HomeMobilesএই জুনে বাজার কাঁপাতে আসছে চার-চারটি জবরদস্ত্ Smartphone, নেপথ্যে Xiaomi, Vivo-রা

এই জুনে বাজার কাঁপাতে আসছে চার-চারটি জবরদস্ত্ Smartphone, নেপথ্যে Xiaomi, Vivo-রা

গত মাসটি স্মার্টফোনপ্রেমী এবং বাজার, উভয়ের জন্যই অত্যন্ত উত্তেজনাপূর্ণ ছিল। কেননা এই মে-তে প্রচুর নতুন হ্যান্ডসেট লঞ্চ হয়েছে; Samsung Galaxy F55 5G, Motorola Edge 5 Fusion, Google Pixel 8a, HMD XR21, Realme GT 6T – কী নেই সেই তালিকায়? সেক্ষেত্রে এখন নতুন মাস শুরু হলেও ইন্ডিয়ান মার্কেটে স্মার্টফোনের লঞ্চের এই ধারা অব্যাহত থাকবে বলে মনে হচ্ছে। কেননা চলতি জুন মাসে Xiaomi, Realme, Motorola, Vivo-র মতো ব্র্যান্ডের অনেক শক্তিশালী ফোন এন্ট্রি নিতে চলেছে বলে ইতিমধ্যেই নিশ্চিত হয়েছে। এই ফোনগুলিতে দুর্দান্ত ক্যামেরা সেটআপ থেকে শুরু করে উন্নতমানের ডিসপ্লে এবং প্রসেসর দেখা যাবে। চলুন, এখন জুন মাসে লঞ্চ হওয়া কিছু স্মার্টফোন সম্পর্কে জেনে নিই…

চলতি জুন মাসে লঞ্চ হবে এই চারটি Smartphone

১. Vivo X Fold 3 Pro: ভিভোর এই নতুন ফোল্ডেবল ফোনটি আগামী ৬ই জুন ভারতে পা রাখছে। ইতিমধ্যেই সংস্থার দেশীয় বাজারে এটি পাওয়া যাচ্ছে।

ফিচারের কথা বললে ফোনটিতে ৮.০৩-ইঞ্চি মেন ডিসপ্লে, ৬.৫৩-ইঞ্চির কভার ডিসপ্লের সাথে স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট, ৫,৭০০ এমএএইচ ব্যাটারি ও ১০০ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট মিলবে। এছাড়া এটি ফটোগ্রাফির জন্য ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরাযুক্ত রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে।

২. Xiaomi 14 Civi: আগামী ১২ই জুন শাওমির এই ফোন ভারতে পা রাখবে – এটি চীনে লঞ্চ হওয়া Xiaomi Civi 4 Pro-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হতে চলেছে।

এই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্টেড্ ৬.৫৫-ইঞ্চি 1.5K ওলেড ডিসপ্লে, ৬৭ ওয়াট চার্জিং প্রযুক্তি, ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটির মতো ফিচার থাকবে। ফটোগ্রাফির জন্য মিলবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ১২ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স এবং ৫০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। একই সঙ্গে সেলফির জন্য এটি ৩২ মেগাপিক্সেল ওয়াইড এবং ৩২ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্সবিশিষ্ট ডুয়াল ফ্রন্ট ক্যামেরা অফার করবে।

৩. Realme GT 6: চলতি মাসেই লঞ্চ হতে চলেছে এই ফোনটিও – এটি Realme GT Neo 6-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে আসবে।

এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭৮-ইঞ্চি 1.5K এলটিপিও ওলেড ডিসপ্লে থাকবে। সাথে মিলবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসর, ১২০ ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট, ৫,৫০০ এমএএইচ ব্যাটারি, ৫০ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেটআপ এবং ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

৪. Motorola G85 5G: এই মাসটি মটোরোলা ভক্তদের জন্যও খুব বিশেষ হতে চলেছে, তারিখ স্পষ্ট না হলেও চলতি মাসেই কোম্পানির এই নতুন ৫জি ফোন বাজারে আসবে।

মোটোরোলা জি৮৫ ৫জি বিশ্বের প্রথম স্মার্টফোন হতে চলেছে যাতে স্ন্যাপড্রাগন ৪ জেন ৩ চিপসেট থাকবে। ফটোগ্রাফির জন্য এতে সম্ভবত ৫০-মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হবে। এছাড়া লিক হওয়া তথ্য অনুযায়ী, আসন্ন ফোনটির ডিজাইন হবে Edge 50 সিরিজের মতো এবং এটি ১২০ হার্টজ ৬.৬৭ ইঞ্চি পি-ওলেড ডিসপ্লে, ৩৩ ফাস্ট চার্জিং সাপোর্ট, ৫,০০০ এমএএইচ ব্যাটারির মতো ফিচার বহন করতে পারে।

RELATED ARTICLES

Most Popular