HomeMobilesVivo X100 Pro vs Xiaomi 14 Ultra: ক্যামেরার জাদু দেখানো দুই ফোনের...

Vivo X100 Pro vs Xiaomi 14 Ultra: ক্যামেরার জাদু দেখানো দুই ফোনের মধ্যে কে সেরা

ফোন কেনার জন্য নেই কোনো নির্দিষ্ট বাজেট? চাই শুধু সেরা ফিচার? তবে Vivo X100 Pro অথবা Xiaomi 14 Ultra ফোনের মধ্যে কোনটি আপনার জন্য উপযুক্ত হবে তা জেনে নিন এখানে

আপনি কি ফ্ল্যাগশিপ স্মার্টফোন কিনতে ইচ্ছুক? তাহলে এই প্রতিবেদন আপনার জন্যই। আজ আমরা বছরের প্রথম কোয়ার্টারে লঞ্চ হওয়ার দুটি সেরা প্রিমিয়াম হ্যান্ডসেট সম্পর্কে আলোচনা করবো। প্রথমটি হল ৪ঠা জানুয়ারি আগত Vivo X100 Pro। আর দ্বিতীয়টি হল Xiaomi 14 Ultra, যা মার্চ মাসের ৭ তারিখ আত্মপ্রকাশ করেছে। উভয় মডেলই অসামান্য ক্যামেরা অভিজ্ঞতা প্রদান করে। এছাড়া – ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ভ্যারিয়েবল রিফ্রেশ রেটের ডিসপ্লে, ১৬ জিবি র‌্যাম, অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস ইত্যাদি ফিচার পাওয়া যাবে। যদিও কিছু তারতম্যের কারণে ফোন দুটির দামের মধ্যে ১০,০০০ টাকার ফারাক থাকছে। ফলে Vivo X100 Pro নাকি Xiaomi 14 Ultra কোনটি সেরা তা নির্ণয় করতে আজ আমরা ফ্ল্যাগশিপ মোবাইল দুটির দাম ও ফিচারের মধ্যে পার্থক্যগুলি নিয়ে আলোচনা করবো।

Vivo X100 Pro vs Xiaomi 14 Ultra : দাম

এদেশের বাজারে ভিভো এক্স১০০ প্রো ফোনের ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮৯,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এটি অ্যাস্টেরয়েড ব্ল্যাক কালার বিকল্পে কেনা যাবে।

ভারতে শাওমি ১৪ আল্ট্রা স্মার্টফোনের দাম রাখা হয়েছে ৯৯,৯৯৯ টাকা। এই বিক্রয় মূল্যে এর ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ যুক্ত ভ্যারিয়েন্টের। এটি – হোয়াইট ও ব্ল্যাক কালার অপশনে উপলব্ধ।

Vivo X100 Pro vs Xiaomi 14 Ultra : ডিসপ্লে

ভিভো এক্স১০০ প্রো ফোনে রয়েছে ৬.৭৮-ইঞ্চির 8T LTPO AMOLED ডিসপ্লে, যা সর্বোচ্চ ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩,০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বিদ্যমান।

শাওমি ১৪ আল্ট্রা স্মার্টফোনে ৬.৭৩-ইঞ্চির কোয়াড এইচডি প্লাস (৩,২০০ x ১,৪৪০ পিক্সেল) OLED ডিসপ্লে আছে। এই টাচস্ক্রিন ৫২২ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১২-বিট কালার ডেপ্থ, ১ হার্টজ- ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩,০০০ নিট পিক ব্রাইটনেস লেভেল, ১,৯২০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং, ডলবি ভিশন এবং ডিসি ডিমিং প্রযুক্তি সাপোর্ট করে। এটি আন্ডার-ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সাথে এসেছে।

Vivo X100 Pro vs Xiaomi 14 Ultra : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

ভিভো এক্স১০০ প্রো ফোন মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেট সহ লঞ্চ হয়েছে। এতে ১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ মিলবে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপার ওএস কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে।

মাল্টিটাস্কিং ও ফাস্ট পারফরম্যান্সের জন্য শাওমি ১৪ আল্ট্রা স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে ১৬ জিবি LPDDR5x র‍্যাম এবং ৫১২ জিবি UFS 4.0 মেমরি পাওয়া যাবে। এই ফোনও অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস কাস্টম স্কিনে রান করে।

Vivo X100 Pro vs Xiaomi 14 Ultra : ক্যামেরা সেটআপ

Vivo X100 Pro ফোনে জেইস (Zeiss) দ্বারা ক-ইঞ্জিনিয়ার্ড ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ লক্ষ্যণীয়। এই ক্যামেরাগুলি হল – OIS ও এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ওয়াইড সেন্সর (ফোকাল লেন্থ : ২৩ মিমি) + OIS, ৪.৩এক্স অপটিক্যাল জুম ও এফ/২.৫ অ্যাপারচার যুক্ত ৫০ মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফোটো লেন্স (ফোকাল লেন্থ : ১০০ মিমি) + ১১৯-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স (ফোকাল লেন্থ : ১৫ মিমি)। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Xiaomi 14 Ultra ফোনের রিয়ার প্যানেলে লাইকা (Laica) টিউনড কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ভ্যারিয়েবল অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স + ৩.২এক্স জুম সমেত ৫০ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর + ৫এক্স জুমের সাথে ৫০ মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফোটো লেন্স৷ আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

Vivo X100 Pro vs Xiaomi 14 Ultra : ব্যাটারি, চার্জিং ক্যাপাসিটি

ভিভো এক্স১০০ প্রো মডেলে ৫,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

শাওমি ১৪ আল্ট্রা ফোনে ৫,৩০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৯০ ওয়াট ওয়্যার্ড ও ৮০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

Vivo X100 Pro vs Xiaomi 14 Ultra : পরিমাপ

Vivo X100 Pro ফোনের পরিমাপ ১৬৪.১x৭৫.৩x৮.৯ / ৯.১ মিমি এবং ওজন ২২১ / ২২৫ গ্রাম।

Xiaomi 14 Ultra স্মার্টফোনের পরিমাপ ১৬১.৪x৭৫.৩x৯.২ মিমি এবং ওজন ২২৫ গ্রাম।

RELATED ARTICLES

Most Popular