বিশ্বের সবচেয়ে হালকা ফোল্ডিং ফোন আনছে Vivo, থাকবে 50+50+64MP Zeiss ক্যামেরা

Avatar

Published on:

Vivo X Fold 3 Pro Design

ভিভো বর্তমানে বিশ্বের সবচেয়ে হালকা ফোল্ডেবল স্মার্টফোন, Vivo X Fold 3 সিরিজে লঞ্চের তোড়জোড় শুরু করেছে বলে শোনা যাচ্ছে। এই লাইনআপে Vivo X Fold 3 এবং X Fold 3 Pro নামে দুটি মডেল অন্তর্ভুক্ত থাকবে। যাদের সম্পর্কে নানা তথ্য ইন্টারনেটে ভেসে বেড়াচ্ছে। এগুলিতে ম্যাক (Mac) সিস্টেমের সাথে ইন্টিগ্রেশন ও দুর্ধর্ষ ক্যামেরা থাকবে বলে খবর। আর এখন Vivo X Fold 3 Pro-এর একটি ছবি সামনে এসেছে, যা ডিজাইনের আভাস দিচ্ছে।

Vivo X Fold 3 Pro-এর ডিজাইন প্রকাশ্যে এল

ডিজিটাল চ্যাট স্টেশন তার ওয়েইবো পোস্টে ভিভো এক্স ফোল্ড ৩ প্রো-এর স্কিম্যাটিক শেয়ার করেছেন, ফোনটিকে অনেকটা আগের প্রজন্মের ভিভো এক্স ফোল্ড ২-এর মতোই দেখিয়েছে। উল্লেখযোগ্যভাবে, এতে বৃত্তাকার ক্যামেরা আইল্যান্ড রয়েছে, যার মধ্যে অবস্থান করছে একটি টেলিফটো লেন্স সহ তিনটি সেন্সর এবং ক্যামেরা মডিউলের ভিতরে জনপ্রিয় ক্যামেরা প্রস্তুতকারক জেইস (Zeiss)-এর ব্র্যান্ডিংও দেখা গেছে।

টিপস্টার জানিয়েছেন যে, ভিভো এক্স ফোল্ড ৩ সিরিজের প্রো মডেলটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ একটি ৬৪ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা থাকবে। এছাড়াও, এতে ক্যামেরা প্রসেসিং সাপোর্টেড ভিভোর নিজস্ব ভি৩ ইমেজিং চিপ থাকবে এবং ৬০ ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে ৪কে পর্যন্ত ভিডিও রেকর্ডিং সাপোর্ট করবে।

আগের রিপোর্টগুলি ইঙ্গিত করেছে যে, Vivo X Fold 3 এবং X Fold 3 Pro মডেলগুলিতে প্রধান ক্যামেরা হিসাবে OmniVision OV50H সেন্সর ব্যবহার করবে সংস্থা। এছাড়াও শোনা যাচ্ছে যে, প্রো সংস্করণটিতে টেলিফটোর জন্য OmniVision OV64B সেন্সর ব্যবহৃত হতে পারে। টিপস্টার দাবি করেছেন যে, Vivo X Fold 3 সিরিজটি ইন্ডাস্ট্রির সবচেয়ে হালকা ফোল্ডেবল ফোন হবে। এও ইঙ্গিত দেওয়া হয়েছে যে, এতে ফ্ল্যাগশিপ Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট থাকবে।

সঙ্গে থাকুন ➥