Vivo Y56 5G: ভিভো সস্তায় নতুন 5G ফোন বাজারে আনছে, ডুয়েল ক্যামেরা, শক্তিশালী ব্যাটারি থাকবে

Avatar

Published on:

Vivo Y56 5G Launch Soon

Vivo Y100 5G ভারতে খুব শীঘ্রই আনুষ্ঠানিকভাবে লঞ্চ করতে চলেছে। তার আগেই অবশ্য এক অফলাইন রিটেলারের মাধ্যমে এদেশে ফোনটির বিক্রি শুরু হয়ে গিয়েছে। ডিভাইসটির প্রধান আকর্ষণ অভিনব কালার চেঞ্জিং ব্যাক প্যানেল। এদিকে ভিভো শীঘ্রই ভারতে আরেকটি Y-সিরিজের স্মার্টফোন লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে, যা Vivo Y56 5G নামে বাজারে আত্মপ্রকাশ করবে। এটি একটি নতুন বাজেট ফাইভ-জি মোবাইল হতে পারে। সংস্থার তরফে লঞ্চের তারিখ ঘোষণা না হলেও তবে এখন Vivo Y56 5G-এর স্পেসিফিকেশন ও ফিচারগুলি প্রকাশ্যে এসেছে।

Vivo Y56 5G-এর স্পেসিফিকেশন ফাঁস হল

ভিভো ওয়াই৫৬ ৫জি কোম্পানির একটি নতুন বাজেট স্মার্টফোন হবে। শীঘ্রই ভারতে এই ডিভাইসটি লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। লঞ্চের আগে, টিপস্টার পারস গুগলানি ফোনের স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছেন। তার দাবি, ওয়াই৫৬ ৫জি-তে ফ্রন্ট ক্যামেরার জন্য একটি ওয়াটারড্রপ নচ সহ ৬.৫৬ ইঞ্চির ডিসপ্লে থাকবে, যা এইচডি+ স্ক্রিন রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে।

ফোনটি ডাইমেনসিটি ৭০০ প্রসেসর দ্বারা চালিত হবে, যা মিডিয়াটেকের মোটামুটি পুরানো একটি এন্ট্রি-লেভেল ৫জি প্রসেসর এবং এটি গত দুই বছরে ভারতে বেশ কয়েকটি বাজেট ৫জি হ্যান্ডসেটে ব্যবহৃত হয়েছে। ওয়াই৫৬ ৫জি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ আসবে।

গুগলানি ভিভো ওয়াই৫৬ ৫জি-এর একটি ছবি আপলোড করেছেন, যা এর পেছনের প্যানেলের কিছুটা অংশ প্রদর্শন করেছে। এই ছবি অনুসারে, ডিভাইসটির রিয়ার ক্যামেরা মডিউলে দুটি বৃত্তাকার কাটআউট রয়েছে, যার পাশে একটি এলইডি ফ্ল্যাশ বর্তমান। ওয়াই৫৬ ৫জি-তে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর উপস্থিত থাকবে। আর ডিভাইসটির সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, ভিভো ওয়াই৫৬ ৫জি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ১৮ ওয়াট চার্জিং চার্জিং সাপোর্ট করবে।

এছাড়াও, Vivo Y56 5G ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ইউজার ইন্টারফেসে রান করবে বলে জানা গেছে। তবে, যেহেতু গত কয়েক মাস ধরেই অ্যান্ড্রয়েড ১৩ বহু লেটেস্ট হ্যান্ডসেটে উপলব্ধ রয়েছে, তা বিবেচনা করে Y56 5G-এর পুরনো ভার্সনের ওএস ক্রেতাদের হতাশ করতে পারে।

ফোনটিতে অ্যান্ড্রয়েডের ওপরে ফানটাচ ওএস ১২ (Funtouch OS 12) কাস্টম স্কিনের স্তর থাকতে পারে। এটি একটি ফ্ল্যাট ফ্রেমের ডিজাইন অফার করবে। Vivo Y56 5G-এর যে ছবি সামনে এসেছে তাতে দেখা যাচ্ছে যে ফোনটির ডান প্রান্তে ভলিউম রকার রয়েছে, যার নীচে পাওয়ার বাটন থাকতে পারে। ফোনটি গোল্ডেন কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। তবে, ভিভো আরও রঙের বিকল্পগুলিতে ডিভাইসটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥