Vivo X Fold+ নিয়ে লুকোচুরি শেষ, ২৬শে সেপ্টেম্বর Samsung, Xiaomi-দের টেক্কা দিতে লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

Vivo X Fold Plus launch Date Set on September 26

Vivo তাদের আসন্ন ফোল্ডেবল স্মার্টফোন Vivo X Fold+ -কে আগামী ২৬শে সেপ্টেম্বর স্থানীয় সময় অনুসারে সন্ধ্যা ৭টায় হোম-মার্কেটে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করবে বলে আজ নিশ্চিত করল। পাশাপাশি, আলোচ্য মডেলটির একটি মার্কেটিং পোস্টারও শেয়ার করা হয়েছে অনলাইনে। যার থেকে জানা যাচ্ছে, X-সিরিজের এই ভাঁজযোগ্য ফোনটি LED ফ্ল্যাশ সহ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং অন্তত দুটি কালার ভ্যারিয়েন্ট সহ আসবে। এছাড়া এই হ্যান্ডসেটের বাম প্রান্তে একটি এলার্ট স্লাইডারও উপস্থিত থাকতে দেখা গেছে পোস্টারে। চলুন Vivo X Fold+ স্মার্টফোনের সম্ভাব্য ফিচার-তালিকা সম্পর্কে কি কি জানা গেলো তা বিশদে দেখে নেওয়া যাক…

আপকামিং Vivo X Fold+ স্মার্টফোনের লঞ্চের তারিখ ঘোষণা করলো স্বয়ং সংস্থা

ভিভো আজ চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট উইবো (Weibo) -এর মাধ্যমে তাদের আসন্ন ফোল্ডেবল স্মার্টফোন ভিভো এক্স ফোল্ড+ -এর আনুষ্ঠানিক লঞ্চের তারিখ প্রকাশ্যে এনেছে। ঘোষণা অনুসারে, উক্ত ফোনটি আগামী ২৬শে সেপ্টেম্বর স্থানীয় সময় অনুসারে সন্ধ্যা ৭ টায় (IST বিকেল ৪.৩০টে) চীনে আত্মপ্রকাশ করবে। লঞ্চের তারিখের পাশাপাশি, সংস্থাটি তাদের এই লেটেস্ট ফোল্ডেবল হ্যান্ডসেটের একটি মার্কেটিং পোস্টারও শেয়ার করেছে। যেখানে – ফোনটির রিয়ার প্যানেলে অবস্থিত ক্যামেরা মডিউলে LED ফ্ল্যাশ লাইট সহ জেইস (Zeiss) ব্র্যান্ডিংয়ের চারটি ক্যামেরা দেখা গেছে। একই সাথে, আনফোল্ড বা খোলা অবস্থায় ডিভাইসটির বাম প্রান্তে একটি এলার্ট স্লাইডারও উপস্থিত থাকতে দেখেছি আমরা। এছাড়া সদ্য প্রকাশিত এই পোস্টার অনুসারে, ব্লু ও রেড কালার বিকল্পে ফোনটি আসবে বলেই মনে হচ্ছে।

প্রসঙ্গত, সংস্থার এক এক্সিকিউটিভ সম্প্রতি ভিভো এক্স ফোল্ড+ স্মার্টফোনকে অনলাইনে টিজ করেছিলেন। যেখানে, আসন্ন ভিভো ডিভাইসের কভার এবং ফোল্ডিং উভয় ডিসপ্লেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করবে এবং টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland) সার্টিফাইড হবে বলে উল্লেখ করা ছিল। আবার উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর দ্বারা চালিত হতে পারে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে আল্ট্রা-সনিক স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বিদ্যমান থাকবে। আর আলোচ্য হ্যান্ডসেটটি ৫জি (5G) কানেক্টিভিটির সাথে আসবে, এমনটাও টিজ করা হয়েছিল। প্রসঙ্গত, ভিভো এক্স ফোল্ড+ -এর হিঞ্জ বা কব্জা ৩,০০,০০০ বার ভাঁজ হওয়ার মাধ্যমে ফোল্ডিং টেস্টে উত্তীর্ণ হয়েছে বলে জানা গেছে।

তদুপরি, আপকামিং Vivo X Fold+ -কে সম্প্রতি বেঞ্চমার্কিং ওয়েবসাইট AnTuTu -তে V2229A মডেল নম্বর সহ তালিকাভুক্ত হতে দেখা গিয়েছিল। এখানে, ফোনটি সামগ্রিক (ওভারঅল) পারফরম্যান্সে ১১,০০,৪৩৮, সিপিইউ (CPU) পারফরম্যান্সে ২,৬০,৬৬৬ এবং জিপিইউ (GPU) পারফরম্যান্সে ৪,৭০,৯৮২ স্কোর করেছে। উক্ত বেঞ্চমার্কিং সাইটটির লিস্টিংয়েও, এই মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর সহ আসবে বলে উল্লেখ করা হয়েছে। এছাড়া স্টোরেজ হিসাবে এতে ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি রম থাকবে। আর ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ওএস দ্বারা চালিত হতে পারে।

AnTuTu ছাড়াও TENAA সার্টিফিকেশন ডেটাবেসেও উপস্থিত হয়েছিল ভিভোর এই আসন্ন ফোল্ডেবল স্মার্টফোনটি। আলোচ্য সার্টিফিকেশন সাইটে, উক্ত হ্যান্ডসেটকে ৪,৬০০ এমএএইচ ক্যাপাসিটির ডুয়াল-সেল ব্যাটারি এবং ফানটাচ ওএস ১২ কাস্টম স্কিনের সাথে তালিকাভুক্ত করা হয়েছে। এছাড়া ভিভো এক্স ফোল্ড+ একাধিক ৫জি ব্যান্ড সমর্থন করে বলেও জানা গেছে।

সঙ্গে থাকুন ➥