HomeMobilesVivo Y78+: পকেটসই দামে নয়া ফোন আনছে ভিভো, ক্যামেরা ফিচার ও ব্যাটারির...

Vivo Y78+: পকেটসই দামে নয়া ফোন আনছে ভিভো, ক্যামেরা ফিচার ও ব্যাটারির ক্ষমতা জানা গেল

ভিভো সম্প্রতি তাদের Vivo V27 সিরিজের স্মার্টফোনগুলি বাজারে লঞ্চ করেছে। আর এখন, V27 সিরিজ ছাড়াও, দেখে মনে হচ্ছে ব্র্যান্ড একটি নতুন Y-সিরিজের স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে, যা শীঘ্রই চীনে Vivo Y78+ নামে লঞ্চ হবে। এই আসন্ন হ্যান্ডসেটটি লঞ্চের আগে টেনা (TENAA) সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে, যা এর কিছু বৈশিষ্ট্য প্রকাশ করছে। এই হ্যান্ডসেটটি গত বছর জুলাই মাসে লঞ্চ হওয়া Vivo Y77-এর উত্তরসূরি হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে। আসুন তাহলে এই আপকামিং ভিভো ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, দেখে নেওয়া যাক।

Vivo Y78+ পেল TENAA-এর অনুমোদন

প্রাইসবাবা-এর একটি নতুন রিপোর্ট অনুযায়ী, V2271A মডেল নম্বর সহ আসন্ন ভিভো ওয়াই৭৮প্লাস মডেলটি চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই সার্টিফিকেশন তালিকাটি প্রাথমিকভাবে প্রকাশ করেছে যে, ডিভাইসটিতে ট্রিপল-ক্যামেরা সেটআপ এবং ৪,৯০০ এমএএইচ ব্যাটারি থাকবে৷ কোম্পানি স্ট্যান্ডার্ড ভিভো ওয়াই৭৮-ও উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে, যা ভারতীয় বাজারে লঞ্চ হতে পারে। ক্যামেরা স্পেসিফিকেশন এবং ব্যাটারির ক্ষমতার বিবরণ ছাড়া, টেনা সার্টিফিকেশনটি ডিভাইসের অন্য কোনও বিবরণ আপাতত প্রকাশ করেনি। তবে, আগামী কয়েক দিনের মধ্যে ডিভাইসটি সম্পর্কে আরও তথ্য সামনে আসতে পারে।

অন্যদিকে, ভিভো আরও একটি ওয়াই-সিরিজ ডিভাইস লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে, যার নাম ভিভো ওয়াই ১১ (২০২৩)। এই ফোনটির প্রধান স্পেসিফিকেশনগুলি সম্প্রতি ফাঁস হয়েছে। জানা গেছে, এতে ৬.৫ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন অফার করবে। ডিভাইসটি মিডিয়াটেক প্রসেসর দ্বারা চালিত হতে পারে, যার সাথে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ যুক্ত থাকবে। এছাড়াও, স্মার্টফোনটিতে ৪ জিবি ভার্চুয়াল র‍্যামও সাপোর্ট করবে।

ভিভো ওয়াই ১১ (২০২৩) অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস ১৩ (Funtouch OS 13) ইউজার ইন্টারফেসে রান করবে। এই ওয়াই-সিরিজের ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। ভিভো ওয়াই ১১ (২০২৩) দুটি অথবা তিনটি রঙের বিকল্পে বাজারে আত্মপ্রকাশ করতে পারে।

উল্লেখ্য, ভিভো মার্চের শেষের দিকে Vivo Y11 (2023) উন্মোচন করার পরিকল্পনা করেছে। চীনে ডিভাইসটির একক ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম ১০০ রেনমিনবি (প্রায় ১১,৮০০ টাকা) হতে পারে। তবে এই তথ্যগুলি একটি অসমর্থিত সূত্র মারফৎ প্রকাশ্যে এসেছে। Vivo Y11 (2023)-এর অফিসিয়াল স্পেসিফিকেশন এবং মূল্য সম্পর্কে জানা যাবে, যখন এটি আনুষ্ঠানিকভাবে মার্চের শেষে আত্মপ্রকাশ করবে।

RELATED ARTICLES

Most Popular