5G-র পালা শেষ করে 4G-তে হাত, দেশে লঞ্চের আগেই Vivo-র নতুন স্মার্টফোনের দাম প্রকাশ্যে

Avatar

Published on:

Vivo Y36 4G India launch timeline

ভিভো (Vivo) সম্ভবত ভারতে একটি নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। একটি নতুন লিক অনুসারে, এই ফোনটি হল Y36 4G, যায় দাম এদেশে ২০,০০০ টাকারও নীচে থাকবে। বিভিন্ন সূত্রে এই আসন্ন ভিভো ফোনটির স্পেসিফিকেশন, ফিচার এবং লঞ্চের টাইমলাইনও প্রকাশ্যে এসেছে। যদিও, ভিভো এখনও এই ডিভাইসটির বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে এখন এক সুপরিচিত টিপস্টার দাবি করেছেন যে জুন মাসের মাঝামাঝি ভারতের বাজারে Vivo Y36 4G লঞ্চ করা হবে। টিপস্টার যদিও সঠিক লঞ্চের তারিখটি প্রকাশ করেননি। তবে, এদেশে লঞ্চের আগে হ্যান্ডসেটটির প্রাইস রেঞ্জ শেয়ার করেছেন। আসুন Y36 4G সম্পর্কে এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে, সেগুলি দেখে নেওয়া যাক।

ভারতে Vivo Y36 4G-এর সম্ভাব্য মূল্য

ভিভো ওয়াই৩৬ ভারতে ২০,০০০ টাকার মধ্যে একটি নতুন ৪জি স্মার্টফোন হিসাবে লঞ্চ হবে বলে জানা গেছে। টিপস্টার পারস গুগলানি তার একটি টুইটে দাবি করেছেন যে, এই স্মার্টফোনটির দাম ১৮,০০০ টাকা থেকে ২০,০০০ টাকার মধ্যে থাকবে। প্রসঙ্গত, ভিভো ওয়াই৩৬ ইতিমধ্যেই ইন্দোনেশিয়ায় লঞ্চ করা হয়েছে। এই হ্যান্ডসেটের ভারতীয় সংস্করণটি সম্ভবত ইন্দোনেশিয়ায় উপলব্ধ মডেলে পাওয়া একই হার্ডওয়্যার অফার করবে। যদিও, পারস গুগলানি ওয়াই৩৬ ৪জি-এর ইন্ডিয়া ভ্যারিয়েন্টের র‍্যাম এবং স্টোরেজ বিকল্পগুলি প্রকাশ করেননি। ইন্দোনেশিয়ার সংস্করণে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে এবং এর দাম ৩৩,৯৯,০০০ রুপিয়াহ (প্রায় ১৮,৭০০ টাকা)।

এছাড়া, Vivo Y36 4G-এর ভারতীয় সংস্করণটি দুটি কালার অপশনে লঞ্চ হবে বলে জানা গেছে – গোল্ড এবং ব্ল্যাক। এটিতে একটি পলিকার্বোনেট দ্বারা নির্মিত ব্যাক প্যানেল এবং ফ্রেম দেখা যাবে। ফোনটিতে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, পাঞ্চ-হোল ডিসপ্লে এবং ফ্ল্যাট ফ্রেম ডিজাইন রয়েছে। টিপস্টার Vivo Y36 4G-এর ভারতীয় মডেলের মূল স্পেসিফিকেশন এবং বৈশিষ্ট্যগুলিও তালিকাভুক্ত করেছে, যা ইন্দোনেশিয়ান ভ্যারিয়েন্টের মতোই।

Vivo Y36 4G (ভারতীয় সংস্করণ)-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

Vivo Y36 4G-তে ফুল-এইচডি+ রেজোলিউশন সহ ৬.৬৪ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল থাকবে। এই স্ক্রিনটির ওপরের কেন্দ্রে একটি পাঞ্চ-হোল কাটআউট দেখা যাবে এবং এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯৫০ নিট পিক ব্রাইটনেস অফার করবে বলেও দাবি করা হয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত থাকতে পারে। Vivo Y36 4G অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস ১৩ (Funtouch OS 13) কাস্টম স্কিনে রান করবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Vivo Y36 4G-এর রিয়ার শেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর সমন্বিত ডুয়েল-ক্যামেরা সেটআপ অবস্থান করবে৷ আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Vivo Y36 4G শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও, এই ফোনে ব্লুটুথ ৫.১, ১ টেরাবাইট পর্যন্ত মাইক্রোএসডি কার্ড সাপোর্ট, ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট এবং জিপিএস মিলবে। জল এবং ধুলো প্রতিরোধের জন্য, Y36 4G-তে আইপি৫৪ (IP54) রেটিং প্রাপ্ত চ্যাসিস থাকবে।

সঙ্গে থাকুন ➥