চলছে শেষ মুহূর্তের পরীক্ষা, Leica ক্যামেরার সঙ্গে Xiaomi 13 সিরিজ লঞ্চের দোরগোড়ায়

Avatar

Published on:

শাওমি শীঘ্রই হোম মার্কেট চীনে তাদের Xiaomi 13 এবং 13 Pro মডেলগুলি লঞ্চ করতে চলেছে। হ্যান্ডসেটগুলিতে সেলফি ক্যামেরার জন্য একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট এবং ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে বলে সম্প্রতি জানা গেছে। আর এখন এক টিপস্টার দাবি করেছেন যে, আসন্ন Xiaomi 13 সিরিজের ডিভাইসগুলি বর্তমানে এশিয়ায় অভ্যন্তরীণ পরীক্ষার পর্যায়ে প্রবেশ করেছে। লাইনআপটি ২০২৩ সালের প্রথম দিকেই এশিয়ার বাজারগুলিতে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

Xiaomi 13 আগামী বছরের শুরুতেই পা রাখবে এশিয়ার বাজারে

টিপস্টার মুকুল শর্মা তার সাম্প্রতিক টুইটে জানিয়েছেন যে, শাওমি ১৩ এবং শাওমি ১৩ প্রো-এর অভ্যন্তরীন পরীক্ষা ইতিমধ্যেই এশিয়ার বিভিন্ন দেশে শুরু হয়ে গেছে। টিপস্টার এও দাবি করেছেন যে, শাওমি স্মার্টফোন দুটি এশিয়ায় ২০২৩ সালের শুরুর দিকে লঞ্চ হতে পারে। সম্প্রতি, হ্যান্ডসেটগুলিকে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) ওয়েবসাইটেও দেখা গেছে, যা এদেশে নয়া ফ্ল্যাগশিপ লাইনআপটির আসন্ন লঞ্চের ইঙ্গিত দেয়।

প্রসঙ্গত, সম্প্রতি ফাঁস হওয়া কম্পিউটার-এডেড-ডিজাইন (CAD) রেন্ডারগুলি প্রকাশ করেছে যে, শাওমি ১৩ এবং শাওমি ১৩ প্রো-এর সামনে একটি কেন্দ্রীয়ভাবে স্থাপিত পাঞ্চ-হোল কাটআউট এবং একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে৷ প্রো মডেলটির ক্যামেরা ইউনিটে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯৮৯ ১-ইঞ্চি সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফোটো ইউনিট অন্তর্ভুক্ত থাকতে পারে। ডিভাইসটিতে সম্ভবত একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে।

এছাড়াও, স্মার্টফোনটিতে জার্মান ক্যামেরা লেন্স প্রস্তুতকারক লাইকা (Leica)-এর কালার সাইন্স প্রযুক্তি সাপোর্ট করবে বলে শোনা যাচ্ছে। রিপোর্টে দাবি করা হয়েছে যে, Xiaomi 13 সিরিজের উভয় হ্যান্ডসেটই নতুন লঞ্চ হওয়া স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত হবে।

উল্লেখ্য, স্ট্যান্ডার্ড মডেলটির পরিমাপ ১৫২.৮ x ৭১.৫ x ৮.৩ মিলিমিটার এবং এতে ৬.২ ইঞ্চির ডিসপ্লে দেখা যাবে। যেখানে, প্রো ফোনের পরিমাপ ১৬৩ x ৭৪.৬ x ৮.৮ মিলিমিটার এবং এটি ৬.৬৫ ইঞ্চির ডিসপ্লের সাথে আসবে। যদিও, শাওমি এখনও ফোন দুটি সম্পর্কে কোনও বিস্তারিত তথ্য প্রকাশ করেনি। তবে শীঘ্রই সংস্থার তরফে এসম্পর্কে আনুষ্ঠানিক ঘোষণা করা হতে পারে।

সঙ্গে থাকুন ➥