Vivo Y03: সস্তায় নতুন ফোন আনছে ভিভো, থাকবে 4GB র‍্যাম এবং Helio G85 প্রসেসর

Avatar

Published on:

vivo-y03-geekbench-helio-g85-launch-soon

Vivo Y সিরিজ সাধারণত বাজেট ফ্রেন্ডলি হিসাবে পরিচিত। লাইনআপটিতে সাশ্রয়ী মূল্যে সুন্দর ফিচার্স যুক্ত স্মার্টফোন লঞ্চ হতে দেখা যায়। এই Y সিরিজের এক নতুন মডেলের ওপর সংস্থা কাজ শুরু করেছে বলে সম্প্রতি জল্পনা শোনা গিয়েছিল। Vivo Y03 নামের সেই আপকামিং ফোনটি এখন গিকবেঞ্চ (GeekBench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে হাজির হয়ে স্পেসিফিকেশন সম্পর্কে অনেক অজানা তথ্য প্রকাশ্যে এনেছে।

Vivo Y03-কে দেখা গেল GeekBench ডেটাবেসে

ভিভো ওয়াই০৩ ফোনটি V2332 মডেল নম্বর সহ গিকবেঞ্চ প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। বেঞ্চমার্ক লিস্টিংটি ইঙ্গিত করেছে যে, ভিভোর আসন্ন বাজেট ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর দ্বারা চালিত হবে, যা ৪ জিবি র‍্যাম এবং মালি জি৫৩ জিপিইউ-এর সাথে যুক্ত থাকবে। গিকবেঞ্চ ডেটাবেস এও নিশ্চিত করেছে যে, হ্যান্ডসেটটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে।

বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, ভিভো ওয়াই০৩ গিকবেঞ্চ ৬-এর সিঙ্গেল কোর এবং মাল্টি কোর টেস্টে যথাক্রমে ৩৯২ পয়েন্ট এবং ১,৩০৪ পয়েন্ট স্কোর করেছে। তবে, বেঞ্চমার্ক ডেটাবেস থেকে এতটুকুই জানা গেছে। ভিভো ফোনটির অন্যান্য স্পেসিফিকেশন এবং ডিজাইনের মতো বিশদ তথ্য এখনও সামনে আসেনি। কিন্তু এই মাসের শুরুতে, ভিভো ওয়াই০৩ সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) এবং চীনের সিকিউসি (CQC) সার্টিফিকেশন প্ল্যাটফর্ম থেকেও অনুমোদন লাভ করেছে।

এছাড়া, Vivo Y03-কে ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) সার্টিফিকেশন প্ল্যাটফর্মেও দেখা গেছে, যা এতে ব্লুটুথ ৫ ভার্সনের সাপোর্ট নিশ্চিত করেছে। গিকবেঞ্চ প্ল্যাটফর্মে উপস্থিতি ইঙ্গিত দেয় যে, Vivo Y03 লঞ্চ হতে আর খুব বেশি দিন বাকি নেই। তাই শীঘ্রই এই বাজেট রেঞ্জের ভিভো ফোনটির সম্পর্কে আরও তথ্য সামনে আসবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥