Vivo X Fold 2 বিশ্বের প্রথম Snapdragon 8 Gen 2 প্রসেসরের ফোল্ডেবল ফোন হিসেবে লঞ্চ হল

Avatar

Published on:

Vivo X Fold 2 Launched

Vivo আজ চীনে একটি লঞ্চ ইভেন্টে একাধিক প্রোডাক্ট লঞ্চ করেছে। এর মধ্যে রয়েছে Vivo X Fold 2 ফোল্ডেবল ফোন। এটি Vivo X Fold এর উত্তরসূরীর হিসেবে এসেছে। নতুন এই প্রিমিয়াম ফোনে অ্যামোলেড ডিসপ্লে, ওআইএস সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দেওয়া হয়েছে। Vivo X Fold 2 বাজারের অন্যান্য ফোল্ডেবল ফোন Samsung Galaxy Z Fold 4, Oppo Find N2 এর সাথে প্রতিযোগিতা করবে।

Vivo X Fold 2-এর দাম

Vivo X Fold 2 ফোনের ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৮,৯৯৯ ইউয়ান (প্রায় ১০৭৪০০ টাকা)। আর এর ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে ৯,৯৯৯ ইউয়ান (প্রায় ১১৯৪০০ টাকা)। এটি চায়না রোজ, অ্যাজুওর ব্লু ও স্ট্রিং শ্যাডো ব্ল্যাক কালারে এসেছে। Vivo X Fold 2 অন্যান্য বাজারে কবে আসবে তা এখনও জানা যায়নি।

ভিভো এক্স ফোল্ড ২ এর স্পেসিফিকেশন ও ফিচার

ভিভো এক্স ফোল্ড ২ ফোনে ৬.৫৬ ইঞ্চি প্রাইমারি ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ২৫২০ x ১০৮০ পিক্সেল রেজোলিউশন অফার করবে। আর ভিতরে দেখা যাবে ৮.০৩ ইঞ্চি ডিসপ্লে, যা ২১৬০ x ১৯১৬ পিক্সেল রেজোলিউশন সাপোর্ট করবে। দুটি ডিসপ্লের প্যানেল অ্যামোলেড, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০০ নিটস পিক ব্রাইটনেস, এইচডিআর১০প্লাস সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য ভিভো এক্স ফোল্ড ২ ফোনে থ্রিডি আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

পারফরম্যান্সের জন্য নয়া এই ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা কোনো ফোল্ডেবল ফোনে এই প্রথম। এটি ১২ জিবি এলপিডিডিআর৫এক্স র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হয়েছে ৪,৮০০ এমএএইচ ব্যাটারি, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং ও ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

Vivo X Fold 2 ভিসি লিকুইড কুলিং কুলিং সিস্টেম সহ এসেছে, যা ডিভাইসের তাপ নিয়ন্ত্রণ করবে। সফটওয়্যার হিসেবে এতে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অরিজিন ওএস ৩ কাস্টম স্কিন উপস্থিত।

ফটোগ্রাফির জন্য Vivo X Fold 2 ফোনের পিছনে গোলাকার ক্যামেরা মডিউল দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল ওআইএস সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ১২ মেগাপিক্সেল টেলিফটো লেন্স। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। ছবির মান বাড়াতে এই ফোনে ভি২ চিপ ব্যবহার করা হয়েছে। Vivo X Fold 2 এর ওজন ২৮০ গ্রাম।

সঙ্গে থাকুন ➥