HomeMobilesVivo V30 ও Vivo V30 Pro কমপ্যাক্ট ফিচার ও 50 মেগাপিক্সেল সেলফি...

Vivo V30 ও Vivo V30 Pro কমপ্যাক্ট ফিচার ও 50 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ লঞ্চ হল, দাম কত

আজ অর্থাৎ ৭ই মার্চ ভারতের বাজারে আত্মপ্রকাশ করলো Vivo V30 স্মার্টফোন সিরিজ। নবাগত এই লাইনআপের অধীনে মোট দুটি মডেল এসেছে, যথা – Vivo V30 এবং Vivo V30 Pro। এদেশে উক্ত সিরিজের দাম ৩৩,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। বিশেষত্বের কথা বললে ডিসপ্লে, সেলফি ক্যামেরা, ব্যাটারি, অপারেটিং সিস্টেম ভার্সন, কানেক্টিভিটি বিকল্প এবং সিকিউরিটি বিভাগে ফোন দুটি একসমান ফিচার শেয়ার করে। তবে Vivo V30 এবং Vivo V30 Pro ফোনের প্রসেসর, গ্রাফিক্স কার্ড এবং রিয়ার ক্যামেরা বিভাগ সম্পূর্ণ স্বতন্ত্র। চলুন Vivo V30 সিরিজের দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক৷

ভারতে Vivo V30 সিরিজের দাম ও লভ্যতা

ভারতের বাজারে সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ ভিভো ভি৩০ মোট তিনটি আকর্ষণীয় কালার বিকল্পে এসেছে, যথা – পিকক গ্রিন, আন্দামান ব্লু এবং ক্লাসিক ব্ল্যাক। এটি মোট তিনটি স্টোরেজ কনফিগারেশনের সাথে পাওয়া যাবে। যার মধ্যে ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৩৩,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর উচ্চতর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে যথাক্রমে ৩৫,৯৯৯ টাকা ও ৩৭,৯৯৯ টাকা।

সিরিজের টপ-এন্ড মডেল ভিভো ভি৩০ প্রো – আন্দামান ব্লু এবং ক্লাসিক ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এদেশে এর দাম ৪১,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। এই দাম ফোনটির ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের। এছাড়া টপ-এন্ড ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ বিকল্পটি ৪৬,৯৯৯ টাকা খরচ করে কেনা সম্ভব।

ভিভো ভি৩০ ও ভিভো ভি৩০ প্রো আজ থেকে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হয়েছে। আপনারা আগামী ১৪ই মার্চ থেকে ভিভো ভি৩০ সিরিজের ফোনগুলি ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) এবং ভিভো স্টোর (Vivo Store) -এর মাধ্যমে কিনতে পারবেন। এছাড়া জানিয়ে রাখি, সেল অফারের অংশ হিসাবে উভয় ডিভাইসের সাথে ১০% ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে। যদিও এর জন্য SBI অথবা HDFC ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে পেমেন্ট করা আবশ্যক।

Vivo V30 সিরিজের স্পেসিফিকেশন ও ফিচার

Vivo V30 সিরিজ রঙ-পরিবর্তনকারী ফ্লোরাইট এজি গ্লাস প্যানেলের সাথে এসেছে, যা ইউভি আলো পরার সাথে সাথে রঙ পরিবর্তন করে। সিরিজ অন্তর্গত দুটি মডেলেই ৬.৭৮-ইঞ্চির ১.৫কে (২৮০০×১২৬০ পিক্সেল) কার্ভড AMOLED ডিসপ্লে রয়েছে, যা ৪৫২ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২৮০০ নিট পিক ব্রাইটনেস, ৮০,০০,০০০:১ কনট্রাস্ট রেশিও এবং ২১৬০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং প্রযুক্তি সাপোর্ট করে। সিরিজের স্ট্যান্ডার্ড ও টপ-এন্ড মডেলের অভ্যন্তরীণ কনফিগারেশন ভিন্ন। ভিভো ভি৩০ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর এবং অ্যাড্রেন ৭২০ জিপিইউ উপস্থিত, যার সাথে ৮ জিবি/১২ জিবি LPDDR4X র‍্যাম ও ১২৮ জিবি/২৫৬ জিবি UFS 2.2 স্টোরেজ সংযুক্ত। আবার প্রো মডেল এসেছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর এবং মালি জি৬১০ জিপিইউ সহ। স্টোরেজ হিসাবে এতে ৮ জিবি/১২ জিবি LPDDR5X র‍্যাম এবং ২৫৬ জিবি/৫১২ জিবি UFS 3.1 রম মিলবে। উভয় ডিভাইস লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচওএস ১৪ কাস্টম স্কিনে রান করে।

সিরিজ অধীনস্ত ফোন দুটির রিয়ার ক্যামেরা বিভাগও স্বতন্ত্র। Vivo V30 ফোনে অরা লাইট ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট রয়েছে। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮৮ অ্যাপারচার, OIS ও ১/১.৫৫-ইঞ্চি সেন্সর সাইজ সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ১১৯° ফিল্ড-অফ-ভিউ ও এফ/২.০ অ্যাপারচার যুক্ত ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স।

এদিকে উচ্চতর Vivo V30 Pro ফোনে অরা লাইট ফ্ল্যাশ সহ জেইস দ্বারা কো-ইঞ্জিনিয়ারড ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮৮ অ্যাপারচার ও OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX920 প্রাইমারি শুটার + ১১৯° ফিল্ড-অফ-ভিউ ও এফ/২.০ অ্যাপারচার যুক্ত ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ৫০ মিমি ফোকাল লেন্থ, ২এক্স জুম ও এফ/১.৮৫ অ্যাপারচারের সাথে ৫০ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর। সিরিজের দুটি মডেলে ৯২° ফিল্ড-অফ-ভিউ এবং এফ/২.০ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার বিদ্যমান।

কানেক্টিভিটির জন্য উভয় ফোনেই ডুয়াল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.৩, এনএফসি, জিপিএস, গ্লোনাস, গ্যালিলিও, বেইডু, QZSS, এবং ইউএসবি ২.০ পোর্ট সামিল রয়েছে৷ পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ৮০ ওয়াট ফ্ল্যাশচার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাওয়া যাবে। উভয় Vivo V30 সিরিজের ফোনের পরিমাপ ১৬৪.৩৬×৭৫.১×৭.৪৫ মিমি এবং ওজন ১৮৮ গ্রাম। ফোন দুটি IP54 রেটিং প্রাপ্ত হওয়ায় ধুলো এবং জল প্রতিরোধী।

RELATED ARTICLES

Most Popular