ফোল্ডেবল ক্ল্যামশেল ফোনের জগতে প্রবেশ Vivo-র, প্রথম মডেলে থাকবে এই প্রসেসর

Avatar

Published on:

Vivo X Flip Processor

ভিভো তাদের প্রথম ক্ল্যামশেল ফোল্ডেবল স্মার্টফোন হিসাবে Vivo X Flip মডেলটি আগামী কয়েক সপ্তাহের মধ্যেই বাজারে উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। এই হ্যান্ডসেটটি কোম্পানির বিদ্যমান ফোল্ডেবল, Vivo X Fold এবং Vivo X Fold+-এর সাথে X-লাইনআপে যোগ দেবে। ভিভোর এই আসন্ন ক্ল্যামশেল ফোল্ডেবলটি Samsung Galaxy Z Flip 4, Oppo Find N2 Flip এবং Moto Razr-এর মতো ফ্লিপ ফোনগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে আশা করা হচ্ছে। তবে লঞ্চের আগেই এখন, আপকামিং Vivo X Flip-কে গিকবেঞ্চ বেঞ্চমার্ক ডেটাবেসে দেখা গেছে, যা এর প্রসেসর, র‍্যাম ক্যাপাসিটি এবং অপারেটিং সিস্টেম সংক্রান্ত তথ্যগুলি প্রকাশ করেছে। আসুন তাহলে ফোনটির বেঞ্চমার্ক স্কোর এবং মূল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

Vivo X Flip হাজির হয়েছে Geekbench ডেটাবেসে

ভিভো এক্স ফ্লিপ গিকবেঞ্চ ৫ (Geekbench 5)-এর সাইটে V2256A মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে। আসন্ন ডিভাইসটি বেঞ্চমার্ক পরীক্ষার সিঙ্গেল-কোর রাউন্ডে ১,৬৯৫ পয়েন্ট এবং মাল্টি-কোর রাউন্ডে ৪,৩৩৮ পয়েন্ট স্কোর করেছে। গিকবেঞ্চ তালিকাটি প্রকাশ করেছে যে, এই ফোল্ডেবল ফোনটিতে ট্যারো (Taro) কোডনেমের একটি অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটিতে ১ + ৩ + ৪ কোর কনফিগারেশন রয়েছে, যার মধ্যে প্রাইম কোরটির ক্লক স্পিড ৩.০ গিগাহার্টজ। এইসব তথ্যগুলি একত্রিত করলে, ধরে নেওয়া যায় যে ভিভো এক্স ফ্লিপ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে।

এছাড়াও, তালিকাটি থেকে জানা গেছে যে, ভিভোর এই হ্যান্ডসেটে ১২ জিবি র‍্যাম থাকবে। তবে কোম্পানি অন্যান্য মেমরি কনফিগারেশনেও ডিভাইসটি লঞ্চ করতে পারে। ভিভো এক্স ফ্লিপ অ্যান্ড্রয়েড ১৩-এ রান করবে এবং আশা করা যায় অপারেটিং সিস্টেমের ওপর ফানটাচওএস ১৩ (FunTouchOS 13) কাস্টম স্কিনের একটি স্তর থাকবে।

প্রসঙ্গত, এর আগে সূত্র মারফৎ জানা গিয়েছিল যে, Vivo X Flip-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৮ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন অফার করবে। এতে একটি কেন্দ্রীভূত পাঞ্চ হোল নচ দেখা যেতে পারে। বাজারে বিদ্যমান অন্যান্য ক্ল্যামশেল ফোল্ডেবলগুলির মতো এই ফোনটিতেও একটি কভার ডিসপ্লে থাকবে, তবে Vivo X Flip-এর কভার ডিসপ্লেটি বর্গাকার আকৃতির হতে পারে। কভার ডিসপ্লের স্পেসিফিকেশনগুলি এখনও জানা যায়নি।

ফটোগ্রাফির জন্য, Vivo X Flip-এ ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকতে পারে, যার প্রধান ক্যামেরাটি একটি ৫০ মেগাপিক্সেলের সনি সেন্সর হতে পারে। এতে একটি ১২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সরও থাকবে বলে আশা করা হচ্ছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo X Flip-এ ৪,৪০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়া নিরাপত্তার ক্ষেত্রে, এটি একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করতে পারে।

সঙ্গে থাকুন ➥