পুরো 5000 টাকা দাম কমলো Xiaomi 13 Pro ফোনের, ফিচার এমন যে টেক্কা দেবে iPhone-কে

Avatar

Published on:

Xiaomi 13 Pro Price Cut India

২০২৩ সালের ফেব্রুয়ারিতে লঞ্চ হওয়া Xiaomi 13 Pro ডিভাইসটি এতদিন সংস্থার সবথেকে দামি স্মার্টফোন ছিল। তবে, এক বছর যেতে না যেতেই এই ফোনের মূল্য কমিয়ে দিল Xiaomi। সংস্থার ওয়েবসাইট অনুযায়ী, এই স্মার্টফোনটি এখন ৫,০০০ টাকা সস্তায় পাওয়া যাবে। তাই দীর্ঘদিন ধরে যদি আপনি ভালো স্মার্টফোনের খোঁজ করে থাকেন তাহলে, এই সুযোগ কাজে লাগাতে পারেন। তবে, Xiaomi 13 Pro কেনার আগে এর সাথে প্রাপ্ত অফার এবং এর স্পেসিফিকেশন জেনে নিন।

Xiaomi 13 Pro এর নতুন দাম

শাওমি ১৩ প্রো এর ১২ জিবি ব়্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট-এর লঞ্চের সময় দাম ছিল ৭৯,৯৯৯ টাকা। তবে এখন ৫,০০০ টাকা কমানোর পর এই ডিভাইসটিকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে ৭৪,৯৯৯ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে। উল্লেখ্য, এই ডিভাইসটি সিরামিক ব্ল্যাক এবং সিরামিক হোয়াইট কালার অপশনে পাওয়া যাচ্ছে।

Xiaomi 13 Pro এর স্পেসিফিকেশন ও ফিচার

Xiaomi 13 Pro ডিভাইসে ১৪৪০×৩২০০ পিক্সেল রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৯০০ নিটস ব্রাইটনেস সহ ৬.৭৩ ইঞ্চির কোয়াড এইচডি প্লাস ডিসপ্লে উপস্থিত। আবার, বিভিন্ন রকম স্ক্র্যাচ থেকে সুরক্ষার জন্য ডিসপ্লের উপরে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস ব্যবহার করা হয়েছে।

এই ডিভাইসটি কোয়ালাকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত। উল্লেখ্য, ডিভাইসটি ডলবি অ্যাটমস স্টেরিও স্পিকার সহ লঞ্চ হয়েছে।

Xiaomi 13 Pro ফোনটি দুর্দান্ত ছবি ক্যাপচার করতে সক্ষম। আর ফটোগ্রাফি করার জন্য এতে Leice প্রযুক্তি দ্বারা চালিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। যার মধ্যে ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ৫০ মেগাপিক্সেল টেলি ফটো লেন্স এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর উপস্থিত। আবার, উচ্চমানের সেলফির জন্য সামনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

এই ডিভাইসে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ইনফারেট সেন্সর-এর মতো সিকিউরিটি ফিচার ব্যবহার করা হয়েছে। আবার, জল ও ধুলো প্রতিরোধ করার জন্য এতে আইপি৬৮ রেটিংও দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপ হিসেবে আছে ৪৮২০ এমএএইচ ব্যাটারি, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং, ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স চার্জিং সমর্থন করে।

সঙ্গে থাকুন ➥