Vivo Y02 Jio, Vivo Y02s শীঘ্রই ভারতে লঞ্চ হচ্ছে, Jio গ্রাহকদের জন্য থাকবে বাম্পার অফার

Avatar

Published on:

Vivo Y02s Y02 Jio to launch in India soon

ভিভো কিছুদিন আগেই ফিলিপাইনের বাজারে লঞ্চ করেছে MediaTek Helio P35 প্রসেসর দ্বারা চালিত Y-সিরিজের লেটেস্ট হ্যান্ডসেট, Vivo Y02s। আর এবার এই হ্যান্ডসেটটি এই সিরিজের আরেক নতুন ডিভাইস, Vivo Y02 Jio-এর সাথেই ভারতীয় বাজারে পা রাখতে চলেছে বলে জানা গেছে। ব্র্যান্ডটি এদেশে Vivo Y02 সিরিজের মডেলগুলি উন্মোচন করার জন্য বিখ্যাত টেলিকম সংস্থা রিলায়েন্স জিও (Reliance Jio)-এর সাথে যৌথভাবে কাজ করবে বলে জানা গেছে। Vivo Y02s এবং Vivo Y02 Jio উভয় মডেলই এন্ট্রি-লেভেলের স্মার্টফোন হিসেবে আসবে বলে শোনা যাচ্ছে। প্রসঙ্গত, ফিলিপাইনে লঞ্চ হওয়া Vivo Y02s-এ রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৩২ জিবি ইনবিল্ট স্টোরেজ। এছাড়া, এটি ১০ ওয়াট স্ট্যান্ডার্ড চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি অফার করে।

Reliance Jio-এর সাথে জুটি বেঁধে Vivo শীঘ্রই ভারতের বাজারে আনছে Y02 সিরিজের দুটি নতুন ফোন

টিপস্টার পারস গুগলানি (@passionategeekz) তার সাম্প্রতিক টুইটে, নতুন ভিভো ওয়াই০২এস এবং ভিভো ওয়াই০২ জিও-এর ভারতে লঞ্চ সম্পর্কে বিস্তারিত বিবরণ প্রকাশ করেছেন। টিপস্টার জানিয়েছেন যে, স্মার্টফোন সংস্থাটি ভারতে ভিভো ওয়াই০২ জিও হ্যান্ডসেটটি উন্মোচন করার জন্য রিলায়েন্স জিও-এর সাথে হাত মিলিয়েছে। পারস গুগলানির টুইট অনুযায়ী, সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে এদেশে ভিভো ওয়াই০২ সিরিজটি লঞ্চ করা হবে। তদুপরি, উভয় মডেলই এন্ট্রি-লেভেল অফার হিসেবে আসবে বলে মনে করা হচ্ছে। তবে, ভারতের বাজারে ভিভো ওয়াই০২এস এবং ভিভো ওয়াই০২ জিও-এর লঞ্চ সম্পর্কে ভিভোর তরফ থেকে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু নিশ্চিত করা হয়নি।

জানিয়ে রাখি, অগাস্টের শুরুতেই ফিলিপাইনের মার্কেটে ভিভো ওয়াই০২এস-এর একমাত্র ৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ মডেলটি ৬,৪৯৯ ফিলিপাইন পেসো (প্রায় ৯,২৫০ টাকা) মূল্যে লঞ্চ হয়েছে। ভিভো ওয়াই০২এস-এর ভারতীয় সংস্করণটি ফিলিপাইনে লঞ্চ হওয়া মডেলটির মতোই স্পেসিফিকেশন বহন করবে বলে আশা করা হচ্ছে।

ভিভো ওয়াই০২এস-এর স্পেসিফিকেশন (Vivo Y02s Specifications)

ভিভো ওয়াই০২এস-এ ৬.৫১ ইঞ্চির এইচডি+ (৭২০x১,৬০০ পিক্সেল) হালো ফুল ভিউ আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও পি৩৫ চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন-বিল্ট স্টোরেজ যুক্ত। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ভিভো ওয়াই০২এস-এর স্টোরেজ সম্প্রসারণ করাও সম্ভব। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ (Funtouch OS 12) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Vivo Y02s-এর ব্যাক প্যানেলে একটি ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo Y02-এ ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এছাড়া, এই ভিভো হ্যান্ডসেটটি গেমিংয়ের জন্য মাল্টি-টার্বো ৫.৫ ফিচারটি অফার করে এবং এতে একটি আল্ট্রা গেম মোডও রয়েছে।

সঙ্গে থাকুন ➥