শক্তিশালী ব্যাটারির সঙ্গে ব্যাপক ফাস্ট চার্জিং, Xiaomi 14 সিরিজে থাকতে চলেছে বড় চমক

Updated on:

Xiaomi 14 and 14 Pro battery charging details leaked ahead of expected launch in November

Xiaomi 13 সিরিজের ফ্ল্যাগশিপ ফোন চীনে লঞ্চ হওয়ায় পর প্রায় সাত মাস অতিক্রান্ত হয়েছে। কাজেই কোম্পানি বর্তমানে এর উত্তরসূরি মডেলগুলির ওপর মনোনিবেশ করেছে। আশা করা হচ্ছে যে এই লাইনআপে অন্তর্ভুক্ত Xiaomi 14 এবং Xiaomi 14 Pro আগামী নভেম্বরে আত্মপ্রকাশ করবে। হাতে অনেক সময় থাকলেও ইতিমধ্যেই ফোনগুলির সম্পর্কে একাধিক তথ্য ফাঁস হতে শুরু করেছে। যেমন এখন এক নির্ভরযোগ্য টিপস্টার Xiaomi 14 সিরিজের ব্যাটারি এবং চার্জিং ক্যাপাসিটি প্রকাশ করেছেন।

Xiaomi 14 এবং 14 Pro-র ব্যাটারির ও চার্জিং স্পিড

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন জানিয়েছেন যে, শাওমি ১৪-এ ৪,৮৬০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ৯০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করবে। অন্যদিকে, শাওমি ১৪ প্রো-তে বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে এবং এটি ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং অফার করবে। এছাড়াও, উভয় মডেলে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

অর্থাৎ, শাওমি ১৪ সিরিজ তার পূর্বসূরির তুলনায় ব্যাটারি এবং চার্জিং বিভাগে একটি উল্লেখযোগ্য আপগ্রেড অফার করবে। কারণ বর্তমান প্রজন্মের শাওমি ১৩ মডেলে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ছোট ৪,৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এছাড়াও, সাম্প্রতিক রিপোর্টগুলি ইঙ্গিত করে যে শাওমি ১৪ এবং ১৪ প্রো উভয় ফোনেই ইউএসবি ৩.২ স্ট্যান্ডার্ডের সাপোর্ট সহ একটি ইউএসবি-সি পোর্ট যুক্ত থাকবে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Xiaomi 14 সিরিজে ফ্ল্যাগশিপ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হবে। কোয়ালকম এবছর অক্টোবর মাসে এই নতুন চিপটি উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। তাই সম্ভবত শাওমি ১৪ লাইনআপটি নভেম্বরের প্রথম দিকে চীনে লঞ্চ হতে পারে। ডিজিট্যাল চ্যাট স্টেশন এর আগে জানিয়েছিলেন যে, Xiaomi 14 সিরিজে তার পূর্বসূরির মতোই ১-ইঞ্চির ক্যামেরা সেন্সর থাকবে, কেননা ১.৩৩-ইঞ্চি সেন্সরটি এখনও গবেষণা এবং বিকাশের পর্যায়ে রয়েছে। Xiaomi 14 এবং 14 Pro ছাড়াও, সিরিজটিতে Xiaomi 14 Ultra-ও অন্তর্ভুক্ত থাকবে। তবে, এটি আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে চীনের মার্কেটে পা রাখবে বলে শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥