Leica ক্যামেরা যুক্ত Xiaomi 13 স্মার্টফোন লঞ্চ হতে পারে 1 ডিসেম্বর

Avatar

Published on:

Xiaomi 13 Series Launch on December 1 in China

জনপ্রিয় টেক ব্র্যান্ড শাওমি দেশীয় বাজারে তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ সিরিজটি লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। ব্র্যান্ডটি শীঘ্রই চীনে Xiaomi 13 সিরিজটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। আর তার ইঙ্গিত দিয়েই গত কয়েক সপ্তাহ ধরে ডিভাইসটিকে গিকবেঞ্চ (Geekbench), ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড (BIS)-এর মতো একাধিক তালিকা এবং সার্টিফিকেশন সাইটে স্পট করা গেছে। এছাড়াও, কয়েকদিন আগে Xiaomi 13 সিরিজের সম্পূর্ণ স্পেসিফিকেশনের তালিকাটি ফাঁস হয়েছিল। আর এখন জানা গিয়েছে পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ Xiaomi 13 সিরিজটি আগামী সপ্তাহে চীনে লঞ্চ হবে। এর পাশাপাশি তিনি Xiaomi 13-এর কয়েকটি ছবিও শেয়ার করেছেন। আসুন এগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ফাঁস হল Xiaomi 13 সিরিজের চায়না লঞ্চের তারিখ

এক টেক ইউটিউবারের দাবি, শাওমি ১৩ সিরিজ চীনে ১ ডিসেম্বর লঞ্চ হবে, অর্থাৎ আর মাত্র কয়েকদিনের মধ্যেই শাওমি অনুরাগীরা এই ফ্ল্যাগশিপ সিরিজের লঞ্চ ইভেন্টটি প্রত্যক্ষ করতে পারবেন। এছাড়াও তিনি ব্রাউন এবং ব্লু কালার অপশনে শাওমি ১৩ লাইনআপের ডিভাইসগুলির কয়েকটি ছবিও শেয়ার করেছেন। এই রেন্ডারগুলি আসন্ন ফোনগুলিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং লাইকা (Leica) ব্র্যান্ডিংয়ের বিষয়ে নিশ্চিত করেছে। প্রসঙ্গত উল্লেখ্য, শাওমি সম্প্রতি বিখ্যাত জার্মান ক্যামেরা লেন্স প্রস্তুতকারক লাইকার সাথে পার্টনারশিপ শুরু করেছে৷

অন্যদিকে, গ্যাজেটস টার্বো নামের আরেক টুইটার অ্যাকাউন্ট থেকে শাওমি ১৩-এর একাধিক কালার ভ্যারিয়েন্টের ছবি শেয়ার করা হয়েছে৷ Xiaomi 13 এখানে হোয়াইট, রেড, গ্রে এবং আরও বেশ কিছু কালারে দেখা গেছে৷ যদিও, শাওমির তরফ থেকে এখনও তাদের নতুন প্রিমিয়াম স্মার্টফোনগুলি সম্পর্কে কোনও তথ্যই প্রকাশ করা হয়নি।

শাওমি ১৩-এর সম্ভাব্য স্পেসিফিকেশন – Xiaomi 13 Expected Specifications

গিকবেঞ্চ (Geekbench) লিস্টিংয়ের ওপর ভিত্তি করে বলা যায়, Xiaomi 13 ফোনটির মডেল নম্বর 2211133C। এই তালিকাটি প্রকাশ করেছে যে, নয়া শাওমি ফোনটি সদ্য উন্মোচিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে। ডিভাইসটি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ১৪৯৭ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৫,০৮৯ পয়েন্ট স্কোর করতে সক্ষম হয়েছে।

এছাড়াও জানা গেছে যে, ডিভাইসটি ১২ জিবি র‍্যামের সাথে আসবে, তবে এর একটি ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টও লঞ্চ হতে পারে। গিকবেঞ্চ তালিকা অনুসারে, Xiaomi 13 অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই (MIUI)-এর পরবর্তী সংস্করণে রান করবে, যেটি হল এমআইইউআই ১৪। জানিয়ে রাখি, আসন্ন শাওমি ফ্ল্যাগশিপটিকে এর আগে চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) ওয়েবসাইটেও দেখা গিয়েছিল, যার তালিকাটি নিশ্চিত করেছে যে ফোনটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥