Vivo T2 Pro নয়া এই প্রসেসরের সাথে বাজারে এন্ট্রি নিচ্ছে, 8 জিবি র‌্যামের সাথে থাকবে 256 জিবি স্টোরেজ

Avatar

Published on:

Vivo T2 Pro Specifications leaked

গত ১১ই এপ্রিল ভারতের বাজারে আত্মপ্রকাশ করে Vivo T2 5G এবং Vivo T2x 5G স্মার্টফোন। Vivo T1 লাইনআপের উত্তরসূরি হিসাবে আসা এই ডিভাইস-দ্বয় লঞ্চ পরবর্তী সময়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। যে কারণ সংস্থাটি এখন এই একই সিরিজের অধীনে আরো একটি নয়া মডেল লঞ্চ করার পরিকল্পনা করছে। আসন্ন ফোনটি Vivo T2 Pro নামে আসতে পারে। এটিকে কবে নাগাদ লঞ্চ করা হবে সেই তথ্য এখনো অজানা। তবে ইতিমধ্যেই এই হ্যান্ডসেটের স্টোরেজ কনফিগারেশন ও প্রসেসর ভ্যারিয়েন্টের ফাঁস হয়েছে।

আনুষ্ঠানিক লঞ্চের Vivo T2 Pro স্মার্টফোনের স্টোরেজ ও চিপসেট ফাঁস হল

৯১মোবাইলস-এর একটি লেটেস্ট রিপোর্ট অনুযায়ী, ভিভো বর্তমানে টি২ প্রো নামের একটি নতুন স্মার্টফোনের উপর কাজ করছে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য এটিকে মিডিয়াটেকের অক্টা-কোর ডাইমেনসিটি ৭২০০ চিপসেটের সাথে লঞ্চ করা হবে। আবার স্টোরেজ হিসাবে এই ফোনে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি মেমরি পাওয়া যাবে বলেও উল্লেখ আছে রিপোর্টে।

সর্বোপরি Vivo T2 সিরিজের অধীনে বিদ্যমান ডিভাইসগুলির তুলনায় আরও ভাল স্পেসিফিকেশন এবং ফিচার অফার করবে Vivo T2 Pro। এক্ষেত্রে আমাদের অনুমান, যেহেতু আসন্ন মডেলটি অধিক উন্নত কনফিগারেশন সহ আসবে সেহেতু নিঃসন্দেহে এটি পূর্বসূরিদের তুলনায় ব্যয়বহুল হতে চলেছে।

এদিকে রিপোর্টে আরো উল্লেখ আছে যে, লঞ্চের পর Vivo T2 Pro স্মার্টফোনকে ভারতে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) -এর মাধ্যমে বিক্রি করা হবে। যদিও সংস্থার তরফ থেকে এখনও আলোচ্য মডেলের লঞ্চের তারিখ ঘোষণা করা হয়নি। তবে যেভাবে ডিভাইসটির ফিচার ধারাবাহিকভাবে ফাঁস হচ্ছে, তা দেখে মনে হচ্ছে খুব শীঘ্রই এই ফোন লঞ্চের মুখ দেখতে চলেছে।

আসন্ন Vivo T2 Pro মডেলটি বিদ্যমান Vivo T2 5G এবং Vivo T2x 5G -এর তুলনায় আরো অধিক উন্নর ফিচার অফার করবে, এ কথা নিশ্চিত। যদিও স্টোরেজ ও প্রসেসর বাদে আর কোন কোন বিভাগে আপগ্রেডেশন দেখা যেতে পারে, তা জানা যায়নি। তাই ভিভো তাদের এই নতুন ফোনে কোন কোন ফিচার আপগ্রেড করতে পারে তার আন্দাজ পেতে চলুন এবার পূর্বসূরির স্পেসিফিকেশনের উপর নজর বুলিয়ে নেওয়া যাক।

Vivo T2 5G ও Vivo T2x 5G -এর স্পেসিফিকেশন

ভিভো টি২ ৫জি স্মার্টফোনে ৬.৩৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০×১০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে আছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,৩০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ স্টাইলের, যার কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত। আবার ফোনটির ব্যাক প্যানেলে – OIS ও EIS প্রযুক্ত সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল বোকেহ সেকেন্ডারি সেন্সর যুক্ত ডুয়াল ক্যামেরা সেটআপ রয়েছে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর এবং অ্যাড্রেন ৬১৯ জিপিইউ ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস কাস্টম স্কিন দ্বারা চালিত। আর পাওয়ার ব্যাকআপের জন্য ভিভো টি২ ৫জি ফোনে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

অন্যদিকে ভিভো টি২এক্স ৫জি স্মার্টফোনে রয়েছে ৬.৫৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে। পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস ১৩ কাস্টম স্কিন চালিত এই হ্যান্ডসেটে LED ফ্ল্যাশ যুক্ত ৫০-মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮-মেগাপিক্সেলের সেলফি শুটার বিদ্যমান। তদুপরি সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট রিডার উপলব্ধ। ভিভো টি২এক্স ৫জি স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে।

Vivo T2 5G ও Vivo T2x 5G স্মার্টফোনকে যথাক্রমে ১২,৯৯৯ টাকা এবং ১৮,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল এদেশে।

সঙ্গে থাকুন ➥