HomeMobilesসারা বিশ্বের তৃতীয় সেরা ক্যামেরা ফোন Xiaomi 14, DxOMark-এর পরীক্ষায় চূড়ান্ত সফল

সারা বিশ্বের তৃতীয় সেরা ক্যামেরা ফোন Xiaomi 14, DxOMark-এর পরীক্ষায় চূড়ান্ত সফল

ক্যামেরা রেটিং ওয়েবসাইট DxOMark -এর ওয়েবসাইটে তৃতীয় স্থানে ঠাঁই পেলো Xiaomi 14। এই বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মের পরীক্ষায় ফ্ল্যাগশিপ ফোনটি ১৩৮ পয়েন্ট অর্জন করেছে। এই স্কোর ডিভাইসের – স্টিল ফটো ও ভিডিও কোয়ালিটি সহ বোকেহ মোড, জুম ইত্যাদি বৈশিষ্ট্যগুলি বিবেচনা করে দেওয়া হয়েছে। সর্বোপরি এই রেটিং পূর্বসূরীদের তুলনায় উত্তরসূরিটি যে যথেষ্ট উন্নত ফটোগ্রাফিক অভিজ্ঞতা প্রদানে সক্ষম তার প্রমাণ দিয়েছে। জানিয়ে রাখি, ৬০০-৮০০ ডলার (৫০,০০০-৬৬,০০০ টাকা) মূল্যের মধ্যে সম্প্রতি লঞ্চ হওয়ার হ্যান্ডসেটগুলিকে নিয়ে এই প্রিমিয়াম ফোন র‍্যাঙ্কিং টেস্ট পরিচালনা করা হয়।

DxOMark -এর ওয়েবসাইট থেকে জানা গেছে, পূর্বসূরী Xiaomi 13 মডেলের তুলনায় Xiaomi 14 স্মার্টফোন একাধিক ক্যামেরাগত আপগ্রেডেশন অফার করে। উদাহরণস্বরূপ বড় সেন্সর এবং অধিক অ্যাপারচারের কথা বলা হয়েছে। আবার ডিভাইসটির বিভিন্ন পরিস্থিতির উপর ভিত্তি করে সঠিক এক্সপোজার প্রদানের ক্ষমতা বিশেষ প্রশংসিত হয়েছে উক্ত প্ল্যাটফর্ম দ্বারা। জানা গেছে, এই ফ্ল্যাগশিপ ফোনে হোয়াইট কালার ভারসাম্য মোটামুটি নিরপেক্ষ আছে। ফটো ও ভিডিও উভয় শুটিংয়ের ক্ষেত্রে উচ্চ-স্তরীয় ডিটেইলিং বজায় রাখতে সমর্থ হয়েছে।

এগুলো ছিল Xiaomi 14 স্মার্টফোনের ক্যামেরা বিভাগের গুণাবলীর তালিকা। পরীক্ষা চলাকালীন এর কয়েকটি খামতিও উঠে এসেছে। এতে স্টিল ফটো ফ্লেয়ার এবং ঘোস্টিং -এর মতো সমস্যা দেখা গেছে। আবার ভিডিও শুটিংয়ের সময়, কম আলোতে নয়েজ স্পষ্টভাবে দৃশ্যমান। সর্বোপরি উজ্জ্বল পরিবেশ এবং ব্যাকলিট অবস্থায় লো-কনট্রাস্টের সমস্যাও দেখা দিয়েছে। তবে এই কয়েকটি নীতিবাচক দিক বাদে ডিভাইসটির সামগ্রিক ক্যামেরা পারফরম্যান্স খুবই ভালো বলে দাবি করা হয়েছে।

Xiaomi 14 স্মার্টফোনের ক্যামেরা ফিচার

Xiaomi 14 স্মার্টফোনে লাইকা ব্র্যান্ডের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ‘অপটিক্যাল ইমেজ স্ট্যাবেলাইজেশন’ (OIS), এফ/১.৬ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের হান্টার ৯০০ প্রাইমারি শুটার (সেন্সর সাইজ : ১/১.৩১-ইঞ্চি) + ১১৫-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ যুক্ত ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + OIS ও ৭৫মিমি ফোকাল লেন্থের সাথে ৫০ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর। এদিকে ডিভাইসের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

RELATED ARTICLES

Most Popular