গ্লোবাল লঞ্চের পূর্বে Xiaomi 13, 13 Pro-র দাম ফাঁস, স্পেকস ও কালার অপশনও প্রকাশ্যে

Avatar

Published on:

Xiaomi 13 13 Pro price leaked

গত ডিসেম্বরে চীনে লঞ্চ হওয়ায় পর, শাওমি আগামী ২৬ ফেব্রুয়ারি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ (MWC 2023) ইভেন্টে বিশ্ববাজারের জন্য Xiaomi 13 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি উন্মোচন করতে চলেছে। লঞ্চের আগে, আমরা Xiaomi 13 এবং 13 Pro-এর গ্লোবাল মডেল সম্পর্কে একগুচ্ছ তথ্য ফাঁস হয়েছে। প্রসঙ্গত, বিশ্ববাজারে Xiaomi 13 সিরিজের স্ট্যান্ডার্ড এবং প্রো মডেলের পাশাপাশি Xiaomi 13 Lite হ্যান্ডসেটটিও লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। আর এখন লঞ্চের আগেই, একটি ইউরোপীয় রিটেলার তাদের ওয়েবসাইটে Xiaomi 13 এবং 13 Pro মডেল দুটিকে তালিকাভুক্ত করেছে। আসুন তাহলে এই তালিকাগুলি থেকে আপকামিং শাওমি স্মার্টফোনগুলি সম্পর্কে কি কি জানা গেছে, দেখে নেওয়া যাক।

সামনে এল গ্লোবাল মার্কেটে Xiaomi 13 এবং 13 Pro দামের বিবরণ

বহুল প্রত্যাশিত শাওমি ১৩ এবং শাওমি ১৩ প্রো-কে ইউরোপীয় রিটেলার সাইবারপোর্ট-এর ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে। এই তালিকায় হ্যান্ডসেটগুলির প্রারম্ভিক মূল্য এবং কালার অপশন গুলি প্রকাশ করা হয়েছে৷ শাওমি ১৩-এর ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি ৯৯৯.৯০ ইউরো (প্রায় ৮৮,২৫০ টাকা) দামে উপলব্ধ হবে। তবে এর ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট সম্পর্কে তালিকায় কিছু উল্লেখ করা হয়নি। এছাড়া, শাওমি ১৩-এর ব্ল্যাক এবং হোয়াইট কালারের মডেলগুলিই শুধুমাত্র ওই ইউরোপীয় রিটেইলারের সাইটে তালিকাভুক্ত করা হয়।

অন্যদিকে, একইভাবে শাওমি ১৩ প্রো-ও ব্ল্যাক এবং হোয়াইট কালার অপশনগুলিতে সীমাবদ্ধ থাকবে এবং এর প্রারম্ভিক দাম হবে ১,২৯৯.৯০ ইউরো (প্রায় ১,১৪,৭৬০ টাকা)। তবে এটা জানিয়ে রাখা দরকার যে, বর্তমানে উভয় মডেলের তালিকা সাইবারপোর্টের ওয়েবসাইট থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

Xiaomi 13 Pro-এর স্পেসিফিকেশন

শাওমি ১৩ প্রো মডেলটি ইতিমধ্যেই চীনের বাজারে উপলব্ধ, ফলে এর স্পেসিফিকেশনগুলি আর অজানা নয়। স্মার্টফোনটিতে কোয়াড এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ১,৯০০ নিট পিক ব্রাইটনেস সহ বড় ৬.৭৩ ইঞ্চির এলটিপিও ই৬ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। এর স্ক্রিনে কর্নিং গরিলা গ্লাস ভিকটাস-এর সুরক্ষা রয়েছে এবং এটি ডলবি ভিশন সাপোর্ট করে। ডিভাইসটি লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ যুক্ত রয়েছে।

ক্যামেরার ক্ষেত্রে, Xiaomi 13 Pro-এর রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯৮৯ প্রাইমারি সেন্সর এবং একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা অন্তর্ভুক্ত রয়েছে৷ আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 13 Pro-এ ৪,৮২০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১২০ ওয়াট ফাস্ট ওয়ার্ড চার্জিং, ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। ডিভাইসটিতে জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটিং রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে।

Xiaomi 13-এর স্পেসিফিকেশন

শাওমি ১৩-এ রয়েছে ৬.৩৬ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, যা ১,৯০০ নিট পিক ব্রাইটনেস, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, এইচডিআর১০+ এবং ডলবি ভিশন সাপোর্ট করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত, যা সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi 13-এর ব্যাক প্যানেলে অবস্থিত লাইকা-ব্র্যান্ডেড ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রধান সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো ইউনিট উপস্থিত রয়েছে।

তাপমাত্রা নিয়ন্ত্রণের জন্য, Xiaomi 13-এ একটি লিকুইড কুলিং হিট ডিসিপেশন সিস্টেমও বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ৬৭ ওয়াট ওয়্যার্ড চার্জিং, ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। এছাড়া, ডিভাইসটি জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) প্রত্যয়িত এবং এতে একটি মসৃণ, বক্সি ফর্ম ফ্যাক্টর রয়েছে।

সঙ্গে থাকুন ➥