TechGupMobilesVivo V30 Pro ও Vivo V30 প্রথমবার ZEISS ক্যামেরা সহ লঞ্চ হল, পাবেন কালার চেঞ্জিং ব্যাক প্যানেল

Vivo V30 Pro ও Vivo V30 প্রথমবার ZEISS ক্যামেরা সহ লঞ্চ হল, পাবেন কালার চেঞ্জিং ব্যাক প্যানেল

Vivo আজ (২৮শে ফেব্রুয়ারি) ইন্দোনেশিয়ার বাজারে বহু প্রতীক্ষিত Vivo V30 স্মার্টফোন সিরিজ লঞ্চ করেছে। নবাগত এই লাইনআপের অধীনে মোট দুটি ডিভাইস এসেছে, যথা – স্ট্যান্ডার্ড Vivo V30 এবং Vivo V30 Pro। যার মধ্যে উচ্চতর মডেলটি হল সংস্থার V-সিরিজের অধীনে আসা প্রথম স্মার্টফোন যাতে ZEISS অপটিক্স রয়েছে। আর Vivo V30 সিরিজের উভয় মডেলই কালার-চেঞ্জিং ফ্লোরাইট AG গ্লাস প্যানেল অফার করে। এছাড়া হ্যান্ডসেট দুটি একাধিক উল্লেখযোগ্য ফিচার সহ এসেছে। নিচে Vivo V30 সিরিজের দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা হল।

Vivo V30 ও Vivo V30 Pro Price (ভিভো ভি৩০ সিরিজের দাম)

ভিভো ভি৩০ স্মার্টফোনটি এসেছে পুস্প হোয়াইট, একুয়াটোরিয়াল গ্রীন এবং ভলকানিক ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টে। এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস বিকল্পের দাম ৫৯,৯৯,০০০ রুপিয়া (ভারতীয় মূল্যে প্রায় ৩১,৭০০ টাকা) রাখা হয়েছে। আবার উচ্চতর ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ অপশনটি ৬৯,৯৯,০০০ রুপিয়া (প্রায় ৩৭,০০০ টাকা) মূল্যে লঞ্চ হয়েছে।

অন্যভিকে ভিভো ভি৩০ প্রো স্মার্টফোন পাওয়া যাবে – একুয়াটোরিয়াল গ্রীন এবং ভলকানিক ব্ল্যাক কালার অপশনের সাথে। এর ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের দাম থাকছে ৮৯,৯৯,০০০ রুপিয়া (প্রায় ৪৭,৬০০ টাকা)।

জানা গেছে, ভিভো ভি৩০ সিরিজ আগামী ৭ই মার্চ ভারতে আত্মপ্রকাশ করতে চলেছে।

Vivo V30 Pro Specifications (ভিভো ভি৩০ প্রো এর স্পেসিফিকেশন)

কালার-চেঞ্জিং ফ্লোরাইট এজি গ্লাস প্যানেলের সাথে আসা Vivo V30 Pro স্মার্টফোনে ৬.৭৮-ইঞ্চির ১.৫কে (২৮০০×১২৬০ পিক্সেল) কার্ভড AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে – ৪৫২ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২৮০০ নিট পিক ব্রাইটনেস, ৮০,০০,০০০:১ কনট্রাস্ট রেশিও এবং ২১৬০ হার্টজ PWD ডিমিং প্রযুক্তি সাপোর্ট করে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর এবং মালি জি৬১০ জিপিইউ ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে ১২ জিবি LPDDR5X র‍্যাম এবং ৫১২ জিবি UFS 3.1 মেমরি পাওয়া যাবে। এই ফোনে অতিরিক্তভাবে ১২ জিবি ভার্চুয়াল র‍্যাম ফিচারও সাপোর্ট করে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচওএস ১৪ কাস্টম স্কিনে রান করে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Vivo V30 Pro স্মার্টফোনে জেইস দ্বারা কো-ইঞ্জিনিয়ার্ড ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যা অউরা লাইটের সাথে এসেছে। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮৮ অ্যাপারচার সহ ও OIS সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX920 প্রাইমারি শুটার + ১১৯° ফিল্ড-অফ-ভিউ ও এফ/২.০ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ২এক্স জুম, ৫০ মিমি ফোকাল লেন্থ ও এফ/১.৮৫ অ্যাপারচার যুক্ত ৫০ মেগাপিক্সেলের পোর্ট্রেট সেন্সর। এদিকে ডিভাইসের সামনে এফ/২.০ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

কানেক্টিভিটির জন্য – ডুয়াল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.৩, এনএফসি, জিপিএস, গ্লোনাস, গ্যালিলিও, বেইডু, QZSS, এবং ইউএসবি ২.০ পোর্ট পাওয়া যাবে। Vivo V30 Pro স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ৮০ ওয়াট ফ্ল্যাশচার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। এর পরিমাপ ১৬৪.৩৬×৭৫.১×৭.৪৫ মিমি এবং ওজন ১৮৮ গ্রাম। এই ফোন ধুলো এবং জল প্রতিরোধের জন্য IP54 রেটিং প্রাপ্ত।

Vivo V30 Features (ভিভো ভি৩০ ফিচার)

Vivo V30 স্মার্টফোনে রয়েছে ৬.৭৮-ইঞ্চির ১.৫কে (২৮০০×১২৬০ পিক্সেল) কার্ভড AMOLED ডিসপ্লে, যা ৪৫২ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২৮০০ নিট পিক ব্রাইটনেস, ৮০,০০,০০০:১ কনট্রাস্ট রেশিও এবং ২১৬০ হার্টজ PWD ডিমিং প্রযুক্তি সাপোর্ট করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর এবং অ্যাড্রেন ৭২০ জিপিইউ সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচওএস ১৪ কাস্টম স্কিন পাওয়া যাবে। এতে ৮ জিবি / ১২ জিবি LPDDR4X র‍্যাম এবং ২৫৬ জিবি / ৫১২ জিবি UFS 2.2 স্টোরেজ মিলবে। আবার এই ফোনে ১২ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম ফিচারও সাপোর্ট করে।

ক্যামেরা বিভাগের কথা বললে Vivo V30 স্মার্টফোনে অউরা লাইট ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮৮ অ্যাপারচার, OIS ও ১/১.৫৫-ইঞ্চি সেন্সর সাইজ সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ১১৯° ফিল্ড-অফ-ভিউ ও এফ/২.০ অ্যাপারচার যুক্ত ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য মিলবে ৯২° ফিল্ড-অফ-ভিউ পি এফ/২.০ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং শুটার।

কানেক্টিভিটি বিকল্প হিসাবে সামিল থাকছে – ডুয়াল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.৩, এনএফসি, জিপিএস, গ্লোনাস, গ্যালিলিও, বেইডু, QZSS, এবং ইউএসবি ২.০ পোর্ট। পাওয়ার ব্যাকআপের জন্য Vivo V30 স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ৮০ ওয়াট ফ্ল্যাশচার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ইউজারদের ডেটা নিরাপদ রাখার জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার আছে। IP54 রেটিং প্রাপ্ত এটির পরিমাপ ১৬৪.৩৬×৭৫.১×৭.৪৫ মিমি এবং ওজন ১৮৮ গ্রাম।

RELATED ARTICLES

Top Stories