আরও সস্তা! বিক্রি বাড়াতে Vivo Y16 ফোনের দাম কমালো সংস্থা, কত টাকায় কিনতে পারবেন

Avatar

Published on:

Vivo Y16 Price cut India

Vivo আজ ভারতে তাদের একটি বাজেট-রেঞ্জের স্মার্টফোনের দাম কমানোর কথা ঘোষণা করল। ২০২২ সালের ২২শে সেপ্টেম্বর এদেশে আত্মপ্রকাশ করা Vivo Y16 এখন থেকে আরও কম দামে কেনা যাবে। লঞ্চের হময় এটি ৩ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ অপশনের সাথে এসেছিল। যার মধ্যে উচ্চতর ৬৪ জিবি স্টোরেজ বিকল্পের মূল্য ১,০০০ টাকা হ্রাস করা হয়েছে। চলুন Vivo Y16 স্মার্টফোনের নতুন দাম জেনে নেওয়া যাক।

Vivo Y16 স্মার্টফোনের নতুন দাম

গত বছর ভিভো ওয়াই১৬ স্মার্টফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ১২,৪৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। কিন্তু সাম্প্রতিক ১,০০০ টাকা মূল্যহ্রাসের পর ডিভাইসটির উক্ত স্টোরেজ বিকল্পকে ১১,৪৯৯ টাকার বিনিময়ে কেনা যাবে। এটি – গোল্ড ও ব্ল্যাক কালার বিকল্পে উপলব্ধ।

ভিভো ওয়াই১৬ স্পেসিফিকেশন ও ফিচার – Vivo Y16 Specifications, Features

ডুয়েল সিমের ভিভো ওয়াই১৬ ফোনটি ২.৫ডি (2.5D) কার্ভড বডি ডিজাইনের সাথে এসেছে। এতে ৬.৫১ ইঞ্চি এইচডি প্লাস (১,৬০০x৭২০ পিক্সেল) আইপিএস এলসিডি ডিসপ্লে আছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য আলোচ্য ডিভাইসে মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর রয়েছে। এতে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ পাওয়া যাবে। যদিও ধার্য র‍্যাম ছাড়া অতিরিক্তভাবে আরো ১ জিবি ভার্চুয়াল র‌্যামও সাপোর্ট করবে এতে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ (Funtouch OS 12) কাস্টম ইউজার ইন্টারফেস প্রি-লোডেড থাকছে।

ক্যামেরা বিভাগের কথা বললে, Vivo Y16 স্মার্টফোনের পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স। এই রিয়ার ক্যামেরায় সুপার এইচডিআর এবং অরা স্ক্রিন লাইট মোড সমর্থন করে। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা মিলবে। তদুপরি গেমাররা এই ডিভাইসে মাল্টি টার্বো এবং আল্ট্রা গেম মোডের সুবিধাও পেয়ে যাবেন, যা গেমিং পারফরম্যান্সের ক্ষেত্রে ফোনটিকে অতিরিক্ত বুস্ট প্রদান করে।

ভিভোর এই ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫মিমি হেডফোন জ্যাক। নিরাপত্তার জন্য ডিভাইসটির পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেডেড থাকছে। এছাড়া ফেস আনলক ফিচারের সুবিধাও পাওয়া যাবে। পরিশেষে পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Vivo Y16 স্মার্টফোনে ১০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

সঙ্গে থাকুন ➥