Xiaomi ও Lecia-র জুটিতে ফের দুর্ধর্ষ ফোনের আগমনের অপেক্ষায় বিশ্ব, কেমন হবে ফিচার

Updated on:

Xiaomi 13t and 13t pro imei global launch seems imminent

শাওমি তাদের লেটেস্ট নম্বর সিরিজে T-ব্র্যান্ডিংয়ের কয়েকটি নতুন স্মার্টফোন যুক্ত করার প্রস্তুতি নিচ্ছে। এগুলি Xiaomi 13T এবং Xiaomi 13T Pro নামে আত্মপ্রকাশ করবে। যদিও বেশ কিছুদিন ধরেই ডিভাইসগুলিকে নিয়ে প্রযুক্তি মহলে আলোচনা চলছে, তবে কোম্পানির তরফে এখনও আনুষ্ঠানিকভাবে এই সিরিজ সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। অনুমান করা হচ্ছে যে, Xiaomi 13T লাইনআপের স্মার্টফোনগুলি আগামী সেপ্টেম্বর মাসে MediaTek-এর প্রসেসরের সাথে লঞ্চ হবে। তবে তার আগেই এখন, Xiaomi 13T এবং 13T Pro-কে আইএমইআই (IMEI) ডেটাবেসে স্পট করা গেছে। এই সার্টিফিকেশন তালিকাটি থেকে কি কি তথ্য সামনে এল, আসুন জেনে নেওয়া যায়।

Xiaomi 13T সিরিজকে দেখা গেল IMEI সার্টিফিকেশন সাইটে

আইএমইআই (IMEI) সার্টিফিকেশন ডেটাবেসে স্ট্যান্ডার্ড শাওমি ১৩টি মডেলটি “2306EPN60G” মডেল নম্বর সহ এবং টপ-এন্ড ১৩টি প্রো সংস্করণটি “23078PND5G” মডেল নম্বর সহ উপস্থিত হয়েছে। যথারীতি, সেখানে আসন্ন ফোনগুলির বিষয়ে আর কোনও তথ্য প্রকাশ করা হয়নি। উভয় স্মার্টফোনই অ্যান্ড্রয়েড ১৩ ওএস ভিত্তিক এমআইইউআই ১৪ সফ্টওয়্যার ভার্সনে রান করবে।

একটি সাম্প্রতিক রিপোর্ট প্রকাশ করেছে যে,শাওমি ১৩টি এবং ১৩টি প্রো-এ ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ক্রিস্টালরেস অ্যামোলেড (CrystalRes AMOLED) ডিসপ্লে থাকবে। মনে করা হচ্ছে, ১৩টি প্রো মডেলটি আসন্ন রেডমি কে৬০ আল্ট্রা-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে আসবে। এই রেডমি ফোনটিকে সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে দেখা গেছে, যার লিস্টিং অনুসারে, ফোনটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ প্লাস প্রসেসর ব্যবহৃত হবে। অন্যদিকে, স্ট্যান্ডার্ড সংস্করণে একটি ৪ ন্যানোমিটার প্রসেস নোডে নির্মিত একটি অজানা প্রসেসর থাকবে।

এছাড়াও কিছু সূত্রের দাবি, Xiaomi 13T-এ ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মিলবে, আর Pro সংস্করণটি ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ কনফিগারেশনে আসতে পারে। এই নতুন শাওমি ফোনে বিখ্যাত জার্মান ক্যামেরা প্রস্তুতকারী সংস্থা লাইকা (Leica) দ্বারা টিউন করা ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে, যা উন্নত ফটোগ্রাফি অফার করবে। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, উভয় মডেলই ৫,০০০ এমএএইচ ব্যাটার ব্যবহার করা হবে। তবে, 13T এবং 13T প্রো যথাক্রমে ৬৭ ওয়াট এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

দামের ক্ষেত্রে, ইউরোপের মার্কেটে Xiaomi 13T মডেলটি ৫৯৯ পাউন্ড (প্রায় ৬৩,৭৯০ টাকা) মূল্যে লঞ্চ হবে। এই দামটি সম্ভবত ফোনের বেস মডেলের জন্য। অন্যদিকে, Xiaomi 13T Pro-এর দাম হবে ৭৯৯ পাউন্ড (প্রায় ৮৫,১০০ টাকা)। স্ট্যান্ডার্ড মডেলটি ব্ল্যাক কালার অপশনে আসবে বলে জানা গেছে। আর প্রো ভ্যারিয়েন্টটি মেডো গ্রীন কালারে পাওয়া যাবে। দুটি স্মার্টফোনই আগামী ১ সেপ্টেম্বর বিশ্ব বাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥