যেমন প্রসেসর তেমন ক্যামেরা, সঙ্গে সুপারফাস্ট চার্জিং স্পিড, iQOO Neo 8 Pro-র ফিচার চমকে দেবে

Avatar

Published on:

iQOO Neo 8 Pro120w fast charging

আইকো চলতি মাসেই চীনে তাদের পরবর্তী প্রজন্মের নম্বর সিরিজের অধীনে iQOO Neo 8 এবং Neo 8 Pro মডেল দুটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। জানা গেছে, iQOO Neo 8 ফোনটির মডেল নম্বর V2301A এবং Neo 8 Pro V2302A মডেল নম্বরটি বহন করে। এই ফোনগুলি সম্পর্কে ইতিমধ্যেই একাধিক তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন, “Pro” মডেলটি চীনের ৩সি (3C) কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হয়েছে, যা এর চার্জিং ক্ষমতাটি প্রকাশ করেছে। আসুন তাহলে সাম্প্রতিক সার্টিফিকেশন তালিকাটি iQOO Neo 8 Pro সম্পর্কে কি কি তথ্য প্রকাশ করলো এবং এখনও পর্যন্ত আইকোর আসন্ন ডিভাইসটির সম্পর্কে যা যা তথ্য সামনে এসেছে, সেগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

iQOO Neo 8 Pro পেল 3C-এর অনুমোদন

V2302A মডেল নম্বর সহ আইকো নিও ৮ প্রো ফোনটি চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে এবং সাইটের তালিকাটি যথারীতি ফোনটির চার্জিং সাপোর্ট সম্পর্কে জানিয়েছে। বলা হচ্ছে এটি একটি ১২০ ওয়াট ফাস্ট চার্জারের সাথে আসবে। সাম্প্রতিক একটি রিপোর্টেও দাবি করা হয়েছিল যে, আইকো নিও ৮ সিরিজের মডেলগুলি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট অফার করবে। যদিও, আইকো নিও ৮ প্রো-এর চার্জিং সাপোর্ট ছাড়া অন্যান্য স্পেসিফিকেশনগুলি সম্পর্কে ৩সি তালিকায় কিছু উল্লেখ করা হয়নি। তবে, ইতিমধ্যেই আইকো নিও ৮ প্রো মডেলটির একাধিক বৈশিষ্ট্য অনলাইনে ফাঁস হয়েছে।

iQOO Neo 8 Pro-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

আসন্ন আইকো নিও ৮ প্রো শক্তিশালী প্রসেসর এবং উন্নত ক্যামেরা সিস্টেমের মতো হাই-এন্ড বৈশিষ্ট্যগুলি অফার করবে বলে আশা করা হচ্ছে। শোনা যাচ্ছে, এটিই প্রথম ফোন হবে যা মিডিয়াটেকের নতুন ডাইমেনসিটি ৯২০০প্লাস চিপসেটের সাথে বাজারে আসবে। এই চিপসেটটি উন্নত পারফরম্যান্স এবং পাওয়ার এফিসিয়েন্সি প্রদান করতে সক্ষম হবে।

এছাড়াও আগে রিপোর্টগুলি প্রকাশ করেছে যে, iQOO Neo 8 Pro-এ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন থাকবে, যা ১.৫কে (1.5K) রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। নিরাপত্তার জন্য ডিভাইসটিতে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকতে পারে। Neo 8 Pro সর্বোচ্চ ১৬ জিবি এলপিডিডিআর৫x র‍্যাম এবং ৫১২ জিবি এউএফএস৪.০ স্টোরেজ অফার করবে বলে শোনা যাচ্ছে। এছাড়া, এই আইকো হ্যান্ডসেটটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অরিজিনওএস ৩ (OriginOS 3) ইউজার ইন্টারফেসে রান করবে।

ক্যামেরার ক্ষেত্রে, Neo 8 Pro-এর রিয়ার প্যানেলে অপ্টিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলেই সনি আইএমএক্স৮৬৬ভি প্রাইমারি ক্যামেরা থাকবে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে। উন্নত ফটোগ্রাফির জন্য, ফোনটিতে ভিভো ভি১+ বা ভি২ ইমেজ সিগন্যাল প্রসেসর (ISP)-ও থাকতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, Neo 8 Pro-তে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি বি ব্যবহার করা হতে পারে।

সঙ্গে থাকুন ➥