ভারতে লঞ্চের আগেই ফাঁস হল Vivo X100 সিরিজের দাম, OnePlus 12-কে দেবে টক্কর

Avatar

Published on:

Vivo x100 Series India Price leaked

গত নভেম্বরে হোম মার্কেট চীনে Vivo X100 সিরিজের স্মার্টফোনগুলি উন্মোচন করার পর, বর্তমানে সংস্থাটি এই লাইনআপটিকে ভারতীয় বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আগামী ৪ জানুয়ারি Vivo X100 এবং Vivo X100 Pro মডেল দুটি এদেশের বাজারে আত্মপ্রকাশ করবে বলে ঘোষণা করা হয়েছে। আর এখন অফিসিয়াল লঞ্চের আগে, Vivo X100 সিরিজের মার্কেট অপারেটিং প্রাইস (MOP) সম্পর্কিত তথ্য ফাঁস হয়েছে, যা হ্যান্ডসেটগুলির মূল্য এবং স্টোরেজ অপশন সম্পর্কে ক্রেতাদের আভাস দিয়েছে। Vivo X100 এবং Vivo X100 Pro কত দামে পাওয়া যেতে পারে, আসুন জেনে নেওয়া যাক।

Vivo X100 এবং Vivo X100 Pro-এর মূল্য এবং স্টোরেজ কনফিগারেশন (সম্ভাব্য)

দ্যটেকআউটলুক-এর একটি রিপোর্ট অনুসারে, ভিভো এক্স১০০-এর দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট থাকবে – ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ। এই কনফিগারেশনগুলির মার্কেট অপারেটিং প্রাইস বা এমওপি হবে যথাক্রমে ৬৩,৯৯৯ টাকা এবং ৬৯,৯৯৯ টাকা।

অন্যদিকে, ভিভো এক্স১০০ প্রো একটিমাত্র স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে, এটি হল ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ। এই মডেলটির এমওপি হল ৮৯,৯৯৯ টাকা। তবে এক্ষেত্রে মনে রাখা গুরুত্বপূর্ণ যে, এই এমওপি মূল্যগুলি হ্যান্ডসেটগুলির চূড়ান্ত ম্যাক্সিমাম রিটেল প্রাইস (MRP) বা সর্বোচ্চ খুচরো মূল্যে প্রতিফলিত নাও হতে পারে। এমআরপি কিছুটা বেশি হওয়ার সম্ভাবনা থেকে যায়। চীনে লঞ্চ হওয়ার ফলে ভিভো এক্স১০০ এবং ভিভো এক্স১০০ প্রো-এর কোনও স্পেসিফিকেশনে আর অজানা নেই। চলুন এগুলির উপর চোখ বুলিয়ে নেওয়া যাক।

Vivo X100 এবং Vivo X100 Pro-এর স্পেসিফিকেশন

Vivo X100 এবং X100 Pro উভয় ফোনেই ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির কার্ভড-ওলেড এলটিপিও (OLED LTPO) ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লেটি ৩,০০০ নিট পর্যন্ত ব্রাইটনেস সাপোর্ট করে এবং উন্নত ভিজ্যুয়ালের জন্য ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং ব্যবহার করে। দুটি হ্যান্ডসেটেই মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ চিপসেট ব্যবহার করা হয়েছে, যা এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত। আর অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিনওএস ৪ (OriginOS 4) কাস্টম স্কিনে রান করবে।

Vivo X100 এবং X100 Pro উভয় মডেলের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। তবে হ্যান্ডসেটগুলির রিয়ার ক্যামেরা সেটআপগুলি ভিন্ন। Vivo X100-এর ট্রিপল-ক্যামেরা সিস্টেমের মধ্যে রয়েছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX920 VCS প্রাইমারি ক্যামেরা, ১৫০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ (FOV) সহ একটি ৫০ মেগাপিক্সেলের Samsung JN1 আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ওআইএস সহ একটি ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো সেন্সর।

অন্যদিকে, Vivo X100 Pro-এর ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের ১-ইঞ্চির Sony IMX989 VCS প্রধান ক্যামেরা, একটি ১৫০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ একটি ৫০ মেগাপিক্সেলের Samsung JN1 আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৬৪ মেগাপিক্সেলের কাস্টমাইজড Omnivision OV604B ১০০মিমি পেরিস্কোপ টেলিফটো সেন্সর অবস্থান করছে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, স্ট্যান্ডার্ড Vivo X100 ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর Vivo X100 Pro ১০০ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং ক্ষমতা সহ ৫,৪০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে৷

সঙ্গে থাকুন ➥