স্মার্টফোনের জগতে বিপ্লব, ZEISS ক্যামেরার সঙ্গে 28 ফেব্রুয়ারি লঞ্চ হচ্ছে Vivo V30 Pro

Avatar

Published on:

Vivo V30 Pro launch date

চলতি মাসের শুরুতে ভিভো তাদের V-সিরিজের অধীনে নতুন Vivo V30 স্মার্টফোনটি লঞ্চ করেছে। বর্তমানে ব্র্যান্ডটি সেটির উচ্চতর সংস্করণ হিসাবে Vivo V30 Pro শীঘ্রই বাজারে আনতে চলেছে৷ ডিভাইসটি নিয়ে বিগত কয়েক মাস ধরেই জল্পনা চলছে। আর এখন কোম্পানিটি আনুষ্ঠানিকভাবে Vivo V30 Pro-এর লঞ্চের তারিখ নিশ্চিত করেছে, যা ফেব্রুয়ারির শেষের দিকেই থাইল্যান্ডের বাজারে আত্মপ্রকাশ করবে। চলুন এখনও পর্যন্ত এই ডিভাইসটির সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে, জেনে নেওয়া যাক।

প্রকাশিত হল Vivo V30 Pro-এর লঞ্চের তারিখ

চীনা সংস্থাটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে ভিভো ভি৩০ প্রো মডেলটি আগামী ২৮ ফেব্রুয়ারি, থাইল্যান্ডে স্ট্যান্ডার্ড ভিভো ভি৩০-এর পাশাপাশি লঞ্চ হবে। ভিভো ওইদিন একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে, যেখানে ভি৩০ সিরিজটি উন্মোচন করা হবে। উল্লেখযোগ্যভাবে, এই প্রথম ভিভোর ভি-সিরিজের কোনও স্মার্টফোনে জেইস (Zeiss) লেন্স ব্যবহার করা হবে।

সাধারণত, জেইস লেন্সগুলি প্রিমিয়াম গ্রেড ফোনে দেখা যায়, এগুলি মিড-রেঞ্জের হ্যান্ডসেটে বিরল। ফলে এটা স্পষ্ট যে, আসন্ন ভিভো ভি৩০ প্রো তার সেগমেন্টে অভূতপূর্ব ফটোগ্রাফি এক্সপেরিয়েন্স অফার করতে চলেছে। এখনও পর্যন্ত যা জানি তার ওপর ভিত্তি করে বলা যায়, স্মার্টফোনটিতে একটি অরা পোর্ট্রেট আলো লাইট অবস্থান করবে, যা ৫০ মেগাপিক্সেলের রিয়ার প্রাইমারি ক্যামেরার জন্য নরম এবং উজ্জ্বল আলো প্রদান করবে।

এছাড়া, Vivo V30 Pro-এর সামনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ফুলএইচডি+ রেজোলিউশন এবং ২,৮০০ নিট পর্যন্ত পিক ব্রাইটনেস সহ লম্বা ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। ফোনটিতে MediaTek Dimensity 8200 প্রসেসর থাকতে পারে, যা সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। Vivo V30 Pro অ্যান্ড্রয়েড ১৪ ওএস ভিত্তিক ফানটাচ ওএস ১৪ (FuntouchOS 14) কাস্টম স্কিনে রান করবে। আশা করা হচ্ছে যে, এটি খুব শীঘ্রই ভারতের বাজারেও পা রাখবে।

সঙ্গে থাকুন ➥