বাজারে সবচেয়ে ফাস্ট Android স্মার্টফোন এটাই, নাম শুনলেই বলবেন একবারও মাথায় আসেনি

Avatar

Published on:

Vivo X90s Top Spot in AnTuTu Rankings June 2023

জনপ্রিয় বেঞ্চমার্কিং ওয়েবসাইট আনটুটু (AnTuTu) প্রতিমাসেই বাজারে উপলব্ধ অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলির পারফরম্যান্সের ওপর ভিত্তি করে একটি তালিকা প্রকাশ করে থাকে। এবারেও তার ব্যতিক্রম হয়নি। জুলাই মাস পড়তেই বেঞ্চমার্কিং সাইটটি জুন মাসের জন্য তাদের অ্যান্ড্রয়েড ফোনের পারফরম্যান্স র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। এই তালিকায় গত মাসে চীনে প্রকাশিত হ্যান্ডসেটগুলির মধ্যে Vivo X90s ফোনটি টপ-পারফর্মিং ফ্ল্যাগশিপ ডিভাইস হিসাবে প্রথম স্থানটি দখল করেছে। র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে iQOO 11 Pro এবং iQOO 11। আসুন তাহলে আনটুটু তালিকায় প্রথম তিনটি স্মার্টফোনের স্কোর ও বৈশিষ্ট্যগুলি দেখে নেওয়া যাক।

জুনে AnTuTu র‌্যাঙ্কিংয়ে শীর্ষে Vivo X90s

গতমাসে লঞ্চ হওয়া ভিভো এক্স৯০এস ফোনটি মিডিয়াটেকের শক্তিশালী ডাইমেনসিটি ৯২০০প্লাস প্রসেসর দ্বারা চালিত এবং এটি ১.৬৫ মিলিয়ন বা ১৬.৫ লক্ষ পয়েন্টের একটি অভূতপূর্ব আনটুটু রানিং স্কোর অর্জন করেছে, যা এটিকে শক্তিশালী পারফরম্যান্স সহ অ্যান্ড্রয়েড ডিভাইসের প্রথমে স্থান দিয়েছে। ভিভো এক্স৯০এস-এ রয়েছে ৬.৭৮ ইঞ্চির কার্ভড স্ক্রিন।

ফটোগ্রাফির জন্য, এতে ৫০ মেগাপিক্সেলের ভিসিএস বায়োনিক স্পেকট্রাম আউটসোল প্রাইমারি ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের ফিক্সড-ফোকাস পোর্ট্রেট লেন্স এবং একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সর সমন্বিত ট্রিপল ক্যামেরা সেটআপ অন্তর্ভুক্ত রয়েছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, এক্স৯০এস শক্তিশালী ৪,৮১০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১২০ ওয়াট ওয়্যার্ড ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করে।

এদিকে, আইকো ১১ প্রো মডেলটি আনটুটু-এর পারফরম্যান্সের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে। এতে স্যামসাং ই৬ লুমিনেসেন্ট উপাদান সহ ৬.৭৮ ইঞ্চির ২কে (2K) স্ক্রিন রয়েছে এবং এটি কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত, যা চমৎকার কর্মক্ষমতা প্রদান করে। বর্তমানে আইকো ব্র্যান্ডের লাইনআপে সর্বোচ্চ অবস্থানে থাকা ডিভাইস হিসাবে, আইকো ১১ প্রো শীর্ষ-স্তরের কর্মক্ষমতা সুনিশ্চিত করে।

আনটুটু-এর জুন মাসের পারফরম্যান্স তালিকার তৃতীয় স্থানে থাকা ডিভাইসটি হল iQOO 11, যা 11 Pro-এর স্ট্যান্ডার্ড সংস্করণ। যদিও এটি প্রো সংস্করণের তুলনায় ইমেজিং ক্ষমতা এবং ফাস্ট চার্জিংয়ের ক্ষেত্রে আলাদা, তবে এর সামগ্রিক বেঞ্চমার্ক স্কোরে খুব একটা পার্থক্য নেই।

উল্লেখ্য, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০প্লাস প্রসেসর দ্বারা চালিত Vivo X90s স্কোরের বিচারে আনটুটু তালিকার শীর্ষে থাকলেও, প্রথম দশটি সেরা-পারফর্মিং ফ্ল্যাগশিপ মডেলের মধ্যে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট যুক্ত ফোনগুলির প্রাধান্য রয়েছে। Vivo X90s-কে বাদ দিলে, একমাত্র ব্যতিক্রম হল iQOO Neo 8 Pro। এতেও ডাইমেনসিটি ৯২০০প্লাস চিপসেটটি রয়েছে, তবে এটি সম্ভবত আন্ডারক্লকড সংস্করণ।

সঙ্গে থাকুন ➥