৯০ টাকা দিয়ে কেনা যাবে।

ফোনটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৪৩ ইঞ্চি ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর, ৮ জিবি পর্যন্ত এলপিডিডিডিআর৪এক্স (LPDDR4X) র‌্যাম, ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইত্যাদি ফিচার আছে। পাশাপাশি এতে আছে ১০৮ মেগাপিক্সেল প্রো-গ্রেড মেইন ক্যামেরা।

২. Infinix Note 30 5G: এই ফোনটি কিনতে চাইলে ১৪,৯৯৯ টাকা খরচ করতে হবে।

এতে আপনি ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরার সাথে সাথে ৬.৭৮ ইঞ্চি এইচডি+ আইপিএস ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর, ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইত্যাদি ফিচার দেখতে পাবেন।

৩. Moto G72: এই ফোনের ৬ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এখন আপনি ১৫,৯৯৯ টাকায় কিনতে পারবেন।

মোটো জি৭২-তে ফিচার হিসেবে পাবেন ৬.৫৫ ইঞ্চি ফুল-এইচডি+ পিওলেড (pOLED) ১২০ হার্টজ ডিসপ্লে, অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর, ৩০ ওয়াট টার্বোপাওয়ার (TurboPower) ফাস্ট চার্জিংয়ের সুবিধাযুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি। অন্যদিকে এটি ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল যুক্ত হাইব্রিড আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স সম্বলিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বহন করবে।

৪. Realme 10 Pro 5G: এর দাম ১৮,৯৯৯ টাকা থেকে শুরু।

রিয়েলমির এই ফোনটিতেও ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা আছে। সাথে রয়েছে ৬.৭২ ইঞ্চি ফুলএইচডি+ এলসিডি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং ইত্যাদি সুবিধা।

৫. OnePlus Nord CE 3 Lite 5G: ওয়ানপ্লাসের এই লেটেস্ট বাজেট ফোনটির দাম শুরু হচ্ছে ১৯,৯৯৯ টাকা থেকে।

এই ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭ ইঞ্চি ফুলএইচডি+ এলসিডি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, ৮ জিবি পর্যন্ত র‌্যাম, ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট বিশিষ্ট ৫,০০০ এমএএইচ ব্যাটারি। ফটোগ্রাফির জন্য এতে মিলবে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ।

সঙ্গে থাকুন ➥